কম্পিউটার

যদি আপনার Windows 10 অনুসন্ধানটি নষ্ট হয়ে যায় তবে এই সমাধানটি চেষ্টা করুন

কারণ Windows 10 ক্রমাগত বিকশিত হচ্ছে, নতুন সমস্যাগুলি প্রায়শই হঠাৎ করে ক্রপ করে। আমরা বার্ষিকী আপডেটের কারণে সৃষ্ট সমস্যার সমাধানের একটি বিশাল সংগ্রহ কভার করেছি এবং সমস্যাগুলি ক্রমাগতভাবে চলতে থাকে।

এই সময়, বাগ উইন্ডোজ অনুসন্ধান প্রভাবিত করে. অনুসন্ধান সাম্প্রতিক উইন্ডোজ সংস্করণগুলিতে প্রচুর আপডেট পেয়েছে, প্রচুর কৌশল যোগ করে যা আপনাকে যা খুঁজছেন তা খুঁজে পেতে দেয়। অনেক ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে প্রতিটি স্থানীয় অনুসন্ধান প্রতিবার ব্যর্থ হয়৷

মনে হচ্ছে কর্টানার ইন্টারনেট অনুসন্ধান অফলাইন অনুসন্ধানের সাথে সম্পর্কযুক্ত, এবং এতে কিছু ভেঙে গেছে। এইভাবে, আপনি ইন্টারনেট থেকে সংযোগ বিচ্ছিন্ন করে স্থানীয় অনুসন্ধান কার্যকারিতা পুনরুদ্ধার করতে পারেন। স্পষ্টতই, আপনি এয়ারপ্লেন মোডে কোনো কাজ করতে পারবেন না, তাই এর পরিবর্তে আপনাকে Cortana-কে ইন্টারনেট অ্যাক্সেস করা থেকে ব্লক করতে হবে।

আপনি উইন্ডোজ ফায়ারওয়াল নিয়ম দিয়ে এটি করতে পারেন। ফায়ারওয়াল টাইপ করুন উইন্ডোজ ফায়ারওয়াল খুলতে স্টার্ট মেনুতে যান ইউটিলিটি, তারপর উন্নত সেটিংস ক্লিক করুন বাম সাইডবারে। এই উইন্ডোতে, আউটবাউন্ড নিয়ম বেছে নিন বাম প্যানেলে, তারপর @{Microsoft.Windows.Cortana দিয়ে শুরু হওয়া এন্ট্রিটি খুঁজুন . এই লাইনে ডাবল-ক্লিক করুন, এবং এই সংযোগটি ব্লক করতে বোতামটি ক্লিক করুন৷ .

যদি আপনার Windows 10 অনুসন্ধানটি নষ্ট হয়ে যায় তবে এই সমাধানটি চেষ্টা করুন

এটি করলে আপনার অফলাইন অনুসন্ধান ঠিক করা উচিত, কিন্তু Cortana কে ইন্টারনেট অ্যাক্সেস করা থেকে ব্লক করবে। আপনি যদি Cortana-এর উপর নির্ভর করেন, তাহলে Microsoft এই সমস্যাটি সমাধান করার পর আপনি এক বা দুই সপ্তাহের মধ্যে তার সংযোগ পুনরায় সক্ষম করতে চাইতে পারেন। অথবা, আপনি অনুসন্ধানের জন্য একটি ভিন্ন অ্যাপ ব্যবহার করে দেখতে পারেন। উইন্ডোজ অনুসন্ধানের চেয়ে আরও শক্তিশালী দশটি সেরা বিনামূল্যের অনুসন্ধান সরঞ্জামগুলি দেখুন৷

আপনি কি লক্ষ্য করেছেন যে Windows 10 এ স্থানীয় অনুসন্ধান কাজ করছে না? এই পদ্ধতিটি মন্তব্যে আপনার সমস্যার সমাধান করেছে কিনা তা আমাদের জানান!

ইমেজ ক্রেডিট:Shutterstock.com এর মাধ্যমে নতুন ছবি


  1. ইনডেক্স পুনর্নির্মাণের মাধ্যমে উইন্ডোজ 10 অনুসন্ধানের সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

  2. সমাধান:এই পিসিটিকে Windows 10 ত্রুটিতে আপগ্রেড করা যাবে না

  3. কিভাবে DS4 উইন্ডোজ আপনার পিসিতে কাজ করছে না তা ঠিক করবেন

  4. কিভাবে ঠিক করবেন আপনার সংস্থা এই পিসিতে আপডেটগুলি পরিচালনা করে