কম্পিউটার

Windows 11

এ স্থায়ীভাবে আপনার লক স্ক্রিন অক্ষম করার ৩টি নিশ্চিত উপায়

Windows 11-এ স্থায়ীভাবে আপনার লক স্ক্রিন অক্ষম করার উপায় খুঁজছেন? Windows 10-এ, লক স্ক্রিনটি অদৃশ্য হয়ে যাওয়ার জন্য আপনার যা দরকার ছিল তা হল একটি রেজিস্ট্রি সম্পাদনা৷

Microsoft এটিকে একটু সহজ করে তোলে কারণ Windows 11-এ সেটিংস অ্যাপ, লোকাল গ্রুপ পলিসি এডিটর, এবং রেজিস্ট্রি এডিটরের মাধ্যমে লক স্ক্রীন নিষ্ক্রিয় করার জন্য তিনটি বিকল্প উপলব্ধ রয়েছে৷

আপনার লক স্ক্রীন কেন নিষ্ক্রিয় করবেন?

আপনি আপনার লক স্ক্রিনটি অক্ষম করতে চাইতে পারেন কারণ আপনি চান না যে আপনার পিসি ঘুমোবে বা আপনার অ্যাকাউন্টে ক্রমাগত পুনরায় সাইন ইন করার সাথে মোকাবিলা করতে হবে। উইন্ডোজ 11-এ ডেস্কটপে যাওয়ার আগে লক স্ক্রিন হল প্রথম বাধা।

Windows 11

এমনকি Windows Hello এর সাথে দ্রুত এবং সহজে সাইন ইন করার সুবিধার সাথেও, আপনি যখন আপনার স্ক্রীন লক হয়ে যায় তখন আপনার Microsoft অ্যাকাউন্টে লগইন করার জন্য আপনার কর্মপ্রবাহকে বাধাগ্রস্ত করলে এটি বিভ্রান্তিকর হতে পারে।

লক স্ক্রীন একটি ব্যাকগ্রাউন্ড ইমেজ, তারিখ এবং সময় এবং অ্যাপের বিজ্ঞপ্তিগুলি প্রদর্শন করে, কিন্তু আপনি যদি এই জিনিসগুলির কোনওটি দেখতে না চান, তাহলে আপনার লক স্ক্রিনটি অক্ষম করা অর্থপূর্ণ৷

অনুগ্রহ করে নোট করুন :লক স্ক্রীন অক্ষম করলে আপনি আপনার Microsoft অ্যাকাউন্ট সাইন-ইন বিকল্পকে বাইপাস করতে পারবেন না, যার মধ্যে Windows Hello, আপনার PIN, পাসওয়ার্ড বা Microsoft Authenticator অ্যাপ ব্যবহার করা আছে।

Windows 11-এ স্থায়ীভাবে আপনার লক স্ক্রিন অক্ষম করুন

Windows 11-এ স্থায়ীভাবে লক স্ক্রিন নিষ্ক্রিয় করার জন্য এখানে 3টি পদ্ধতি রয়েছে।

1. সেটিংস

সেটিংস অ্যাপ ব্যবহার করে Windows 11-এ কীভাবে স্থায়ীভাবে আপনার লক স্ক্রিন অক্ষম করবেন তা এখানে।

1. Windows কী + I কীবোর্ড শর্টকাট ব্যবহার করে Windows 11 সেটিংস অ্যাপ খুলুন।
2. সেটিংস অ্যাপ খোলার সাথে, সিস্টেম> পাওয়ার> স্ক্রীন এবং ঘুম এ যান . আপনি একটি বিকল্প পথ ব্যবহার করতে পারেন; ব্যক্তিগতকরণ> লক স্ক্রীন> স্ক্রীন টাইমআউট > স্ক্রিন এবং ঘুম .
Windows 11
৩. স্ক্রিন এবং ঘুম এর অধীনে , নিশ্চিত করুন যে "যখন প্লাগ ইন করা হয়, তখন আমার স্ক্রিনটি বন্ধ করুন" এবং "যখন প্লাগ ইন করা হয়, আমার ডিভাইসটিকে পরে ঘুমাতে দিন" উভয়ই কখনও না এ সেট করা আছে .
৪. শেষ হলে সেটিংস অ্যাপ বন্ধ করুন।

