কম্পিউটার

Windows 10 কিনুন এবং বিনামূল্যে Windows 11 এ আপগ্রেড করুন

আপনি যদি Windows 11-এ আপগ্রেড করতে চান, তাহলে একটি সহজ বিকল্প হল Windows 10 কেনা এবং MSRP-এর একটি ভগ্নাংশে আপগ্রেড করা। এটা সত্যিই খুব সহজ, এবং আপনাকে যা করতে হবে তা এখানে।

Windows 10 কিনুন এবং একটি বিনামূল্যের Windows 11 আপগ্রেড পান

Windows 10 কিনুন এবং বিনামূল্যে Windows 11 এ আপগ্রেড করুন

আপনি যদি এই শিরোনামটি পড়ার পর আপনার 2022 সালে Windows 10 কেন কেনা উচিত তা ভাবছেন, আমরা আপনার জন্য সেই প্রশ্নের উত্তর দিতে পারি। হ্যাঁ, Windows 11 ইতিমধ্যেই এখানে আছে, কিন্তু আপনি যদি সর্বশেষ OS-এ আপডেট করতে চান, তাহলে আপনি কিছু টাকা বাঁচাতে পারেন। কেন দেখতে পড়া চালিয়ে যান. এছাড়াও আপনি সেরা Windows 10 ডিল সম্পর্কে আমাদের গাইড পড়তে পারেন আপনি বাজারে খুঁজে পেতে পারেন।

মাইক্রোসফ্ট 2021 সালের জুনে উইন্ডোজ 11 চালু করেছিল, সমস্ত Windows 10 অনুরাগীদের কাছে একটি দ্রুত এবং নিরাপদ অপারেটিং সিস্টেমের প্রতিশ্রুতি দিয়েছিল। একটি ধীরগতির শুরুর পর- যা UI এবং কর্মক্ষমতা উভয়কেই প্রভাবিত করে এমন একটি নির্দিষ্ট সংখ্যক বাগ দ্বারা চিহ্নিত করা হয়েছে—উইন্ডোজ 11 দৃশ্যত কিছুটা স্থল অর্জন করছে, কারণ 21H1 আপডেট, ওরফে সান ভ্যালি 1, রোল আউট হয়েছে, কিছু অসুবিধার সমাধান করা হয়েছে এবং এখানে কিছু বলিরেখা বের করা হয়েছে এবং সেখানে।

আরও ভালো নিরাপত্তা, অ্যান্ড্রয়েড অ্যাপের সামঞ্জস্য, এবং ফ্লুয়েন্ট ডিজাইনের অধীনে কিছু প্রধান রিডিজাইন পছন্দ উইন্ডোজ 11কে ব্যবহারকারীদের জন্য আরও আকর্ষণীয় করে তুলছে। যাইহোক, Windows 11 এর দাম ভয়ঙ্কর হতে পারে, বিশেষ করে যদি আপনি স্ক্র্যাচ থেকে একটি নতুন মেশিন তৈরি করেন এবং এর জন্য একটি নতুন অপারেটিং সিস্টেম কিনতে চান।

সৌভাগ্যবশত, Microsoft তার Windows 10 ব্যবহারকারীদের Windows 11-এ আপগ্রেড করার অনুমতি দিচ্ছে। বিনামুল্যে. আমরা ইতিমধ্যেই দেখেছি যে এটি সেই দিনেই ঘটেছিল, যখন রেডমন্ডের টেক জায়ান্ট তার ব্যবহারকারী বেসকে প্রথমে উইন্ডোজ 7 এবং উইন্ডোজ 8.1 থেকে, তারপরে উইন্ডোজ 10-এ যেতে উত্সাহিত করেছিল৷

Windows 10 কিনুন এবং বিনামূল্যে Windows 11 এ আপগ্রেড করুন

আপনি যদি দৃঢ়ভাবে আপনার Windows 10 ইনস্টলে লেগে থাকেন, তাহলে আপনি যতক্ষণ অফিসিয়াল সিস্টেমের প্রয়োজনীয়তা পূরণ করেন ততক্ষণ পর্যন্ত আপনি কোনো অতিরিক্ত খরচ ছাড়াই Windows 11-এ আপগ্রেড করতে পারবেন।

যাইহোক, যদি আপনাকে Windows 11 ক্রয় করতে হয় , কোথায় Windows 10 কিনবেন দেখতে পড়তে থাকুন আইনিভাবে এবং খরচের একটি ভগ্নাংশের জন্য, এবং আর কোন ঝামেলা ছাড়াই Windows 11-এ আপগ্রেড করুন। মিস্টার কী শপ একটি নতুন ডিজিটাল লাইসেন্স কেনার জন্য আপনার সর্বোত্তম বিকল্প, হয় আপনার যদি Windows প্রয়োজন হয় অথবা আপনি Office 2021-এর মতো সাম্প্রতিকতম অফিস স্যুট কিনতে চান। অথবা ম্যাকের জন্য অফিস , সেইসাথে সেরা অ্যান্টিভাইরাস ব্র্যান্ড বা শীর্ষস্থানীয় Microsoft সার্ভার পণ্য সে সম্পর্কে আরও পরে।

