কম্পিউটার

লিনাক্স মিন্ট দারুচিনিতে ইউনিটিস গ্লোবাল অ্যাপ মেনু কীভাবে পাবেন

ইউনিটি এবং অন্যান্য ডেস্কটপ পরিবেশের মধ্যে একটি আকর্ষণীয় পার্থক্য হল যে ইউনিটি অপ্রচলিত বৈশিষ্ট্য এবং পরিবর্তনগুলি অনুসরণ করতে ভয় পায় না যা ঐতিহ্যগত লিনাক্স ব্যবহারকারীদের বিচ্ছিন্ন করতে পারে৷

এবং গ্লোবাল অ্যাপ মেনু হল সেই বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি৷

আপনি যদি কখনও OS X ব্যবহার করে থাকেন, তাহলে আপনি জানেন যে অ্যাপ মেনু বিকল্পগুলি মেনু বারে প্রদর্শিত হয় যা স্ক্রিনের শীর্ষ বরাবর চলে। ইউনিটি তার নিজস্ব একটি গ্লোবাল অ্যাপ মেনু গ্রহণ না করা পর্যন্ত, অন্য কোনো বড় ওএস এই ধরনের ইন্টারফেস ডিজাইন ব্যবহার করেনি।

লিনাক্স মিন্ট দারুচিনিতে ইউনিটিস গ্লোবাল অ্যাপ মেনু কীভাবে পাবেন

অনেক নন-ম্যাক ব্যবহারকারীরা ডিজাইনকে ঘৃণা করেন, কিন্তু এমন কিছু আছেন যারা এটি পছন্দ করেন এবং সম্ভবত আপনি সেই গোষ্ঠীতে আছেন। দুর্ভাগ্যবশত, ইউনিটির সাথে আরও কিছু সমস্যা এবং সমস্যা রয়েছে যা আপনাকে এটি ব্যবহার করা থেকে বিরত রাখতে পারে। তাই যদি আপনি একটি গ্লোবাল অ্যাপ মেনু চান, তার মানে কি আপনার ভাগ্যের বাইরে?

না!

আপনি যদি উবুন্টুর পরিবর্তে লিনাক্স মিন্টে থাকেন, তাহলে আপনি সম্ভবত দারুচিনি ডেস্কটপ পরিবেশ ব্যবহার করছেন। একজন দারুচিনি ব্যবহারকারী হিসাবে, আপনি এই তৃতীয় পক্ষের অ্যাপ ইনস্টল করতে পারেন যা কার্যকারিতা প্রতিলিপি করে।

প্রথমে, টার্মিনাল খুলুন এবং এই মডিউলগুলি ইনস্টল করুন:

sudo apt-get install unity-gtk2-module unity-gtk3-module

এর পরে, গ্লোবাল মেনু অ্যাপলেট ডাউনলোড করুন এবং এটি বের করুন। আপনি globalAppMenu@lestcape নামের একটি ফোল্ডার দেখতে পাবেন একটি README.md এবং কিছু অন্যান্য ফাইলের পাশাপাশি।

এই অবস্থানে @lestscape ফোল্ডারটি অনুলিপি করুন:

~/.local/share/cinnamon/applets/

অবশেষে, দারুচিনি সেটিংস চালু করুন এবং অ্যাপলেটটিকে আপনার প্যানেলগুলির একটিতে যুক্ত করুন, সম্ভবত এটি স্ক্রিনের শীর্ষ বরাবর চলে। লগ আউট করুন, তারপরে লগ ইন করুন এবং বর্তমানে সক্রিয় অ্যাপ অনুযায়ী আপনার সেখানে মেনু বিকল্প থাকা উচিত।

উপভোগ করুন!

লিনাক্সের আপনার প্রিয় স্বাদ কি? এবং আপনি কোন ডেস্কটপ পরিবেশ ব্যবহার করেন? কেন আপনি অন্যান্য ওএসের উপর লিনাক্স ব্যবহার করেন? কমেন্টে আমাদের জানান!


  1. কিভাবে Chromebook এ লিনাক্স অ্যাপ মোড সক্ষম করবেন

  2. কীভাবে সহজেই অ্যান্ড্রয়েডের শেয়ার মেনু কাস্টমাইজ করবেন

  3. Windows 11-এ ক্লাসিক Windows 10 স্টার্ট মেনু কীভাবে পাবেন।

  4. লিনাক্সে কীভাবে মাইক্রোসফ্ট অফিস পাবেন