কম্পিউটার

কিভাবে উইন্ডোজ পিসিতে সিস্টেমের শব্দ পরিবর্তন করবেন

উইন্ডোজ অপারেটিং সিস্টেম বিভিন্ন ধরনের শব্দের সাথে আসে যা আপনাকে আপনার পিসিতে বিভিন্ন বিজ্ঞপ্তি এবং শব্দ সম্পর্কে সতর্ক করে। যদিও সেগুলি প্রস্তুতকারকের কাছ থেকে একটি ডিফল্ট সেটিং সহ আসে, উইন্ডোজ আপনাকে বিভিন্ন উপায়ে একটি বিশাল সুযোগ দেয় যাতে আপনি কোনও অসুবিধা ছাড়াই আপনার সিস্টেমের শব্দগুলিকে পরিবর্তন করতে পারেন৷

আপনি কীভাবে আপনার উইন্ডোজ কম্পিউটারে সিস্টেমের শব্দ পরিবর্তন করতে পারেন তা দেখতে, নীচের নিবন্ধটি পড়ুন৷

উইন্ডোজ পিসিতে সিস্টেমের শব্দ কীভাবে পরিবর্তন করবেন

এখন, আপনার উইন্ডোজ বিভিন্ন সাউন্ড সেটিংস প্যাক করে যার সাথে আপনি টিঙ্কার করতে পারেন। এবং এটি সম্পর্কে যাওয়ার সর্বোত্তম উপায় হল উইন্ডোজ সাউন্ড সেটিংস মেনু।

শুরু করতে, ডান-ক্লিক করে সাউন্ড সেটিংসে যান আপনার সিস্টেম-ট্রে স্পিকার আইকনে এবং শব্দ নির্বাচন করুন . এখান থেকে, আপনি যদি আপনার উইন্ডোজের সমস্ত জিনিসের জন্য শব্দ বন্ধ করতে চান, আপনি কেবল সাউন্ড স্কিম টগল করতে পারেন। মেনু এবং কোন শব্দ নেই নির্বাচন করুন .

এটাই. এটি করুন এবং আপনার পিসিতে সমস্ত শব্দ বন্ধ হয়ে যাবে৷

কিভাবে উইন্ডোজ পিসিতে সিস্টেমের শব্দ পরিবর্তন করবেন

শব্দের কাস্টমাইজেশনের জন্য, প্রক্রিয়াটি কিছুটা আলাদা। প্রথমে, সাউন্ড স্কিমকে উইন্ডোজ ডিফল্ট এ পরিবর্তন করুন . এখন বিভিন্ন প্রোগ্রাম ইভেন্টে শব্দের সাথে যান বিভাগে, পরীক্ষা এ ক্লিক করে সেগুলি খেলুন৷ , এবং তারপর আপনি সবচেয়ে পছন্দ একটি চয়ন করুন. আপনার উইন্ডোজে একটি নির্দিষ্ট ইভেন্ট ট্রিগার হলে এই বিজ্ঞপ্তি শব্দটি পরে বাজানো হবে৷

আপনি আপনার কম্পিউটারের স্টার্টআপ সাউন্ডও সক্ষম করতে পারেন। শুধু Windows স্টার্টআপ সাউন্ড খেলুন নির্বাচন করুন চেকবক্স, এবং আপনার সাউন্ড সেটিংস উইন্ডোজের জন্য সক্ষম হবে।

উইন্ডোজ পিসিতে সিস্টেম সাউন্ড পরিবর্তন করা

এইভাবে, আপনার সিস্টেমের শব্দকে টুইক করা আপনাকে আপনার উইন্ডোজ অভিজ্ঞতায় জিনিসগুলিকে মশলাদার করতে সহায়তা করতে পারে। কিন্তু, সিস্টেম সাউন্ড পরিবর্তন করা আপনার উইন্ডোজের অভিজ্ঞতা পরিবর্তনের একটি অংশ মাত্র। আপনি আরো অনেক কিছু করতে পারেন; উদাহরণস্বরূপ, আপনার উইন্ডোজ টাস্কবার কাস্টমাইজ করুন, আপনার ডেস্কটপ ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করুন, উইন্ডোজ ডার্ক মোড পরিবর্তন করুন, ইত্যাদি।                   


  1. কিভাবে উইন্ডোজ 7 পাসওয়ার্ড পরিবর্তন করবেন

  2. Windows 10 বা Windows 11 এ অ্যাকাউন্টের নাম কীভাবে পরিবর্তন করবেন

  3. Windows 11 এ কীভাবে সিস্টেমের ভাষা পরিবর্তন করবেন

  4. Windows 11 এ রেজোলিউশন কিভাবে পরিবর্তন করবেন