কম্পিউটার

কিভাবে VPN 800 ত্রুটি ঠিক করবেন

সক্রিয় ইন্টারনেট ব্যবহারকারী যারা তাদের গোপনীয়তাকে মূল্য দেয় তাদের একটি VPN ব্যবহারে বিনিয়োগ করা উচিত। একটি ভাল VPN পরিষেবা আপনার সংযোগ সুরক্ষিত করতে এবং সর্বোচ্চ দরদাতার কাছে আপনার ব্যক্তিগত তথ্য বিক্রি করতে চাওয়া ছায়াময় ওয়েবসাইটের সমস্ত অনলাইন কার্যকলাপ বেনামী রাখতে সাহায্য করতে পারে। তারা আপনাকে কিছু অঞ্চল-লক করা ওয়েবসাইট এবং পরিষেবাগুলিকে ফাঁকি দেওয়ার অনুমতি দিতে পারে যদি এটি আপনার আগ্রহের কিছু হয়।

ভিপিএন যতটা দুর্দান্ত, সেগুলি ভুল নয়। এমন কিছু সময় আছে যখন একটি সংযোগ স্থাপন করতে ব্যর্থ হতে পারে যার ফলে একটি 'এরর 800 এর সাথে সংযোগ ব্যর্থ হয়েছে' প্রদর্শিত হতে পারে। এই ত্রুটির মানে কি?

    কিভাবে VPN 800 ত্রুটি ঠিক করবেন

    আপনি যদি এই ত্রুটিটি দেখতে পান তবে এর মানে হল যে আপনার Windows PC-এ ইনস্টল করা VPN অ্যাপটি VPN পরিষেবার সাথে সংযোগ স্থাপন করতে ব্যর্থ হচ্ছে। কেন এই সমস্ত কিছু সাধারণ সন্দেহভাজনদের কাছে খুঁজে পাওয়া যেতে পারে যার মধ্যে রয়েছে VPN অ্যাপ কনফিগারেশন, ফায়ারওয়াল জটিলতা, আপনার ইন্টারনেট সংযোগ, বা VPN সার্ভারের উপলব্ধতা।

    ভিপিএন 800 ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন

    এই ত্রুটিটি ঠিক করতে, নিশ্চিত করুন যে আপনি আবার একটি VPN সংযোগ স্থাপন করার জন্য এই পদ্ধতিগুলি অনুসরণ করছেন৷

    কিভাবে VPN 800 ত্রুটি ঠিক করবেন

    অ্যাপটি পুনরায় চালু করুন

    সম্ভাবনাগুলি বেশ ভাল যে আপনি ইতিমধ্যে এই পদক্ষেপটি চেষ্টা করেছেন৷ বেশিরভাগ লোকেরা ইতিমধ্যেই 'এটি বন্ধ করুন এবং আবার চালু করুন' পদ্ধতিটি বুঝতে পারবেন। আপনাকে যা করতে হবে তা হল VPN অ্যাপটি পুনরায় চালু করুন যাতে এটি সমস্যাটি সংশোধন করে কিনা।

    কিন্তু যেহেতু আপনি এখানে তালিকাভুক্ত সমস্ত পদ্ধতি অনুসরণ করতে যাচ্ছেন যে ক্রমে সেগুলি লেখা হয়েছে, আপনি এই পদক্ষেপটি পুনরাবৃত্তি করতে চাইবেন। এটি বন্ধ করার জন্য অ্যাপ্লিকেশনটিতে শুধু 'x' চাপার পরিবর্তে, এটি বন্ধ করতে আপনাকে টাস্ক ম্যানেজারে যেতে হবে।

    টাস্কবারে ডান-ক্লিক করুন এবং টাস্ক ম্যানেজার নির্বাচন করুন . প্রক্রিয়াগুলি দিয়ে স্ক্রোল করুন৷ ট্যাব আপনার VPN অ্যাপের যেকোনো উদাহরণ খুঁজছে। যদি আপনি এটি খুঁজে পান, শুধু এটিকে ডান-ক্লিক করুন এবং টাস্ক শেষ করুন নির্বাচন করুন৷ আপনার ভিপিএন অ্যাপের সাথে লিঙ্ক করা প্রতিটি প্রক্রিয়া বন্ধ করা হয়েছে তা নিশ্চিত করতে।