আমরা শুরু করার আগে—আপনার বৈশিষ্ট্যগুলি পরীক্ষা করুন

উইন্ডোজ 11 সিস্টেম স্পেস সহ বেশ চাহিদা। এটি একটি TPM মডিউল ছাড়া চলবে না, অন্তত আনুষ্ঠানিকভাবে নয়, এবং এটি ইনস্টল করার জন্য বা Windows 10 থেকে Windows 11-এ আপগ্রেড করার জন্য আপনাকে অবশ্যই কিছু কঠোর প্রয়োজনীয়তা পূরণ করতে হবে।

Windows 11 সেট আপ বা আপগ্রেড করার জন্য আপনার PC Microsoft যে ন্যূনতম প্রয়োজনীয়তাগুলি নির্ধারণ করেছে তা পূরণ করে কিনা তা যাচাই করতে, আপনি হয় Windows Update টাইপ করতে পারেন Windows 10 অনুসন্ধান বারে এবং আপডেটগুলির জন্য চেক করুন ক্লিক করুন৷ .

উপরের ডানদিকে, আপনি একটি সবুজ চিহ্ন বা একটি লাল X দেখতে পাবেন, যা দেখায় যে আপনি প্রয়োজনীয়তাগুলি পূরণ করছেন বা না করছেন৷ পরিবর্তে, অন্য বিকল্পটি হল Microsoft এর অফিসিয়াল Windows 11 পৃষ্ঠা পরিদর্শন করা এবং PC Health Check অ্যাপ ডাউনলোড করুন। আপনি Windows 11 এ আপগ্রেড করতে পারবেন কিনা তা দেখতে অ্যাপ্লিকেশনটি চালান এবং প্রম্পটগুলি অনুসরণ করুন৷

Windows 10 কিনুন এবং বিনামূল্যে Windows 11 এ আপগ্রেড করুন

অনুগ্রহ করে মনে রাখবেন, এটি শুধুমাত্র একটি লাইসেন্সকৃত Windows 10 মেশিন থেকে সম্ভব। আপনি যদি উইন্ডোজ 8.1 বা তার চেয়ে কম চালান, তাহলে অনুগ্রহ করে পড়া চালিয়ে যান বা কীভাবে বিনামূল্যে উইন্ডোজ 10 ডাউনলোড করবেন সে সম্পর্কে আমাদের গাইড দেখুন .

অফিস সম্পর্কে আমাদের কিছু দরকারী নির্দেশিকাও রয়েছে:দেখুন কিভাবে আপনি পিসির জন্য Microsoft Office কিনতে পারেন ছাড়ের মূল্যে, কীভাবে বিনামূল্যে Microsoft Office ডাউনলোড করবেন , এবং আপনি যদি একজন ম্যাক ব্যবহারকারী হন, তাহলে কিভাবে ম্যাকের জন্য অফিস কিনবেন সর্বোত্তম মূল্যে।

কিভাবে সবচেয়ে ভালো দামে উইন্ডোজ 10 কিনবেন

আপনি যদি মাইক্রোসফ্ট স্টোর চেক করেন তবে আপনি সেখানে উপলব্ধ বিভিন্ন উইন্ডোজ সংস্করণের মূল্য ট্যাগগুলি লক্ষ্য করেছেন। এবং সম্ভবত আপনি তৃতীয় পক্ষের বিক্রেতার জন্য ওয়েবে একটি দ্রুত অনুসন্ধান চালিয়েছেন। তবে অনলাইনে ডিজিটাল লাইসেন্স কেনার ক্ষেত্রে সতর্ক থাকুন। ওয়েবে অনেক দোকান এবং ব্যবসায়ী তাদের ময়লা-সস্তা উইন্ডোজ 10 লাইসেন্স বিক্রি করতে পারে, তবে আপনাকে ধূসর বাজার সম্পর্কে সচেতন হতে হবে, সেই ঘৃণ্য এলাকা যেখানে লোকেরা চুরি করা/ক্লোন করা/নকল পণ্য কী, বা বৈধ লাইসেন্সগুলি ব্যবসা করতে পারে চুরি বা জাল ক্রেডিট কার্ড দিয়ে অর্জিত হয়েছে। আপনি আপনার টাকা এবং আপনার লাইসেন্স উভয় হারানোর ঝুঁকি নিতে পারেন৷

