কম্পিউটার

কিছু অসাধারণ ইউনিটি লেন্স ব্যবহার করে দেখুন [উবুন্টু]

দ্রুত Reddit থেকে সর্বশেষ খবর ব্রাউজ করুন, যে বিশেষ বইটি আপনি খুঁজছেন বা আপনার উবুন্টু সমস্যার উত্তরগুলি। উবুন্টুর নতুন ইউনিটি ইন্টারফেসে লেন্সের বৈশিষ্ট্য রয়েছে, যা শুধুমাত্র একটি দ্রুত ক্লিক বা কীবোর্ড শর্টকাট দূরে রেখে বিভিন্ন ধরনের অনুসন্ধান করতে পারে।

"লেন্স" ধারণাটি উবুন্টুর ইউনিটি ইন্টারফেসে নতুন। ডিফল্টরূপে উবুন্টু দুটি লেন্স অন্তর্ভুক্ত করে, লঞ্চারে পাওয়া যায়:একটি অ্যাপ্লিকেশনের জন্য এবং অন্যটি প্রোগ্রামগুলির জন্য। এগুলি উভয়ই স্থানীয়ভাবে ইনস্টল করা বিষয়বস্তুর চারপাশে কেন্দ্রীভূত, যা অর্থবহ৷ এটিই মানুষ তাদের কম্পিউটারে অনুসন্ধান করতে অভ্যস্ত। বিভিন্ন ধরণের থার্ড-পার্টি লেন্স, যাইহোক, ওয়েবের কিছু উপাদান অনুসন্ধান করা সত্যিই দ্রুত করে। উবুন্টু 11.10 আসার সময় সম্ভবত উবুন্টু সফ্টওয়্যার সেন্টারে এই ধরনের লেন্সগুলির একটি সংগ্রহ থাকবে৷

Reddit

রেডডিট; ইন্টারনেটের ভয়েস।

আপনি যদি দ্রুত Reddit-এ শীর্ষ শিরোনামগুলি স্ক্যান করতে চান, বা একটি নির্দিষ্ট বিষয়ের সাথে প্রাসঙ্গিক জিনিসগুলি অনুসন্ধান করতে চান, তাহলে আপনাকে উবুন্টুর জন্য Reddit লেন্স ইনস্টল করতে হবে।

কিছু অসাধারণ ইউনিটি লেন্স ব্যবহার করে দেখুন [উবুন্টু]

শীর্ষ শিরোনাম এবং অনুসন্ধান কার্যকারিতা ছাড়াও, এই লেন্সটি স্বয়ংক্রিয়ভাবে আপনাকে উবুন্টু এবং লিনাক্স সাব-রেডিট, সেইসাথে বিখ্যাত IAmI সাব-রেডিট থেকে সর্বশেষ শিরোনাম দেখায়।

আপনি Webpubupd8 এ এই লেন্সের জন্য একটি .deb ফাইল খুঁজে পেতে পারেন, তাই এটি পরীক্ষা করে দেখুন। একবার আপনি সবকিছু ইন্সটল করা হয়ে গেলে এবং ইউনিটি রিস্টার্ট করলে, জেনে নিন নতুন Reddit আইকন এবং কীবোর্ড শর্টকাট Super + R প্রোগ্রাম চালু করতে পারে।

উবুন্টুকে জিজ্ঞাসা করুন

জিজ্ঞাসা করুন উবুন্টু দ্রুত উবুন্টু ফোরামগুলিকে উবুন্টু সহায়তা খোঁজার জায়গা হিসাবে প্রতিস্থাপন করছে (যদিও ব্যবহারকারীবেসটি বেশ কিছুটা ওভারল্যাপ বলে মনে হচ্ছে)। আস্ক উবুন্টু লেন্স আপনার উবুন্টু প্রশ্নের উত্তরগুলি আগের চেয়ে দ্রুত খুঁজে পেতে সাহায্য করে৷

কিছু অসাধারণ ইউনিটি লেন্স ব্যবহার করে দেখুন [উবুন্টু]

আমি ইতিমধ্যে টুলটির সাথে আমার কাছে থাকা তিনটি ভিন্ন উবুন্টু প্রশ্নের উত্তর খুঁজে পেয়েছি; তাত্ক্ষণিক অনুসন্ধান এটিকে সহজ করে তোলে৷

আপনি MakeUseOf Answers-এ যথেষ্ট পরিমাণে ইনস্টলেশন নির্দেশাবলী খুঁজে পেতে পারেন। মূলত আপনাকে এই কমান্ডগুলি চালাতে হবে:

sudo add-apt-repository ppa:askubuntu-tools/ppa

sudo apt-get update && sudo apt-get install unity-place-askubuntu

আপনি একবার, ইউনিটি পুনরায় চালু করুন। আপনি আপনার লঞ্চারে নতুন Ubuntu Answers আইকন দিয়ে অথবা Super + U টিপে এই লেন্সটি চালু করতে পারেন .

