কম্পিউটার

কিভাবে Windows 10 ক্যালেন্ডার অ্যাপ ব্যবহার করবেন

Microsoft Windows 10-এ ক্যালেন্ডার অ্যাপ-এর চেহারা পরিবর্তন করেছে . সবচেয়ে লক্ষণীয় পরিবর্তন, আপনি Windows 10 ক্যালেন্ডার অ্যাপে দেখতে পাবেন ব্যবহারকারীদের তাদের Google ক্যালেন্ডার সিঙ্ক করার এবং দেখার ক্ষমতা, যা Windows 8.1-এর জন্য একই অ্যাপে সমর্থিত দেখা যায়নি। আসুন নতুন Windows 10 ক্যালেন্ডার অ্যাপের বৈশিষ্ট্যগুলিকে একটু গভীরভাবে বিবেচনা করি৷

Windows 11 ব্যবহারকারী :এই পোস্টটি আপনাকে দেখাবে কিভাবে Windows 11-এ ক্যালেন্ডার অ্যাপ ব্যবহার করতে হয়।

Windows 10 ক্যালেন্ডার অ্যাপ

কিভাবে Windows 10 ক্যালেন্ডার অ্যাপ ব্যবহার করবেন

অ্যাপের একজন ব্যবহারকারী হিসেবে, আপনাকে প্রথমে আপনার নিজের একটি Microsoft অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করতে হবে। হয়ে গেলে, ব্যবহারকারীরা অ্যাপের মধ্যে পিছনে-বাম দিকে স্যুইচ করার জন্য অ্যাপের নীচে-বাম কোণে বোতামের একটি সেট, প্রতিক্রিয়া পাঠানোর জন্য একটি বোতাম এবং সবচেয়ে গুরুত্বপূর্ণভাবে সেটিংস পৃষ্ঠা অ্যাক্সেস করার জন্য একটি গিয়ার বোতাম লক্ষ্য করবেন।

আপনি যখন ক্যালেন্ডার খুলবেন, তখন আপনি আপনার Microsoft অ্যাকাউন্টের সমস্ত ইভেন্ট তালিকাভুক্ত দেখতে পাবেন। অন্যান্য ক্যালেন্ডার থেকে ইভেন্টগুলি দেখতে, ক্যালেন্ডার অ্যাপে অ্যাকাউন্টগুলি যোগ করুন৷

এটি করতে, সেটিংস বোতামে ক্লিক করুন। এটি ডান দিক থেকে একটি ফলক খুলবে। অ্যাকাউন্টে ক্লিক করুন এবং আপনি আপনার সমস্ত বর্তমান অ্যাকাউন্ট দেখতে পাবেন।

একটি নতুন অ্যাকাউন্ট যোগ করতে, অ্যাকাউন্ট যোগ করুন এ ক্লিক করুন এবং আপনি অ্যাপের সাথে সংযোগ করতে পারেন এমন উপলব্ধ পরিষেবাগুলির তালিকা সহ একটি ডায়ালগ বক্স প্রদর্শিত হবে। ব্যবহারকারীরা একই তথ্য- আপনার ইমেল ঠিকানা এবং পাসওয়ার্ড প্রবেশ করে এক্সচেঞ্জ বিকল্প ব্যবহার করে সমস্ত ভিন্ন Microsoft অ্যাকাউন্ট যোগ করতে পারেন।

কিভাবে Windows 10 ক্যালেন্ডার অ্যাপ ব্যবহার করবেন

একবার আপনি উপরের প্রক্রিয়াটি শেষ করলে, সাইন ইন এ ক্লিক করুন এবং বাম ফলকে তালিকায় নতুন অ্যাকাউন্ট যোগ করা হবে। সমস্ত ইমেল এক সেকেন্ডের মধ্যে ডাউনলোড করা শুরু করা উচিত।

আপনার অ্যাকাউন্ট পুনঃনামকরণ করুন বাম ফলক থেকে সেটিং বোতামে ক্লিক করে> অ্যাকাউন্টস> আপনি যে অ্যাকাউন্টটির নাম পরিবর্তন করতে চান। আপনি এখন অ্যাকাউন্ট নাম নামে একটি নতুন ফাইল দেখতে হবে। পছন্দসই নাম যোগ করুন এবং সংরক্ষণ বোতাম টিপুন।

একটি ইভেন্ট যোগ করতে৷ , এখানে একটি দ্রুত উপায়। একটি তারিখ নির্বাচন করুন এবং ইভেন্টের বিবরণ লিখুন যেমন নাম, তারিখ, সময়, এবং ইভেন্ট বা মিটিং এর অবস্থান।

কিভাবে Windows 10 ক্যালেন্ডার অ্যাপ ব্যবহার করবেন

এটি লক্ষ করা উচিত যে ক্যালেন্ডার অ্যাপটি শুধুমাত্র অনলাইন অ্যাকাউন্টগুলির সাথে কাজ করে এবং এটি Windows Mail অ্যাপের সাথে একত্রিত৷

এই পোস্টগুলি আপনাকে দেখাবে কীভাবে এতে জাতীয় ছুটির দিনগুলি যোগ করতে হয়৷

এখন ওয়েব সংস্করণের জন্য এই Microsoft ক্যালেন্ডার টিপস এবং কৌশলগুলি দেখুন৷

Windows Mail এবং Calendar অ্যাপ জমে গেলে এই পোস্টটি দেখুন।

কিভাবে Windows 10 ক্যালেন্ডার অ্যাপ ব্যবহার করবেন
  1. উইন্ডোজ পিসিতে গ্রামারলি কিভাবে ব্যবহার করবেন

  2. Windows 10-এ Google পরিষেবাগুলি কীভাবে ব্যবহার করবেন?

  3. Windows 10 এ টাস্কবার থেকে ক্যালেন্ডার অ্যাপ কিভাবে ব্যবহার করবেন

  4. Windows 10-এ আপনার ফোন অ্যাপ কীভাবে ব্যবহার করবেন?