সেরা বিকল্প হল মিস্টার কী শপ নামে একটি 100% বৈধ এবং পেশাদার স্টোর। TrustPilot-এ গড়ে চমৎকার স্কোর সহ তারা 18 বছরেরও বেশি সময় ধরে ব্যবসা করছে . তাদের ক্যাটালগ থেকে আপনি আপনার পরবর্তী কেনাকাটায় 70% পর্যন্ত সাশ্রয় করতে পারবেন, Windows 10 অন্তর্ভুক্ত।

Windows 10 কিনুন এবং বিনামূল্যে Windows 11 এ আপগ্রেড করুন

অনেক বিক্রেতাদের মধ্যে আমরা চেষ্টা করেছি, মিস্টার কী শপ তাদের পেশাদার পদ্ধতিতে আমাদের মুগ্ধ করেছে:PayPal-এর মাধ্যমে একটি সহজ কিন্তু 100% নিরাপদ চেকআউট করার পরে, আমরা আমাদের অর্ডারটি কয়েক সেকেন্ডের মধ্যে পেয়েছিলাম, যা আমাদের এগিয়ে যাওয়ার জন্য প্রয়োজনীয় সবকিছু সহ, যেমন একটি 100% আসল লাইসেন্স। , Windows 10 ISO ফাইলের জন্য একটি নিরাপদ ডাউনলোড লিঙ্ক এবং পরিষ্কার, জুড়ে থাকা নির্দেশাবলী। মিস্টার কী শপ চেক করুন , সেখানে আমাদের প্রিয় ডিজিটাল স্টোরগুলির মধ্যে একটি!

কিভাবে বিনামূল্যে উইন্ডোজ 11 এ আপগ্রেড করবেন

এখন আপনি জানেন যে শুধুমাত্র Windows 10 কিনে বিনামূল্যে Windows 11-এ আপগ্রেড করা সম্ভব। আপনার অপারেটিং সিস্টেম আপগ্রেড করার জন্য আপনাকে যে ধাপগুলি অনুসরণ করতে হবে তা এখানে রয়েছে।

1. লাইসেন্স পান

আপনি যদি Windows 10 এর প্রকৃত অনুলিপি চালান তবে আপনাকে শুধুমাত্র আপডেটগুলির জন্য চেক করুন এর মাধ্যমে আপনার সিস্টেম আপগ্রেড করতে হবে Win10 অনুসন্ধান বারে বিকল্প। বিকল্পভাবে, আপনি Microsoft-এর Windows 11 অফিসিয়াল পেজে যেতে পারেন এবং সেখানে বর্ণিত পদ্ধতিগুলি অনুসরণ করতে পারেন।

আপনি যদি একটি নতুন মেশিন তৈরি করেন, অথবা আপনি বিনামূল্যে Windows 11 আপগ্রেডের জন্য যোগ্য না হন, আপনি যদি Windows 10 ক্রয় করেন তাহলে আপনি কিছু অর্থ সাশ্রয় করতে পারেন প্রথমে, এটি ইনস্টল করুন এবং তারপরে বিনামূল্যে Windows 11 এ আপগ্রেড করুন৷ সর্বশেষ Windows OS-এ আপগ্রেড করার জন্য, আপনার একটি প্রকৃত Windows 10 লাইসেন্সের প্রয়োজন হবে, কিন্তু এর জন্য আপনাকে শত শত টাকা খরচ করতে হবে না!

2. ব্যাকআপ যেমন আগামীকাল নেই

আপনি যদি বিদ্যমান Windows 10 পরিবেশ থেকে আপগ্রেড করছেন, তাহলে যাওয়ার আগে একটি সম্পূর্ণ ব্যাকআপ কাজ বিবেচনা করুন।

Windows 11 স্থিতিশীলতার একটি নির্দিষ্ট গ্রেডে পৌঁছেছে। যাইহোক, কেন আপনার মূল্যবান তথ্য এবং ফাইল ঝুঁকি? আপনি আপগ্রেড প্রক্রিয়া শুরু করার আগে, আপনার ড্রাইভগুলির একটি ব্যাকআপ চালানো উচিত। শুধু আপনার প্রিয় ব্যাকআপ টুলে লেগে থাকুন এবং নিশ্চিত করুন যে আপনি কোনো প্রয়োজনীয় কাজ হারাবেন না।

আপনি যদি একটি ব্যাকআপ প্রোগ্রাম বাছাই করতে চান, তাহলে মিস্টার কী শপের ক্যাটালগ থেকে কিছু সেরা নিরাপত্তা স্যুট দেখুন। উদাহরণস্বরূপ, Norton 360 Deluxe (স্টোরের অ্যান্টিভাইরাস বিভাগে) 25 জিবি ফ্রি ক্লাউড ব্যাকআপ স্পেস রয়েছে এবং আপনি প্রস্তাবিত মূল্যের একটি ভগ্নাংশের জন্য সেরা নিরাপত্তা স্যুটগুলির মধ্যে একটি পাবেন৷

3. Windows 10 ইনস্টল করুন এবং আপনার লাইসেন্স সক্রিয় করুন

আমরা আপনাকে আগেই বলেছি কিভাবে উইন্ডোজ 10 একটি উন্মাদ দামে কিনতে হয়, তাই আপনার আসল লাইসেন্সটি নিয়ে যান!

