কম্পিউটার

লিনাক্স এবং কমান্ড লাইনে দক্ষতা অর্জনের জন্য 5টি কোর্স

লিনাক্স একটি অসামান্য অপারেটিং সিস্টেম, হুডের নীচে দুর্দান্ত সুরক্ষা এবং কাস্টমাইজেশন বিকল্পগুলি সহ। আপনাকে সম্পূর্ণ সুবিধা নিতে সাহায্য করার জন্য, লিনাক্স পাওয়ার ইউজার বান্ডেল পাঁচটি কোর্স অফার করে যা বেসিক থেকে কমান্ড লাইন উইজার্ডিতে অগ্রসর হয়। এই মুহূর্তে, আপনি $19-এর বিনিময়ে সমস্ত 181টি ভিডিও পেতে পারেন৷ MakeUseOf ডিলের মাধ্যমে।

আপনি যা পান

Linux for Beginners দিয়ে শেখার সূচনা হয় , যা ছয় ঘন্টার মধ্যে অপারেটিং সিস্টেমের মৌলিক বিষয়গুলি উপস্থাপন করে৷ ইন্টারফেসটি উপলব্ধি করার পরে, আপনি কীভাবে ওয়ার্ডপ্রেস ইনস্টল করবেন, একটি লিনাক্স সার্ভার সেট আপ করবেন এবং কমান্ড লাইন ব্যবহার করবেন তা শিখবেন।

https://embedwistia-a.akamaihd.net/deliveries/ee7bd3bd574aaea86227f3054f5ad969f6ba27ba/file.mp4

লিনাক্স কমান্ড লাইন অপরিহার্য আটটি মূল কমান্ড যোগ করে যা আপনি প্রতিদিন ব্যবহার করবেন, এবং আপনাকে দেখায় কিভাবে প্রদত্ত চিট শীটের সাথে আরও অনেক কিছু উল্লেখ করতে হয়। এই কোর্সটি আপনাকে ফাইল এবং ডিরেক্টরি পরিচালনা করতেও সাহায্য করে, যখন উইন্ডোজ অ্যাপ্লিকেশনের লিনাক্স বিকল্প আপনাকে কিছু দুর্দান্ত সফ্টওয়্যারের দিকে নির্দেশ করে।

লিনাক্স এবং কমান্ড লাইনে দক্ষতা অর্জনের জন্য 5টি কোর্স

5 দিনের মধ্যে লিনাক্স শিখুন এবং আপনার কর্মজীবনকে উন্নত করুন লিনাক্সে আরও পেশাদার পদ্ধতি গ্রহণ করে। আপনি সঠিক লিনাক্স ডিস্ট্রো বেছে নেওয়া থেকে শুরু করে লিনাক্স সার্ভার অ্যাক্সেস করা পর্যন্ত কর্মক্ষেত্রের দক্ষতা শিখেন। আরও কমান্ড লাইন বিষয়বস্তুর সাথে, টিউটোরিয়ালগুলি উপনাম, ট্যাব সম্পূর্ণতা এবং আপনার শেল ইতিহাস দেখে।

উচ্চাকাঙ্ক্ষী বিকাশকারীদের জন্য, LAMP স্ট্যাকের জন্য উচ্চ প্রাপ্যতা কীভাবে আপনার অ্যাপগুলিকে মসৃণভাবে চলমান রাখা যায় তার মূল অন্তর্দৃষ্টি প্রদান করে। জনপ্রিয় LAMP স্ট্যাকের উপর ফোকাস করে, টিউটোরিয়ালগুলি আপনাকে Linux, Apache, MySQL এবং PHP-ভিত্তিক প্রোগ্রামগুলিতে ব্যর্থতার পয়েন্টগুলি সনাক্ত করতে এবং দূর করতে সহায়তা করে৷

https://embedwistia-a.akamaihd.net/deliveries/08704862c3544f65d5a87df6b1b13285b3fd6ce6/file.mp4

লিনাক্স পাওয়ার ইউজার বান্ডেলে 90% এর বেশি সাশ্রয় করুন

কোর্সগুলি ডেস্কটপ এবং মোবাইল প্ল্যাটফর্মে 24/7 অ্যাক্সেস সহ 22 ঘন্টার বেশি নির্দেশনা যোগ করে। এই বান্ডেলের সাহায্যে, আপনি বর্তমানে খুচরা মূল্য থেকে 90% ছাড় সঞ্চয় করতে পারেন এবং সমস্ত সামগ্রীতে আজীবন অ্যাক্সেস পেতে পারেন। আজই লিনাক্স শেখা শুরু করতে অর্ডার করুন!


  1. সেরা লিনাক্স সফটওয়্যার এবং অ্যাপস

  2. লিনাক্সে ডিডি কমান্ড কীভাবে ব্যবহার করবেন

  3. লিনাক্সে xargs কমান্ড কিভাবে ব্যবহার করবেন

  4. লিনাক্সে টি কমান্ড কীভাবে ব্যবহার করবেন