কম্পিউটার

ঠিক করুন:উইন্ডোজ মডার্ন অ্যাপস ভিপিএন কানেকশনে কাজ করে না

আপনি হয়ত কিছু আধুনিক Windows 8 অ্যাপ দেখেছেন (মেট্রো অ্যাপস) ইন্টারনেট দেখতে পাচ্ছেন না নির্দিষ্ট ধরনের VPN সংযোগ ব্যবহার করার সময় (সার্ভারের সাথে সংযোগ করতে ব্যর্থ হয়েছে, ইত্যাদি) ISP-এর কাছে। যাইহোক, একটি নিয়ম হিসাবে, এই সমস্যাটি সমস্ত মেট্রো অ্যাপে ঘটে না। যেমন, কিছু অ্যাপ কাজ করে (সাধারণত এগুলি স্ট্যান্ডার্ড মেট্রো অ্যাপ), এবং কিছু করে না। একই সময়ে ক্লাসিক উইন্ডোজ অ্যাপ্লিকেশন কোনো সমস্যা ছাড়াই ইন্টারনেটের সাথে কাজ করে।

আপনি যদি একটি হার্ডওয়্যার রাউটার রাখেন যা কম্পিউটারের আগে প্রদানকারীর সাথে VPN সংযোগ শুরু করে, তাহলে সমস্যাটি ঘটবে না। এর মানে হল যে সমস্যাটি শুধুমাত্র Windows 8-এ ঘটে যা একটি VPN টানেল নিজেই সেট আপ করতে হয়।

সমস্যাটি বেশ পুরানো, তবে এখনও পর্যন্ত কোনও অফিসিয়াল মাইক্রোসফ্ট সমাধান নেই (অন্তত, আমি এটি খুঁজে পেতে পারিনি)। এই নিবন্ধে, আমরা কেন এটি প্রদর্শিত হয় এবং এটি কীভাবে সমাধান করা যায় তা পরীক্ষা করব।

আপনি জানেন, আধুনিক উইন্ডোজ 8 অ্যাপগুলি ক্লাসিক উইন্ডোজ অ্যাপ থেকে আলাদা। এই প্রসঙ্গে, আমরা এই বিষয়ে আগ্রহী যে সেগুলি লুপব্যাক-এ অ্যাক্সেস সহ একটি বিচ্ছিন্ন পরিবেশে চালানো হয় কম্পিউটার ইন্টারফেস অক্ষম গতানুগতিক. যেহেতু সমস্ত টানেল ইন্টারফেস (pptp, l2tp, pppoe ), যা VPN ব্যবহার করে , লুপব্যাক ইন্টারফেস, মেট্রো অ্যাপের বেশিরভাগই তাদের কাছে নেটওয়ার্ক ট্রাফিক পাঠাতে পারে না, এবং ফলস্বরূপ, ইন্টারনেট অ্যাক্সেস করতে। স্থানীয় প্রক্সি সার্ভারের ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য (প্রিভক্সির মতো সহজতম বিজ্ঞাপন রিমুভার থেকে পূর্ণাঙ্গ প্রক্সি সার্ভারে)।

একটি মেট্রো অ্যাপকে সম্পূর্ণ নেটওয়ার্ক অ্যাক্সেস দিতে, আপনাকে privateNetworkClientServer যোগ করতে হবে APPX ম্যানিফেস্টে। ভিজ্যুয়াল স্টুডিওতে অ্যাপ্লিকেশান ডেভেলপ করার সময়, এই অ্যাক্সেসটি সক্ষম করা হয়, তবে অ্যাপটি উইন্ডোজ স্টোরে প্রকাশিত হওয়ার পরে, বিকাশকারীকে ম্যানিফেস্ট ফাইলে ম্যানুয়ালি এই বৈশিষ্ট্যটি সক্ষম করতে হবে৷

উইন্ডোজের টানেল ইন্টারফেসগুলি লুপব্যাক হলেও, আপনাকে হয় ডেভেলপারদেরকে অ্যাপগুলি সংশোধন করতে বলতে হবে বা মেট্রো অ্যাপগুলিকে সঠিকভাবে কাজ করার জন্য একটি সমাধানের সমাধান ব্যবহার করতে হবে৷

একটি সমাধান বাস্তবায়ন করতে, আমরা একটি বিনামূল্যের HTTP/HTTPS প্রক্সি সার্ভার ব্যবহার করব Fiddler , একটি কম্পিউটার এবং ইন্টারনেট সার্ভারের মধ্যে সমস্ত HTTP ট্র্যাফিক ডিবাগিং এবং পরিদর্শন করার জন্য ওয়েব অ্যাপসকে বোঝানো হয়েছে (বিশেষ করে, এটি উইন্ডোজ স্টোর থেকে যেকোনো মেট্রো অ্যাপের ইনস্টলেশন APPX ফাইল ডাউনলোড করার জন্য সরাসরি লিঙ্ক পেতে ব্যবহার করা যেতে পারে)।