একবার আপনি এটি সম্পন্ন করলে, আপনার পছন্দের পদ্ধতি অনুসরণ করে আপনার Windows 10 OS ইনস্টল করুন। Microsoft ওয়েব রিসোর্স থেকে Windows 10 অফিসিয়াল পেজ চেক করুন, এবং পদ্ধতিগুলি অনুসরণ করুন৷

কয়েক মিনিটের মধ্যে, আপনি চালু হয়ে যাবেন:মিস্টার কী শপ থেকে আপনার রিক্যাপ ইমেলে দেখানো হিসাবে আপনার পণ্য কী ইনপুট করুন এবং আপনার OS সম্পূর্ণ লাইসেন্সপ্রাপ্ত হবে।

4. Windows 11-এ আপগ্রেড করুন বিনামূল্যে

একবার আপনি আপনার প্রয়োজনীয়তাগুলি পরীক্ষা করে দেখেছেন, একটি সম্পূর্ণ ব্যাকআপ করেছেন এবং কোথায় Windows 10 কিনবেন এবং অর্থ সাশ্রয় করবেন তা শিখে গেলে, অবশেষে আপনার OSকে Windows 11-এর সর্বশেষ সংস্করণে আপগ্রেড করার সময় এসেছে৷

আপনার কাছে একটি Microsoft অ্যাকাউন্ট উপলব্ধ আছে এবং একটি সক্রিয় ইন্টারনেট সংযোগ আছে তা নিশ্চিত করুন, তারপর আপগ্রেডের সাথে এগিয়ে যান৷

Windows 10 কিনুন এবং বিনামূল্যে Windows 11 এ আপগ্রেড করুন

আপডেটগুলির জন্য চেক করুন এ যান৷ উইন্ডো এবং প্রম্পটগুলি অনুসরণ করুন, অথবা উইন্ডোজ 11 অফিসিয়াল পৃষ্ঠায় যান এবং আপনার বিকল্পটি চয়ন করুন। আপনি যেকোনো একটি করতে পারেন:

  • আপনার প্রয়োজনীয়তা যাচাই করতে পিসি হেলথ চেক অ্যাপটি ব্যবহার করুন এবং ডাউনলোডের সাথে এগিয়ে যান এবং Windows 11 এ আপগ্রেড করুন
  • Microsoft এর অফিসিয়াল ISO ফাইল থেকে ডাউনলোড এবং ইনস্টল করুন
  • ডাউনলোড করুন এবং Windows 11 মিডিয়া ক্রিয়েশন টুল ব্যবহার করুন

অফিসিয়াল Windows 11-এ প্রদত্ত নির্দেশাবলী সহজবোধ্য, এবং উইজার্ড পুরো প্রক্রিয়া জুড়ে আপনাকে গাইড করবে। আপনাকে শুধুমাত্র আপনার Microsoft অ্যাকাউন্টের শংসাপত্রগুলি মনে রাখতে হবে এবং নিশ্চিত করতে হবে যে আপনার Windows 10 সংস্করণটি সঠিকভাবে লাইসেন্সপ্রাপ্ত (উপরের ধাপগুলি দেখুন)।

আপনি এইমাত্র Windows 11-এ আপগ্রেড করেছেন, বিনামূল্যে!

আপনি যদি এই নির্দেশিকা অনুসরণ করেন, এখন আপনার ব্র্যান্ডের নতুন Windows 11 ওয়েলকাম স্ক্রিনের সামনে থাকা উচিত। আপনার নতুন OS উপভোগ করুন! এবং ক্যাসপারস্কি অ্যান্টিভাইরাস-এর মতো একটি ভাল সুরক্ষা প্রোগ্রামের জন্য আপনার সঞ্চয় করা অতিরিক্ত নগদ বিনিয়োগ করার কথা বিবেচনা করুন খুব সস্তা দামে মিস্টার কী শপ থেকে!


  1. উইন্ডোজ 7 কিভাবে বিনামূল্যে উইন্ডোজ 11 এ আপগ্রেড করবেন (ডেটা নষ্ট ছাড়া)

  2. কিভাবে 2022 সালে বিনামূল্যে Windows 10 এ আপগ্রেড করবেন

  3. কিভাবে Windows 10 এ বিনামূল্যে আপগ্রেড করবেন (বিশেষ করে Windows 7 থেকে)

  4. বিনামূল্যে Windows 11 আপগ্রেডের জন্য আপনার পিসি প্রস্তুত করুন