কম্পিউটার

উবুন্টু স্কিন প্যাক সহ উইন্ডোজ 7 কে উবুন্টু 11.04 ন্যাটি নারওহালে রূপান্তর করুন

উবুন্টু স্কিন প্যাক সহ উইন্ডোজ 7 কে উবুন্টু 11.04 ন্যাটি নারওহালে রূপান্তর করুন

প্রতিটি অপারেটিং সিস্টেমের অনেক সুবিধা এবং অসুবিধা রয়েছে। একজনের বর্তমান সফ্টওয়্যারের সাথে সর্বাধিক সামঞ্জস্য রয়েছে, একজনের কাছে সবচেয়ে বেশি পোলিশ রয়েছে এবং একজনের উভয়ই রয়েছে তবে সমর্থিত নয়। ঠিক আছে, হয়তো লিনাক্স সর্বদা করে না উভয় আছে, কিন্তু সম্প্রতি এটি ডিজাইন এবং পোলিশের নিজস্ব ক্লাস বহন করে। এটি বিশেষ করে উবুন্টুর মতো সিস্টেমের ক্ষেত্রে সত্য যেখানে বিকাশকারীরা "পরবর্তী ডেস্কটপ" তৈরি করতে তাদের পথের বাইরে চলে যাচ্ছে।

ধরা যাক যে আপনি একজন উইন্ডোজ ব্যবহারকারী কারণ আপনার সমস্ত প্রোগ্রাম এটির সাথে কাজ করে, কিন্তু আপনি উবুন্টুর নতুন রিলিজ, 11.04 "ন্যাটি নারভাল" কেমন দেখাচ্ছে তা পছন্দ করেন। আপনি এটা সম্পর্কে কি করতে পারেন?

আপনার সমস্যার সমাধান

আমি আপনাকে উবুন্টু স্কিন প্যাকের সাথে পরিচয় করিয়ে দিতে পারি। এই সুবিধাজনক প্রোগ্রামটি আপনার ডেস্কটপকে উবুন্টুর মতো দেখতে এবং পরিচালনা করার জন্য ইনস্টল করবে (এবং অন্যান্য প্রয়োজনীয় উপাদানগুলিও ডাউনলোড করবে)। যদিও এটি নিখুঁত নয় (আমাকে এমন কিছু রূপান্তর প্যাক দেখান যা!), এটি অভিজ্ঞতা এবং থিম পুনরায় তৈরি করার জন্য একটি দুর্দান্ত কাজ করে। আপনার জন্য এটি উপভোগ করার সর্বোত্তম উপায় হল প্যাকটি ইনস্টল করা! অনুগ্রহ করে মনে রাখবেন যে এটি শুধুমাত্র Windows 7 এ কাজ করে .

ইনস্টলেশন

প্রথমত, আপনার সেটআপ ফাইলটি এমন জায়গায় ডাউনলোড করা উচিত যেখানে আপনি এটি সহজেই খুঁজে পেতে পারেন। একবার ডাউনলোড সম্পূর্ণ হলে, সেই ফোল্ডারে যান এবং এটি চালু করতে সেটআপ ফাইলটিতে ডাবল-ক্লিক করুন। সেটআপ নিজেই সহজ এবং এটির সাথে কোনও লুকানো আইটেম নেই। সম্পূর্ণ অভিজ্ঞতা পেতে সবকিছু নির্বাচন করা হয়েছে তা নিশ্চিত করে শুধু এটির মাধ্যমে ক্লিক করুন। যখন সেটআপটি তার কাজটি করছে, এটি অবশেষে মসৃণ অপারেশনের জন্য প্রয়োজনীয় একটি উপাদান ইনস্টল করার বিষয়ে আপনাকে খোঁচা দেবে। এগিয়ে যান এবং হ্যাঁ ক্লিক করুন যাতে এটি স্বয়ংক্রিয়ভাবে আপনার জন্য সেই উপাদানটি ইনস্টল এবং ডাউনলোড করে। সম্পূর্ণ সেটআপ সম্পূর্ণ হলে, এগিয়ে যান এবং আপনার মেশিন পুনরায় চালু করুন৷

বৈশিষ্ট্য

উবুন্টু স্কিন প্যাক সহ উইন্ডোজ 7 কে উবুন্টু 11.04 ন্যাটি নারওহালে রূপান্তর করুন

আপনি যদি আপনার অ্যাকাউন্টে একটি পাসওয়ার্ড ব্যবহার করেন বা আপনার মেশিনে একাধিক অ্যাকাউন্ট থাকে, আপনি কিছু পরিবর্তন লক্ষ্য করতে পারেন। নীচে, "উইন্ডোজ 7" এখন "উবুন্টু 11.04" এর সাথে প্রতিস্থাপিত হয়েছে। পটভূমিও পরিবর্তন করা উচিত ছিল, কিন্তু আমার ইনস্টলেশনে তা ঘটেনি। কি ভুল হয়েছে তা নিশ্চিত নই, তবে আপনি চাইলে লগইন ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করতে সক্ষম হওয়ার জন্য ইন্টারনেটে যথেষ্ট হ্যাক আউট রয়েছে৷

