কম্পিউটার

আপনি এখন স্ন্যাপ হিসাবে লিনাক্সে স্পটিফাই ইনস্টল করতে পারেন

লিনাক্স ব্যবহারকারীরা আনন্দিত! যেহেতু স্পটিফাই এখন বেশিরভাগ লিনাক্স ডিস্ট্রিবিউশনে ইনস্টল করা অনেক সহজ। এর কারণ হল Spotify ডেস্কটপ অ্যাপটি এখন স্ন্যাপ হিসাবে উপলব্ধ, যা প্রথমে অন্য কোনো সফ্টওয়্যার ইনস্টল করার প্রয়োজন ছাড়াই এটি ইনস্টল করা এবং ব্যবহার করা সত্যিই সহজ করে তোলে। মনে হচ্ছে ক্রিসমাস তাড়াতাড়ি চলে এসেছে।

স্পটিফাই লিনাক্স ব্যবহারকারীদের সাথে কিছু সময়ের জন্য দ্বিতীয় শ্রেণীর নাগরিক হিসাবে আচরণ করছে, অফিসিয়ালি কেউ ডেস্কটপ ক্লায়েন্টে কাজ করছে না, এবং বাগগুলি মাঝে মাঝে স্কোয়াশ করা হচ্ছে। যাইহোক, কিছু স্পটিফাই ইঞ্জিনিয়ারদের অবসর সময়ে কাজ করার জন্য ধন্যবাদ, Spotify এখন স্ন্যাপ আকারে উপলব্ধ৷

Spotify ইঞ্জিনিয়াররা অবশেষে স্ন্যাপ করে

জনপ্রিয় ডিস্ট্রো উবুন্টুর পিছনে কোম্পানি ক্যানোনিকাল এই খবরটি ঘোষণা করেছে। কোম্পানি ব্যাখ্যা করে যে স্পটিফাই স্ন্যাপ "ব্যবহারকারীকে লিনাক্স মিন্ট, মাঞ্জারো, ডেবিয়ান, ওপেনসুস, সলাস এবং উবুন্টু সহ স্ন্যাপ সমর্থন করে এমন সমস্ত লিনাক্স ডিস্ট্রিবিউশনে স্থানীয়ভাবে স্পটিফাই উপভোগ করতে সক্ষম করে।"

যারা স্ন্যাপগুলির সাথে অপরিচিত তাদের জন্য, ক্যানোনিকাল এগুলিকে "কোনও লিনাক্স পরিবেশে নিখুঁতভাবে এবং নিরাপদে কাজ করার জন্য ডিজাইন করা কনটেইনারাইজড সফ্টওয়্যার প্যাকেজ" হিসাবে বর্ণনা করে৷ এখন পর্যন্ত, 2,500টি স্ন্যাপ প্রকাশিত হয়েছে, কিন্তু একটি কোম্পানি হিসাবে Spotify প্রযুক্তিটি গ্রহণ করছে না। পরিবর্তে, এটি ছিল প্রকৌশলী।

"লিনাক্সের জন্য স্পটিফাই আমাদের ইঞ্জিনিয়ারদের ভালবাসার শ্রম যারা তাদের লিনাক্স ডেভেলপমেন্ট মেশিনে স্পটিফাই শুনতে চেয়েছিল। তারা তাদের অবসর সময়ে এটিতে কাজ করে এবং এটি বর্তমানে এমন একটি প্ল্যাটফর্ম নয় যা আমরা সক্রিয়ভাবে সমর্থন করি। অভিজ্ঞতা আমাদের থেকে আলাদা হতে পারে অন্যান্য Spotify ডেস্কটপ ক্লায়েন্ট, যেমন Windows এবং Mac।"

তবুও, এটি আনুষ্ঠানিকভাবে সমর্থিত হোক বা না হোক, ফলাফল একই... Spotify ডেস্কটপ ক্লায়েন্ট এখন আগের তুলনায় ইনস্টল করা এবং ব্যবহার করা অনেক সহজ। এবং লিনাক্স ব্যবহারকারীরা যারা ইতিমধ্যেই স্পটিফাই স্ন্যাপ ইনস্টল করেছেন এবং ব্যবহার করেছেন তাদের প্রাথমিক ইমপ্রেশনগুলি অত্যন্ত ইতিবাচক৷

আপনি Snapcraft.io থেকে একটি স্ন্যাপ হিসাবে Spotify ডাউনলোড করতে পারেন।

লিনাক্স ব্যবহারকারীরা একসাথে থাকে

লিনাক্স ব্যবহারকারীদের প্রতি Spotify-এর ট্রিটমেন্ট এখন পর্যন্ত বেশ খারাপ হয়েছে। যাইহোক, এটা জেনে ভালো লাগছে যে কোম্পানির জন্য কাজ করা প্রকৌশলীরা এখনও তাদের সহকর্মী লিনাক্স ব্যবহারকারীদের জন্য যথেষ্ট যত্নশীল। এবং কে জানে, হয়তো একদিন Spotify নিজেই আবার সমর্থন দেওয়ার জন্য যথেষ্ট যত্ন নেবে।

আপনি কি লিনাক্সে স্পটিফাই ব্যবহার করেন? যদি তাই হয়, আপনি কি পুরানো এবং অসমর্থিত ডেস্কটপ ক্লায়েন্ট ব্যবহার করছেন? নাকি Spotify ওয়েব প্লেয়ার? Spotify একটি স্ন্যাপ হিসাবে চালু হয়েছে দেখে আপনি কতটা খুশি? আপনি অন্য কোন অ্যাপগুলিকে স্ন্যাপে পরিণত দেখতে চান? দয়া করে নীচের মন্তব্যে আমাদের জানান!

ইমেজ ক্রেডিট:ফ্লিকারের মাধ্যমে মাইকেল ফটশ


  1. আপনি এখন লিনাক্সে Netflix দেখতে পারেন:এখানে কিভাবে

  2. একটি Chromebook এ Spotify কিভাবে ইনস্টল করবেন

  3. 6টি সুন্দর লিনাক্স আইকন থিম যা আপনার ইনস্টল করা উচিত

  4. আর্চ লিনাক্সে কীভাবে স্ন্যাপ অ্যাপ্লিকেশন ইনস্টল করবেন