কম্পিউটার

এখানে মাইক্রোসফ্ট এজ কীভাবে ভাল পারফরম্যান্সের জন্য ডিস্ক ক্যাশিং ব্যবহার করছে

একটি ব্লগ পোস্টের মাধ্যমে, Microsoft ঘোষণা করেছে যে তারা Microsoft Edge 102 দিয়ে শুরু করে "Windows এবং অন্যান্য প্ল্যাটফর্মে সম্ভাব্য সর্বোত্তম পারফরম্যান্স ব্রাউজার সরবরাহ করার প্রয়াসে ডিস্ক ক্যাশিং ব্যবহার করবে৷

ডিস্ক ক্যাশিং হল একটি কৌশল যা হোস্ট হার্ড ডিস্ক থেকে ডেটা সংরক্ষণ এবং অ্যাক্সেস করার প্রক্রিয়াকে গতি বাড়ানোর জন্য এবং একই সময়ে ডিস্কের পদচিহ্ন কমাতে ব্যবহৃত হয়। কিছু সময়ে, আপনার ব্রাউজারের অভিজ্ঞতা হতে পারে যা আনন্দদায়ক থেকে কম, যা একটি ইঙ্গিত হতে পারে যে আপনার ব্রাউজার অনেকগুলি সংস্থান ব্যবহার করছে যার বিনিময়ে এটি ধীর হয়ে যায়।

মাইক্রোসফ্ট আরও ইঙ্গিত করেছে যে তারা ক্যাশের আকারের পরিচালনার বিষয়ে যত্ন সহকারে দেখেছে বিশেষত যখন এটি এমন ডিভাইসগুলির ক্ষেত্রে আসে যেগুলিতে পর্যাপ্ত ডিস্ক স্থান নাও থাকতে পারে। ডিস্ক ক্যাশিং ব্যবহারকারীর ডিস্কের স্থান ফুরিয়ে যেতে পারে, তবে ব্রাউজারগুলি উপলব্ধ স্থান ব্যবহার করে এই কৌশলটি ব্যবহার করে।

একটি বিকল্প হিসাবে, মাইক্রোসফ্ট পরিবর্তে ফাইলগুলি সংকুচিত করার দিকে মনোনিবেশ করেছে, যার জন্য প্রচুর ডিস্ক স্থানের প্রয়োজন হয় না। এই সত্যের উপর ভিত্তি করে যে "এই ক্যাশে(গুলি) প্রায়শই অত্যন্ত সংকুচিত হয়, কম্প্রেশনের ফলে অনুরোধ করা সংস্থানটি ডিস্ক থেকে আনার সম্ভাবনা বেড়ে যায়।"

ব্লগ পোস্ট অনুসারে, "Windows-এ Microsoft Edge 102 দিয়ে শুরু করে, Microsoft Edge স্বয়ংক্রিয়ভাবে ডিস্ক ক্যাশেগুলিকে সংকুচিত করে যেগুলি যোগ্যতা যাচাইগুলি পূরণ করে, যাতে কম্প্রেশন কার্যক্ষমতা হ্রাস না করে উপকারী হবে৷ এটি নিশ্চিত করে যে এই ক্যাশগুলির সংকোচন কার্যক্ষমতা এবং সামগ্রিকভাবে উন্নত করে৷ ব্যবহারকারীর অভিজ্ঞতা।"

অন্যান্য এজ নিউজে, আমাদের প্রতিবেদনটিও পরীক্ষা করে দেখতে ভুলবেন না যেখানে আমরা সাম্প্রতিক Microsoft এজ ডেভ রিলিজে যে পরিবর্তনগুলি এবং সংশোধনগুলিকে হাইলাইট করেছি। এছাড়াও, মন্তব্য বিভাগে মাইক্রোসফ্ট এজ-এ আসা ডিস্ক ক্যাশিং সম্পর্কে আপনি কী ভাবছেন তা আমাদের জানান৷


  1. কিভাবে Microsoft Edge ব্যবহার করে Windows 10 এ একটি PWA ইনস্টল করবেন

  2. আরো ভালো পারফরম্যান্সের জন্য কীভাবে আপনার ম্যাক অপ্টিমাইজ করবেন?

  3. ভালো পারফরম্যান্সের জন্য কিভাবে উইন্ডোজ 10 পিসি টিউন আপ করবেন

  4. কিভাবে উইন্ডোজ 10 এর জন্য মাইক্রোসফ্ট এজকে ত্বরান্বিত করবেন:মাইক্রোসফ্ট এজকে আরও দ্রুত করুন