কম্পিউটার

Windows 11 22H2-এ এই ডিফল্ট সেটিং আপনার পিসিকে নৃশংস শক্তি আক্রমণ থেকে রক্ষা করতে পারে

আপনার সিস্টেমে প্রবেশ করার জন্য আপনার পিসিতে সরাসরি বা দূরবর্তী (RDP) অ্যাক্সেস সহ হ্যাকারদের জন্য সবচেয়ে সাধারণ উপায়গুলির মধ্যে একটি হল ব্রুট ফোর্স অ্যাটাক। এই আক্রমণগুলির মধ্যে একজন প্রশাসকের ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড অনুমান করা বা এমন একটি অ্যাপ বা স্ক্রিপ্ট ব্যবহার করা জড়িত যা এটি করতে পারে। ঠিক আছে, দেখা যাচ্ছে যে মাইক্রোসফ্ট এখন গেমের চেয়ে এগিয়ে, উইন্ডোজ 11 22H2 ইনসাইডার বিল্ডে একটি ডিফল্ট বিকল্প হিসাবে এটির বিরুদ্ধে সুরক্ষা দিতে পারে (ব্লিপিং কম্পিউটারের মাধ্যমে)।

আরও নির্দিষ্টভাবে, আমরা স্থানীয় গ্রুপ নীতি সম্পাদকের অধীনে অ্যাকাউন্ট লকআউট সময়কাল বিকল্প সম্পর্কে কথা বলছি। এটি সাধারণত অন্যান্য উইন্ডোজ সংস্করণে ডিফল্টরূপে বন্ধ এবং নিষ্ক্রিয় করা থাকে, তবে Windows 11 22H2 এটিকে ডিফল্টরূপে চালু করে এবং Windows Insider Preview বিল্ড 22528.1000 বা উচ্চতর 10টি অবৈধ লগইন প্রচেষ্টায় সেট করে। ডেভিড ওয়েস্টন, যিনি মাইক্রোসফটের ওএস সিকিউরিটি অ্যান্ড এন্টারপ্রাইজের ভাইস প্রেসিডেন্ট, তিনি তার টুইটারে খবরটি শেয়ার করেছেন।

মাইক্রোসফ্ট আসলে মানব-চালিত র্যানসমওয়্যার আক্রমণগুলির উপর একটি উত্সর্গীকৃত ব্লগ পোস্ট রয়েছে এবং ব্যাখ্যা করে যে কীভাবে পিসিতে প্রবেশের জন্য নৃশংস শক্তি আক্রমণগুলি ব্যবহার করা হয়। অ্যাকাউন্ট লকআউট সময়কাল বিকল্পটি এখন ডিফল্টরূপে চালু আছে এবং 10টি অবৈধ লগইন প্রচেষ্টায় সেট করা হয়েছে, এই আক্রমণগুলি এখন অনেক কঠিন। সাইবার নিরাপত্তার জন্য এটি একটি বিশাল পদক্ষেপ, কারণ এফবিআই-এর নিজস্ব ডেটা দেখায় যে RDP- ধরনের আক্রমণগুলি র‍্যানসমওয়্যার আক্রমণকারীদের জন্য সবচেয়ে সাধারণ, যা তাদের ডেটার 80% লঙ্ঘন করে৷


  1. সকল Windows 11 ব্যবহারকারী এখন সহজেই ডিফল্ট ব্রাউজার পরিবর্তন করতে পারেন

  2. Windows 10 এ আপনার ডিফল্ট প্রিন্টার কিভাবে সেট করবেন

  3. এই পিসি উইন্ডোজ 11 চালাতে পারে না? Windows 11 সামঞ্জস্যতা পরীক্ষা জোর করে?

  4. Windows 11 গোপনীয়তা সেটিংস আপনার এখনই পরিবর্তন করা উচিত (আপনার গোপনীয়তা রক্ষা করুন)