কম্পিউটার

আপনার উইন্ডোজ 8 কে একটি মাল্টিমিডিয়া সেন্টারে রূপান্তর করুন

আপনারা যারা মাইক্রোসফটের উইন্ডোজ মিডিয়া সেন্টারের অনুরাগী ছিলেন, আপনি উইন্ডোজ 8-এ এর অনুপস্থিতিতে হতাশ হতে পারেন। অপারেশন সিস্টেমের সেরা দিকগুলির মধ্যে একটি, আপনার কম্পিউটারকে একটি হোম থিয়েটারে পরিণত করা, এটি আর এর একটি অংশ হবে না। উইন্ডোজ ওএস। তাহলে, আপনি কিভাবে এই ঘাটতি পূরণ করবেন?

অপারেটিং সিস্টেমের সাথে যা অন্তর্ভুক্ত করা হয়েছে তা ছাড়াও, আপনি কিছু উইন্ডোজ 8 অ্যাপ পেতে পারেন যা আপনার পিসিকে অনেক কিছু মিস না করেই উইন্ডোজ মিডিয়া সেন্টারের মতো কিছুতে রূপান্তরিত করবে। নিম্নলিখিত কয়েকটি অ্যাপ্লিকেশন রয়েছে যা আবার আপনার কম্পিউটারকে আপনার বাড়ির কেন্দ্রে এবং চাহিদা অনুযায়ী বিনোদনের প্রধান উত্স হিসাবে রাখবে!

1:Xbox মিডিয়া সেন্টার

আপনার উইন্ডোজ 8 কে একটি মাল্টিমিডিয়া সেন্টারে রূপান্তর করুন

Xbox মিডিয়া সেন্টার, XMBC নামেও পরিচিত, এটি একটি শক্তিশালী মাল্টিমিডিয়া সমাধান যা Xbox-এর জন্য ডিজাইন করা হয়েছে (নামটি বোঝায়)। Hulu এবং YouTube-এ ভিডিও দেখার ক্ষমতা সহ আপনার কাছে গেমিং কনসোলের বিনোদন ক্ষমতার সম্পূর্ণ স্পেকট্রাম থাকবে। এটি আপনার ভিডিও ক্যাপচার কার্ডের সাথে যোগাযোগ করে যাতে আপনি আপনার ইচ্ছামত টিভি দেখতে এবং রেকর্ড করতে পারেন। একবার আপনি XBMC ডাউনলোড এবং ইনস্টল করলে, আপনাকে একটি মসৃণ এবং নান্দনিকভাবে আনন্দদায়ক ইন্টারফেস দ্বারা স্বাগত জানানো হবে যা সহজেই নেভিগেবল। এটির একটি সংক্ষিপ্ত শেখার বক্ররেখা রয়েছে যা পরিবারের অন্যদের এটিকে কোনো নির্দেশ ছাড়াই ব্যবহার করতে দেয়।

2:মিডিয়াপোর্টাল

আপনার উইন্ডোজ 8 কে একটি মাল্টিমিডিয়া সেন্টারে রূপান্তর করুন

আপনারা যারা "মা এবং পপ" পথে যেতে পছন্দ করেন, তাদের জন্য মিডিয়াপোর্টাল নামে একটি ওপেন-সোর্স অ্যাপ্লিকেশন রয়েছে৷ এটি XMBC-এর একটি উচ্চ-সম্পাদিত সংস্করণ যার একটি খুব সংক্ষিপ্ত, সহজ ইন্টারফেস রয়েছে যা এমনকি একটি শিশুও নেভিগেট করতে পারে। আপনি যদি এমন ব্যক্তি হন যে মনে করেন যে গ্যাজেট এবং গিজমোগুলি কেবল একটি বিশুদ্ধ বিনোদন প্যাকেজ পাওয়ার পথে দাঁড়ায়, তবে আপনার সরলতার জন্য মিডিয়াপোর্টাল ডাউনলোড করার বিষয়টি বিবেচনা করা উচিত।

এটি এমন লোকদের জন্য যারা বিশ্বাস করেন যে XMBC এবং অন্যান্য অনুরূপ Windows 8 অ্যাপগুলি বরং বিশৃঙ্খল এবং বন্ধুত্বহীন৷ এটি ইতিমধ্যে উপস্থাপন করা বৈশিষ্ট্যগুলি ছাড়াও, MediaPortal আপনাকে আপনার স্থানীয় আবহাওয়া দেখতে এবং এক লক্ষ-হাজারেরও বেশি চ্যানেল থেকে বেছে নিয়ে সারা বিশ্ব থেকে লাইভ রেডিও স্ট্রিম শুনতে দেয়৷ কে কখনও আরও চাইতে পারে?

3:প্লেক্স মিডিয়া সেন্টার/সার্ভার

আপনার উইন্ডোজ 8 কে একটি মাল্টিমিডিয়া সেন্টারে রূপান্তর করুন

আমরা শেষের জন্য সেরাটা রেখে দিয়েছি। আপনি যদি MediaPortal বা XBMC দ্বারা অসন্তুষ্ট হন, তাহলে আপনাকে Plex Media Center ছাড়া আর দেখার দরকার নেই। এই অ্যাপটি আপনাকে অন্য দুটি অ্যাপের অফার করা সবকিছুই দেয় না, তবে এটি আপনাকে আপনার মিডিয়াকে অন্য কম্পিউটারে স্ট্রিম করতে এবং আপনার স্থানীয় হোম নেটওয়ার্কের বাইরে থেকে আপনার সমস্ত মিডিয়া অ্যাক্সেস করতে দেয়।

আপনি যদি সত্যিই মিডিয়াকে এর পূর্ণ সম্ভাবনায় ব্যবহার করতে চান, তাহলে Plex-এর নির্মাতারা আপনাকে ফটো থেকে সিনেমা পর্যন্ত সবকিছু হোস্ট করার জন্য একটি সার্ভার দেয়। এটি ছাড়াও, Plex এর একটি মোবাইল সংস্করণও রয়েছে যা আপনাকে "myPlex" এর সাথে ইন্টারঅ্যাক্ট করতে দেয় যা এক ধরণের ক্লাউড ম্যানেজমেন্ট টুল যা বাড়িতে আপনার ডেস্কটপ থেকে সামগ্রী সংরক্ষণ করে। আপনি আক্ষরিক অর্থে যেখানেই যান না কেন, আপনি বাড়িতে বা বাসে থাকুন না কেন বিনোদন পাবেন!

মতামত চাই

এমনকি যদি আপনি অতীতে মাল্টিমিডিয়ার জন্য ব্যবহার করা Windows 8 অ্যাপগুলির সাথে অসন্তুষ্ট হন, তবে একজন মানুষের ট্র্যাশ অন্য মানুষের ধন। আপনার অভিজ্ঞতা নির্বিশেষে, এই অ্যাপগুলির মধ্যে যেকোনও বা আপনার ব্যবহার করা অন্য কোনও Windows 8 অ্যাপগুলির সাথে আপনার অভিজ্ঞতা সম্পর্কে কথা বলতে নীচে একটি মন্তব্য করুন!


  1. Windows 10 এ কিভাবে আপনার টাস্কবার কেন্দ্র করবেন

  2. Windows 10 এ কিভাবে Windows Media Center ইনস্টল করবেন

  3. আপনার ম্যাককে উইন্ডোজে পরিণত করার ৬টি সহজ পদক্ষেপ

  4. উইন্ডোজ 10, 8 এবং 7 এ ভিএলসি মিডিয়া প্লেয়ার দিয়ে আপনার স্ক্রীন কিভাবে রেকর্ড করবেন