  • ফিডলার ওয়েব ডিবাগার ডাউনলোড করুন এই ওয়েবপৃষ্ঠা থেকে (https://www.telerik.com/download/fiddler)। Windows 8 বা তার পরের জন্য আপনার প্রয়োজন হবে .Net 4 এর জন্য ফিডলার . (আপনার কম্পিউটারে .NETv4 ফ্রেমওয়ার্ক ইনস্টল করা আছে বলে মনে করা হচ্ছে)
  • মানক সেটিংস সহ ফিডলার ইনস্টল করুন।
  • ডিফল্টরূপে, ফিডলার ব্যবহার করে আধুনিক অ্যাপগুলি ডিবাগ করা যায় না, যেহেতু এটি আপনার কম্পিউটারে একটি স্থানীয় প্রক্সি সার্ভার হিসাবে কাজ করে (মেট্রো অ্যাপগুলি ডিফল্টরূপে স্থানীয় প্রক্সি ইন্টারফেসের মাধ্যমে ট্রাফিক পাঠাতে পারে না)। আপনি Fiddler এক্সটেনশন - Windows 8 AppContainer লুপব্যাক ইউটিলিটি ব্যবহার করে একটি নির্দিষ্ট মেট্রো অ্যাপের জন্য প্রোগ্রাম কন্টেইনার AppContainers-এ এই সীমাবদ্ধতা (লুপব্যাক সীমাবদ্ধতা) সরাতে পারেন। (enableloopbackutility.exe)। এই এক্সটেনশনটি ডাউনলোড এবং ইনস্টল করুন।
  • ইউটিলিটিগুলি ইনস্টল করার পরে, ফিডলার শুরু করুন এবং টুলস এ মেনুতে Win8 লুপব্যাক ছাড় নির্বাচন করুন (আপনি একই কাজ করতে পারেন, যদি আপনি টুলবারে প্রথম Windows 8 বোতামে ক্লিক করেন)। ঠিক করুন:উইন্ডোজ মডার্ন অ্যাপস ভিপিএন কানেকশনে কাজ করে না  
  • পরবর্তী ধাপটি সম্পাদন করার আগে, নিশ্চিত করুন যে আপনার VPN প্রতিষ্ঠিত হয়েছে (বা একটি স্থানীয় প্রক্সি সার্ভার চালু হয়েছে)।
  • Windows 8 মেট্রো অ্যাপগুলি নির্বাচন করুন, কোন ট্রাফিক ফিডলারের মাধ্যমে যেতে হবে এবং লুপব্যাক অ্যাক্সেস সীমাবদ্ধতা সরানো হবে৷ যদি আপনাকে সমস্ত অ্যাপ নির্বাচন করতে হয়, তাহলে সমস্ত বাদ দিন ক্লিক করুন এবং কনফিগারেশন সংরক্ষণ করুন (পরিবর্তনগুলি সংরক্ষণ করুন ) ঠিক করুন:উইন্ডোজ মডার্ন অ্যাপস ভিপিএন কানেকশনে কাজ করে না টিপ . আপনি দেখতে পাচ্ছেন, এই উইন্ডোতে এটি নির্দিষ্ট করা হয়েছে যে নিরাপত্তা এবং নির্ভরযোগ্যতার কারণে Windows মেট্রো অ্যাপগুলিকে স্থানীয় কম্পিউটারে নেটওয়ার্ক ট্র্যাফিক পাঠানো থেকে ব্লক করে। AppContainer লুপব্যাক এক্সেম্পশন ইউটিলিটি ডিবাগিং এবং পরীক্ষার জন্য এই সীমাবদ্ধতাটিকে অক্ষম করে৷
  • ফিডলারকে মিনিমাইজ করুন (এটি বন্ধ করবেন না!) এবং মেট্রো অ্যাপ থেকে নেটওয়ার্ক অ্যাক্সেস চেক করুন।
গুরুত্বপূর্ণ . আপনি যদি একটি নতুন আধুনিক অ্যাপ ইনস্টল করেন, তাহলে আপনাকে ম্যানুয়ালি লুপব্যাক ছাড়ের তালিকায় যোগ করতে হবে।

Fiddler এর স্থাপনা এবং ব্যবস্থাপনায় কিছু অসুবিধার কারণে কর্পোরেট পরিবেশে উৎপাদনশীল ব্যবহারের জন্য উপযুক্ত নয়। কিন্তু একটি ভিপিএন কনফিগারেশনে মেট্রো অ্যাপগুলির সাথে কাজ করার অনুমতি দেওয়ার একটি সমাধান সমাধান হিসাবে, এটি বেশ কার্যকর৷

সুতরাং, আমরা বিবেচনা করেছি যে কোনও VPN সংযোগ বা স্থানীয় প্রক্সি সার্ভারের মাধ্যমে মেট্রো অ্যাপগুলিকে ইন্টারনেট অ্যাক্সেস দেওয়ার জন্য কীভাবে ফিডলার ব্যবহার করা যায়।


  1. উইন্ডোজ 10 অ্যাপস কাজ করছে না তা ঠিক করুন

  2. Windows 10 এ Hamachi VPN ত্রুটি ঠিক করুন

  3. FIX:Windows 10 এ L2TP VPN এর সাথে সংযোগ করা যাবে না (সমাধান)

  4. Windows 10 এ VPN Error 789 কানেকশন ফেইলড কিভাবে ঠিক করবেন