2. স্থানীয় গ্রুপ নীতি সম্পাদক

লোকাল গ্রুপ পলিসি এডিটর দিয়ে কীভাবে লক স্ক্রিন স্থায়ীভাবে অক্ষম করা যায় তা এখানে।

1. "gpedit" টাইপ করে স্টার্ট বা অনুসন্ধান মেনু থেকে সরাসরি স্থানীয় গোষ্ঠী নীতি সম্পাদক খুলুন এবং এন্টার টিপুন (অথবা খুলুন ক্লিক করুন অ্যাপ মেনু থেকে)।

Windows 11
2. স্থানীয় গ্রুপ নীতি সম্পাদকে, নিম্নলিখিত অবস্থানে যান:
কম্পিউটার কনফিগারেশন> প্রশাসনিক টেমপ্লেট> কন্ট্রোল প্যানেল> ব্যক্তিগতকরণ
3. লক স্ক্রীনটি প্রদর্শন করবেন না এ ডাবল-ক্লিক করুন৷ এবং কনফিগারেশন বিকল্পটিকে সক্ষম-এ পরিবর্তন করুন , তারপর প্রয়োগ করুন ক্লিক করুন এবং ঠিক আছে .
Windows 114. আপনার কাজ শেষ হলে গ্রুপ পলিসি এডিটর বন্ধ করুন।

3. রেজিস্ট্রি এডিটর

রেজিস্ট্রি এডিটর ব্যবহার করে কিভাবে লক স্ক্রীন নিষ্ক্রিয় করবেন তা এখানে।

1. স্টার্ট বা সার্চ মেনুতে গিয়ে রেজিস্ট্রি এডিটর খুলুন এবং "regedit" টাইপ করুন এবং Enter টিপুন (অথবা খুলুন ক্লিক করুন অ্যাপ মেনু থেকে)। এরপর, হ্যাঁ-এ ক্লিক করুন ইউজার অ্যাকাউন্ট কন্ট্রোল (UAC) প্রম্পটে এবং রেজিস্ট্রি এডিটর খুলবে।
Windows 11
2. রেজিস্ট্রি এডিটরে, নিম্নলিখিত অবস্থানে যান:
HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\Microsoft\Windows\Personalization
যদি ব্যক্তিগতকরণ বাম ফলকে কী বিদ্যমান নেই, এটি তৈরি করুন। ব্যক্তিগতকরণ এর অধীনে , একটি নতুন DWORD (32-বিট) মান তৈরি করুন ডান ফলকে এবং NoLockScreen এর নাম পরিবর্তন করুন .
Windows 113. NoLockScreen-এ ডাবল-ক্লিক করুন এবং 0 থেকে ডিফল্ট হেক্সাডেসিমেল মান ডেটা পরিবর্তন করুন 1 থেকে এবং ঠিক আছে ক্লিক করুন .
৪. আপনার কাজ শেষ হলে রেজিস্ট্রি এডিটর বন্ধ করুন।

এটাই! Windows 11-এ স্থায়ীভাবে আপনার লক স্ক্রীন নিষ্ক্রিয় করার 3টি নিশ্চিত উপায় রয়েছে৷ আপনি এই নির্দেশিকায় বর্ণিত তিনটি উপায় একসাথে বা পৃথকভাবে ব্যবহার করতে পারেন, তারা আপনার লক স্ক্রীন নিষ্ক্রিয় করতে কাজ করবে যাতে আপনি সরাসরি লগইন স্ক্রিনে যেতে পারেন৷

Windows 11 ক্রমাগত পরিবর্তিত এবং বিকশিত হচ্ছে, তাই ভবিষ্যতের Windows আপডেটে Microsoft যদি এই বিকল্পগুলি থেকে মুক্তি পায় তাহলে অবাক হবেন না৷

Windows 11 লক স্ক্রিন এড়াতে আপনি কোন উপায়গুলি ব্যবহার করবেন? কমেন্টে আমাদের জানান!


  1. Windows 10 বা Windows 11 এ আপনার স্ক্রীন কিভাবে রেকর্ড করবেন

  2. এখানে Windows 11 লক স্ক্রিন টাইমআউট পরিবর্তন করার 4টি সুবিধাজনক উপায় রয়েছে

  3. কিভাবে Windows 10 এ স্থায়ীভাবে আপনার লক স্ক্রীন নিষ্ক্রিয় করবেন

  4. Windows 11 এ লক স্ক্রীন কিভাবে নিষ্ক্রিয় করবেন