    সংযোগের চেষ্টা করতে আবার অ্যাপটি পুনরায় চালু করুন৷

    VPN সেটিংস যাচাই করুন

    আপনি যদি প্রথমবার অ্যাপটি ব্যবহার করেন তবে নিশ্চিত করুন যে আপনি সঠিকভাবে ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড শংসাপত্রগুলি প্রবেশ করেছেন। VPN অ্যাডমিনিস্ট্রেটর দ্বারা আপনার জন্য সেট করা একই ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ডের সাথে তাদের অবশ্যই মিলতে হবে।

    VPN অ্যাপের সেটিংস, বিশেষ করে নেটওয়ার্ক সেটিংস পরীক্ষা করুন এবং নিশ্চিত করুন যে সেগুলি পরিষেবার জন্য প্রয়োজনীয় সেটআপের সাথে সঙ্গতিপূর্ণ। আপনি VPN পরিষেবা প্রদানকারীর ওয়েবসাইটে এই বিবরণগুলি খুঁজে পেতে সক্ষম হবেন৷

    VPN পরিষেবাগুলি পরিষেবা থেকে পরিষেবাতে বিভিন্ন উপায়ে কনফিগার করা হয়। অ্যাপটি সঠিকভাবে সেটআপ করা হয়েছে তা নিশ্চিত করতে, আরও জটিলতা এড়াতে প্রয়োজনীয় সেটআপের বিবরণের জন্য আপনার VPN প্রদানকারীর সাথে যোগাযোগ করুন।

    কিভাবে VPN 800 ত্রুটি ঠিক করবেন

    এন্ডপয়েন্ট সার্ভার ডাউন হতে পারে

    রিবুট পর্যায়ের আগে, আপনার নির্বাচন করা এন্ডপয়েন্ট সার্ভারটি এখনও চালু আছে কিনা তা পরীক্ষা করা উচিত। বেশিরভাগ VPN অ্যাপ আপনাকে ম্যানুয়ালি এন্ডপয়েন্ট সার্ভার নির্বাচন করতে দেয় যেখানে অন্যরা স্বয়ংক্রিয়ভাবে আপনার ইন্টারনেট গতির জন্য দ্রুততম রুট নির্বাচন করতে পারে।

    আপনি বর্তমানে যেটি নির্বাচন করেছেন তার থেকে একটি ভিন্ন এন্ডপয়েন্ট সার্ভার চয়ন করুন৷ আপনি যদি পরিবর্তনের পরে একটি সংযোগ স্থাপন করতে সক্ষম হন তবে সমস্যাটি অন্য এন্ডপয়েন্ট সার্ভারের সাথে রয়েছে।

    এখনও সংযোগ নেই? পড়তে থাকুন।

    ডিভাইস রিবুট

    তাই অ্যাপ রিবুট সাহায্য করেনি, সম্ভবত আপনার ডিভাইস রিবুট করবে। একটি সম্পূর্ণ রিবুট নেটওয়ার্ক এবং সংযোগ সমস্যা সম্পর্কিত অনেক কিছু ঠিক করার ক্ষমতা রাখে। এটি উইন্ডোজ নেটওয়ার্ক সমস্যাগুলির জন্য খুবই সত্য যার জন্য তারা কুখ্যাত।

    আপনার ডিভাইসটি পিসি, ট্যাবলেট বা ফোন নির্বিশেষে রিবুট করুন এবং দেখুন VPN অ্যাপ সংযোগ স্থাপন করতে পারে কিনা।

    ইন্টারনেট সংযোগ সমস্যা

    আপনার সংযোগের স্থিতি পরীক্ষা করা এই মুহুর্তে আরও যৌক্তিক পদক্ষেপ বলে মনে হচ্ছে। ওয়েব সার্ফিং করার সময় আপনি কি কোনো বিরতিহীন সংযোগ লক্ষ্য করেছেন? আপনি একটি ইথারনেট বা ওয়াইফাই সংযোগ ব্যবহার করেন?

