কম্পিউটার

উবুন্টুতে "কোনও ইনস্টলেশন প্রার্থী নেই" সমস্যাটি কীভাবে ঠিক করবেন

উবুন্টুতে  কোনও ইনস্টলেশন প্রার্থী নেই  সমস্যাটি কীভাবে ঠিক করবেন

আপনি কিছু ইনস্টল করার চেষ্টা করেছেন, কিন্তু উবুন্টু এটি অন-বোর্ডে আনতে পারে না। Apt "কোন ইনস্টলেশন প্রার্থী" সম্পর্কে কিছু উল্লেখ করেছে। এর অর্থ কী, সমস্যার উত্স কী এবং এটি কি ঠিক করা যায়? আপনি এটি ঠিক করতে পারেন এমন কিছু উপায় এখানে রয়েছে৷

এর মানে কি?

আপনি যদি এমন একটি প্যাকেজ ইনস্টল করার চেষ্টা করেন যার জন্য Apt-এর কোনো ধারণা নেই, তাহলে এটি আপনাকে জানাবে যে এটি এটি সনাক্ত করতে অক্ষম। এটি ঘটতে পারে যদি আপনি একটি প্যাকেজের নাম ভুল টাইপ করেন বা সংগ্রহস্থলে নেই এমন একটি অ্যাপ্লিকেশন ইনস্টল করার চেষ্টা করেন।

অনুপস্থিত প্যাকেজগুলির আরও একটি ঘটনা রয়েছে - Apt এটিকে তার স্বাভাবিক অবস্থানে খুঁজে পায় না তবে জানে যে এটি বিদ্যমান রয়েছে যেহেতু অন্য একটি প্যাকেজ এটির উল্লেখ করেছে৷

উবুন্টুতে  কোনও ইনস্টলেশন প্রার্থী নেই  সমস্যাটি কীভাবে ঠিক করবেন

এই ধরনের ক্ষেত্রে, সমস্যা হল কারণ Apt জানে না কোথায় এবং কিভাবে এটি খুঁজে পাওয়া যায়।

আপনি কিভাবে এটি ঠিক করতে পারেন?

আপনার সম্পাদিত সর্বশেষ আপডেট/আপগ্রেডের সময় এন্ট্রিটি সরানো হয়েছে কিনা তা পরীক্ষা করে শুরু করুন। আপনাকে ক্রিপ্টিক লগগুলিতে এটি খুঁজে বের করতে হবে না। আপনার ইনস্টল করা সফ্টওয়্যারটির সর্বশেষ সংস্করণগুলি পেতে আপনাকে কেবল আরেকটি আপডেট/আপগ্রেড চালাতে হবে। প্রক্রিয়ায়, Apt-এর ডাটাবেস আপডেট করা হবে। তারপর, প্যাকেজটি আবার ইনস্টল করার চেষ্টা করুন৷

উবুন্টুতে  কোনও ইনস্টলেশন প্রার্থী নেই  সমস্যাটি কীভাবে ঠিক করবেন

যদি এটি কাজ না করে, তাহলে আপনি সম্ভবত একটি বর্তমান তালিকাবিহীন সংগ্রহস্থলে নির্দিষ্ট প্যাকেজটি খুঁজে পাবেন। আপনাকে কেবল এটি আপনার বিতরণের সফ্টওয়্যার উত্সগুলিতে খুঁজে পেতে এবং যুক্ত করতে হবে৷

অনুপস্থিত ভান্ডার খোঁজার ক্ষেত্রে ইন্টারনেট আপনার বন্ধু। একবার অবস্থিত হলে, আপনি কমান্ড দিয়ে উবুন্টুতে সংগ্রহস্থল যোগ করতে পারেন:

sudo add-apt-repository REPOSITORY_PPA

কিছু বিরল ক্ষেত্রে, সমস্যাটি একটি অনুপস্থিত সংগ্রহস্থল নয় বরং একটি নতুন নামকরণ করা প্যাকেজ। উপলব্ধ অনুরূপ নামের প্যাকেজগুলি পরীক্ষা করতে, কমান্ডটি ব্যবহার করুন:

apt-cache search PACKAGE_NAME

আপনি যা খুঁজছেন তার উপর নির্ভর করে, এটি উপলব্ধ সফ্টওয়্যারগুলির একটি বিশাল তালিকা আনতে পারে। এটিকে সংকুচিত করার জন্য এখানে একটি কৌশল রয়েছে:সাধারণত, প্যাকেজের নামের আমূল পরিবর্তন হবে না। কি পরিবর্তন হতে পারে একটি সংস্করণ নম্বর বা একটি সেকেন্ডারি কীওয়ার্ড। ধন্যবাদ, apt-cache Regex সমর্থন করে। সুতরাং, আপনি নির্দিষ্ট কীওয়ার্ড দিয়ে শুরু হওয়া প্যাকেজগুলি অনুসন্ধান করতে পারেন।

উদাহরণস্বরূপ, ধরুন আপনি PACKAGE_NAME হিসাবে "ফায়ারফক্স" ব্যবহার করে উপরের কমান্ডটি প্রবেশ করেছেন৷ সেক্ষেত্রে, আপনি তাদের নাম বা বিবরণে ফায়ারফক্স শব্দ সহ কয়েক ডজন এন্ট্রি দেখতে পাবেন। আপনি পরিবর্তে নিম্নলিখিত চেষ্টা করতে পারেন:

apt-cache search "^PACKAGE_NAME*"

উপরের কমান্ডটি সমস্ত প্যাকেজের একটি তালিকা প্রদান করবে যার নাম PACKAGE_NAME দিয়ে শুরু হয়৷ আপনি যদি ফায়ারফক্সের জন্য PACKAGE_NAME প্রতিস্থাপন করেন, তাহলে আপনি "ফায়ারফক্স" শব্দ দিয়ে শুরু হওয়া সমস্ত প্যাকেজের একটি তালিকা দেখতে পাবেন। তাদের মধ্যে, আপনি সম্ভবত একটি বিকল্প খুঁজে পাবেন যা আপনি খুঁজছেন।

আপনি কি কখনও "কোনও ইনস্টলেশন প্রার্থী" সমস্যার সাথে দেখা করেছেন, এবং যদি হ্যাঁ, আপনি কীভাবে এটি সমাধান করেছেন? নীচের মন্তব্য বিভাগে আমাদের বলুন। কিভাবে উবুন্টুতে একটি গিট ব্যবহারকারীর নাম এবং ইমেল সেট আপ করতে হয় তা শিখতে পড়ুন।


  1. উইন্ডোজে 'ইনস্টলেশন প্যাকেজ খোলা যায়নি' ত্রুটি কীভাবে ঠিক করবেন?

  2. উইন্ডোজে হামাচি টানেলের সমস্যা কিভাবে ঠিক করবেন?

  3. আউটলুক অনুসন্ধানের সমস্যা কীভাবে ঠিক করবেন

  4. গুগল মিট ক্যামেরা কাজ করছে না? কিভাবে সমস্যার সমাধান করবেন