উবুন্টু স্কিন প্যাক সহ উইন্ডোজ 7 কে উবুন্টু 11.04 ন্যাটি নারওহালে রূপান্তর করুন

একবার আপনি আপনার ডেস্কটপে গেলে, আপনি দেখতে পাবেন যে এটি উবুন্টু ডেস্কটপের মতো দেখতে। উবুন্টু আইকনটি উপরের-বাম কোণায় রয়েছে, যেটি এখন আপনার নতুন থিমযুক্ত স্টার্ট মেনু চালু করার জন্য নতুন জায়গা। বাম পাশের ডকটি (রেইনমিটার নামক একটি প্রোগ্রাম দ্বারা তৈরি) এছাড়াও প্রকৃত ইউনিটি ডকের একটি চমৎকার ভিজ্যুয়াল থিম পুনরায় তৈরি করে। এটির সাথে অনেক কিছু করার চেষ্টা করবেন না যা ইউনিটিতে বৈশিষ্ট্যযুক্ত রয়েছে, কারণ কনফিগারেশন ফাইলের চারপাশে খোঁচা খোঁচা ছাড়া আপনি এটির সাথে জগাখিচুড়ি করার জন্য খুব বেশি কিছু করতে পারেন না। যেটির কথা বলতে গেলে, রেইনমিটার আপনাকে একটি ভুল কনফিগারেশন ফাইল সম্পর্কে বাগ দিতে পারে। শুধু এর নির্দেশাবলী অনুসরণ করুন এবং এটি চলে যাওয়া উচিত।

উবুন্টু স্কিন প্যাক সহ উইন্ডোজ 7 কে উবুন্টু 11.04 ন্যাটি নারওহালে রূপান্তর করুন

এটার জন্য অন্য কিছু নেই। আপনার কাছে ভার্চুয়াল ডেস্কটপ থাকতে পারে ভার্চুয়ালউইনের জন্য ধন্যবাদ। অনেক উইন্ডোর থিমের সাথে মানানসই হওয়া উচিত, যতক্ষণ না তারা সেই কুখ্যাতভাবে বিখ্যাত প্রোগ্রামগুলি নয় যেগুলি তাদের নিজস্ব সম্পূর্ণ থিম তৈরি করার সিদ্ধান্ত নেয় যা বাকিদের থেকে আলাদা থাকে। অন্য সবকিছুর জন্য, আমি স্ক্রিনশটগুলিকে কথা বলতে দেব৷

উবুন্টু স্কিন প্যাক সহ উইন্ডোজ 7 কে উবুন্টু 11.04 ন্যাটি নারওহালে রূপান্তর করুন

এমনকি ফায়ারফক্সও ভালো খেলে!

উপসংহার

সামগ্রিকভাবে, উবুন্টু স্কিন প্যাকটি উইন্ডোজ ব্যবহার করার সময় সেই উবুন্টু অনুভব করার একটি দুর্দান্ত উপায়। যদিও এটি সম্পূর্ণরূপে ব্যত্যয় মুক্ত নয়, আমি আশা করি যে বিকাশকারী এটিতে কাজ চালিয়ে যেতে পারেন যাতে এটি একটি A+ কঠিন পণ্যের মতো অনুভব করবে। বলা হচ্ছে, এটি ইতিমধ্যেই একটি দুর্দান্ত পণ্য। বেশিরভাগ থিম বা রূপান্তর প্যাক খুব কমই এর কাছাকাছি আসে।

উবুন্টু স্কিন প্যাকের ধারণা সম্পর্কে আপনি কী মনে করেন? আপনি যদি একজন উবুন্টু-প্রেমী উইন্ডোজ ব্যবহারকারী হন, আপনি কি এটি আপনার মেশিনে ইনস্টল করবেন? আপনি অন্য কোন প্যাক সাজেস্ট করতে পারেন?

নিচের মন্তব্যে আমাদের জানান!


  1. উইন্ডোজে কীভাবে বুটযোগ্য উবুন্টু ইউএসবি তৈরি করবেন

  2. UMix 20.04 পর্যালোচনা:ইউনিটি ডেস্কটপের সাথে উবুন্টু

  3. কিভাবে Windows 10 বা Windows 11 এ উবুন্টু ইনস্টল করবেন

  4. Windows 8.1 এ OneDrive ক্লাউড স্টোরেজের সাথে পরিচিত হওয়া