    আপনি Windows স্টার্ট বোতামে ডান-ক্লিক করে (আপনার ডেস্কটপের নীচে-বাম কোণে পাওয়া যায়) এবং নেটওয়ার্ক সংযোগগুলি নির্বাচন করে স্থিতি পরীক্ষা শুরু করতে পারেন। মেনু থেকে।

    এখান থেকে, আপনি ইথারনেট নির্বাচন করতে চাইবেন অথবা Wi-Fi আপনি কোনটি ব্যবহার করছেন তার উপর নির্ভর করে বাম পাশের মেনু থেকে। এই পদ্ধতির বাকি ধাপগুলি আপনি যেটিই বেছে নিন না কেন একই হবে, কিন্তু ধারাবাহিকতার জন্য, আমি ইথারনেট ব্যবহার করব।

    কিভাবে VPN 800 ত্রুটি ঠিক করবেন

    আপনার সংযোগ নির্বাচন করার পরে, ডানদিকে প্রধান উইন্ডোতে, অ্যাডাপ্টার বিকল্পগুলি পরিবর্তন করুন নির্বাচন করুন .

    আপনার সংযোগে ডান-ক্লিক করুন এবং বৈশিষ্ট্যগুলি নির্বাচন করুন৷ .

    কিভাবে VPN 800 ত্রুটি ঠিক করবেন

    হাইলাইট করুন ইন্টারনেট প্রোটোকল সংস্করণ 4 এবং তারপর বৈশিষ্ট্য ক্লিক করুন বোতাম ঠিকানাগুলি স্বয়ংক্রিয়ভাবে পেতে উভয় বিকল্প সেট করুন এবং ঠিক আছে ক্লিক করুন . সমস্ত অবশিষ্ট উইন্ডোগুলির বাইরে বন্ধ করুন৷

    কিভাবে VPN 800 ত্রুটি ঠিক করবেন

    একটি ম্যানুয়ালি সেট করা IP ঠিকানা আপনার VPN এর DNS বা IP সেটিংসের সাথে বিরোধ করতে পারে। আবার একটি VPN সংযোগ স্থাপনের চেষ্টা করুন৷

    দ্রুত ফায়ারওয়াল চেক

    আপনার ফায়ারওয়াল সাময়িকভাবে নিষ্ক্রিয় করুন এবং অ্যাপটি পুনরায় চেষ্টা করুন। ফায়ারওয়াল-সম্পর্কিত ব্যর্থতার অর্থ সাধারণত ফায়ারওয়াল কনফিগারেশনের জন্য VPN এর পোর্ট নম্বরগুলির জন্য নির্দিষ্ট অতিরিক্ত সেটিংসের প্রয়োজন হতে পারে। আপনার VPN সংযোগ করলে, VPN অ্যাপের জন্য নির্বাহযোগ্য শনাক্ত করুন এবং এটিকে আপনার ফায়ারওয়ালের মাধ্যমে অবাধে পাস করার অনুমতি দিন।

    আপনি যদি এখনও দেখেন এরর 800 এর সাথে সংযোগ ব্যর্থ হয়েছে , আবার ফায়ারওয়াল সক্রিয় করুন। এই সময়ে, সমস্যা সার্ভার-সাইড হতে পারে. অনেক সময় আগে থেকেই অনেক ক্লায়েন্ট সংযুক্ত থাকার কারণে সার্ভারটি আটকে যেতে পারে।

    এটি অস্বাভাবিক কিন্তু সার্ভার কিভাবে সেটআপ করা হয় তার উপর নির্ভর করে সীমাবদ্ধতা পরিবর্তিত হতে পারে। আপনি যদি পরবর্তী সময়ে VPN ব্যবহার করার জন্য অপেক্ষা করেন বা VPN অ্যাডমিনিস্ট্রেটরের সাথে যোগাযোগ করে তাদের কাছে জিনিসগুলি পরীক্ষা করে দেখতে পারলে সবচেয়ে ভাল হবে৷


    1. কিভাবে adobe_air.dll ত্রুটিগুলি ঠিক করবেন

    2. DDraw.dll ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন

    3. কিভাবে utildll.dll ত্রুটিগুলি ঠিক করবেন

    4. Windows 10 এ VPN এরর 800 কিভাবে ঠিক করবেন