Google Books

আপনি যে বইটি খুঁজছেন তা অবিলম্বে খুঁজুন:

কিছু অসাধারণ ইউনিটি লেন্স ব্যবহার করে দেখুন [উবুন্টু]

এই লেন্সটি ওয়েবের দুটি প্রধান বই সংগ্রহস্থল অনুসন্ধান করে:Google Books। যদি একটি প্রদত্ত বই বিনামূল্যে ডাউনলোড করা যায়, তাহলে আপনাকে গুটেনবার্গ পৃষ্ঠায় নিয়ে যাওয়া হবে। যদি তা না হয়, আপনি Google Books-এ বিনামূল্যে কিছু পৃষ্ঠা ব্রাউজ করতে পারেন, অথবা আপনি যদি আগ্রহী হন তাহলে ইবুকটি কিনতে পারেন৷

এই লেন্সের জন্য ইনস্টলেশন নির্দেশাবলী উবুন্টু উত্তরগুলিতে পাওয়া যাবে। মূলত, আপনাকে এই কমান্ডগুলি চালাতে হবে:

sudo add-apt-repository ppa:davidc3/books-lens

sudo apt-get install unity-book-lense

একবার আপনি সবকিছু ইন্সটল করে নিলে এবং ইউনিটি পুনরায় চালু করলে, আপনি বুক আইকনে ক্লিক করে বা Super + B টিপে বইগুলি অনুসন্ধান করতে পারেন। .

ওয়েব উৎস

এই এক ব্যাখ্যা করা একটু কঠিন. মূলত, আপনি যেকোন কিছুর জন্য অনুসন্ধান করতে পারেন এবং বিষয়ের উপর তথ্যের উত্সগুলির একটি তালিকা দেখতে পারেন৷

"একটি ব্যান্ড নামের জন্য একটি অনুসন্ধান৷ ," প্রকল্পের ডকুমেন্টেশন বলছে, "MySpace, Wikipedia, Amazon এবং Last.fmকে ফলাফল হিসাবে তালিকাভুক্ত করতে পারে, কিন্তু সেখানে পৃথক পৃষ্ঠাগুলি নয় "

যেকোনো ফলাফলে ক্লিক করুন এবং আপনাকে সেই সমস্ত সাইটের ব্যান্ডের পৃষ্ঠায় নিয়ে যাওয়া হবে। MakeUseOf এর জন্য অনুসন্ধান করুন এবং আপনি এটি দেখতে পাবেন:

কিছু অসাধারণ ইউনিটি লেন্স ব্যবহার করে দেখুন [উবুন্টু]

একটি লিঙ্ক আপনাকে আমাদের সাইটে নিয়ে যাবে; অন্যটি আমাদের ফেসবুক পেজে। এটি অনলাইনে একটি কোম্পানি বা ব্যক্তিকে দ্রুত খুঁজে পাওয়ার একটি দুর্দান্ত উপায়।

আপনি এই লেন্সটি ইনস্টল করতে পারেন কিন্তু ওয়েব সোর্স প্লেস পিপিএ যোগ করে। মূলত, আপনাকে এই কমান্ডগুলি টাইপ করতে হবে:

sudo add-apt-repository ppa:cscarney/unity-web-place

sudo apt-get update & sudo apt-get install unity-place-websearch

একবার আপনি লেন্স ইনস্টল করার পরে, ইউনিটি পুনরায় চালু করুন। তারপর আপনি লঞ্চারের আইকনে ক্লিক করে বা Super + K টিপে এটি চালু করতে পারেন .

Gwibber

আপনার সামাজিক নেটওয়ার্ক ভালবাসেন? আপনি তখন Gwibber লেন্স ইনস্টল করতে চাইতে পারেন। উবুন্টুর ডিফল্ট সোশ্যাল অ্যাপের উপরে তৈরি এই লেন্সটি আপনাকে টুইটার, ফেসবুক এবং আরও অনেক কিছুতে আপনার কোন বন্ধু বা পরিচিতি কী বিষয়ে কথা বলছে তা দ্রুত খুঁজে বের করতে দেয়। OMG উবুন্টুতে ইনস্টলেশন নির্দেশাবলী খুঁজুন।

উপসংহার

আমি এই ঝরঝরে মনে হয়. বহু বছর ধরে লোকেরা উবুন্টুতে এই ধরনের কার্যকারিতা যোগ করার জন্য GnomeDo-এর মতো লঞ্চার ব্যবহার করে আসছে, তাই ডিফল্টরূপে উবুন্টুতে অন্তর্ভুক্ত এই ধরনের কার্যকারিতা দেখতে সত্যিই দারুণ৷

তোমার খবর কি? আপনি এই লেন্স পছন্দ করেন? আপনি কি অন্য কোন লেন্সের কথা ভাবতে পারেন যা থাকা উচিত? নীচে আপনার মন্তব্য রাখুন, কারণ আমরা তাদের ভালবাসি।


  1. কিভাবে আপনার উবুন্টু কম্পিউটারে একটি প্রজেক্টর সংযোগ করবেন

  2. UMix 20.04 পর্যালোচনা:ইউনিটি ডেস্কটপের সাথে উবুন্টু

  3. উবুন্টুতে আপনার ইউনিটি ডেস্কটপ কীভাবে ইনস্টল করবেন এবং ফিরে পাবেন

  4. 10টি দুর্দান্ত Google লেন্স বৈশিষ্ট্য যা আপনাকে এখনই চেষ্টা করতে হবে৷