কম্পিউটার

Microsoft নতুন ডেস্কটপ ওয়াটারমার্ক পরীক্ষা করে Windows 11 অসমর্থিত হার্ডওয়্যারের অভ্যন্তরীণদের সতর্ক করতে

আপনি যদি উইন্ডোজ ইনসাইডার প্রোগ্রামের মাধ্যমে অসমর্থিত হার্ডওয়্যারে Windows 11 চালান, তাহলে মাইক্রোসফ্ট থেকে একটি নতুন সতর্কতা দেখার জন্য প্রস্তুত থাকুন। কোম্পানী বর্তমানে একটি নতুন ডেস্কটপ ওয়াটারমার্ক পরীক্ষা করছে, যা আপনাকে জানাতে দেয় যে আপনার সিস্টেমটি প্রয়োজনীয়তার সাথে নির্দিষ্ট নয় (Windows লেটেস্টের মাধ্যমে।)

কিছুটা ক্লাসিক "উইন্ডোজ সক্রিয় নয়" মেসেজিংয়ের মতো, এই নতুন সতর্কতাটি উইন্ডোজ ইনসাইডার বিটা পরীক্ষকদের স্পষ্টভাবে সতর্ক করে যে "সিস্টেমের প্রয়োজনীয়তা পূরণ হয়নি।" বার্তাটি স্ক্রিনের নীচে ডানদিকে, বর্তমান উইন্ডোজ সংস্করণের ঠিক উপরে, সেইসাথে বিল্ড নম্বর এবং শাখা দেখায়। দ্য ভার্জের সৌজন্যে এটি দেখতে কেমন তা এখানে।

Microsoft নতুন ডেস্কটপ ওয়াটারমার্ক পরীক্ষা করে Windows 11 অসমর্থিত হার্ডওয়্যারের অভ্যন্তরীণদের সতর্ক করতে

বর্তমান অবস্থায়, মেসেজিং অন্য অ্যাপ বা উইন্ডোর উপরে দেখাবে না এবং ডেস্কটপেই থাকবে। এটি আপনার ওয়ালপেপার কাস্টমাইজ করা বা বিভিন্ন থিম বেছে নেওয়ার মতো কোনো Windows 11 বৈশিষ্ট্য থেকেও দূরে থাকে না। পূর্বে, মাইক্রোসফ্ট উইন্ডোজ 11 সেটিংস অ্যাপের শীর্ষে অনুরূপ মেসেজিং পরীক্ষা করেছিল। সেই বার্তাটি আপনার ডিভাইসের নামে একটি সতর্কতার সাথে দেখায় যে "সিস্টেম প্রয়োজনীয়তা পূরণ হয়নি।"

এটি পরিষ্কার করা উচিত যে এই বার্তাটি এই মুহূর্তে শুধুমাত্র Dev Channel Windows Insiders-এর সাথে পরীক্ষা করা হচ্ছে৷ এর মানে এটা এমন কিছু নয় যা Windows 11-এর ভবিষ্যৎ সংস্করণে পরিণত করতে পারে। দেব চ্যানেলের বৈশিষ্ট্যগুলি আসা-যাওয়ার জন্য পরিচিত, তাই এটি চূড়ান্ত হবে বলে আশা করবেন না, তবে আপনার শ্বাস একটু ধরে রাখুন। পি>

উইন্ডোজ 11 চালানোর জন্য মাইক্রোসফ্টের ন্যূনতম প্রয়োজনীয়তাগুলি কিছুটা বিতর্কের উত্স হয়েছে। অপারেটিং সিস্টেমটি আনুষ্ঠানিকভাবে চালানোর জন্য আপনার TPM 2.0, একটি Intel 8th প্রজন্ম বা AMD Ryzen 2000 সিরিজ বা নতুন প্রসেসর প্রয়োজন। আপনি রেজিস্ট্রি টুইক করে অনানুষ্ঠানিকভাবে এটি চালাতে পারেন, তবে মাইক্রোসফ্ট সতর্ক করেছে যে এটি করা আপনার পিসিকে ঝুঁকিতে ফেলতে পারে কারণ এটি বলে যে এটি অসমর্থিত সিস্টেমগুলিতে সুরক্ষা আপডেট সরবরাহ করবে না। অবশ্যই, এখনও পর্যন্ত এটি সত্য নয়, এবং লোকেরা উইন্ডোজ আপডেট ইনস্টল করেছে ঠিকই, কিন্তু মাইক্রোসফ্ট এখনও আপডেটগুলি আটকে রাখার অধিকার সংরক্ষণ করে৷


  1. শেষ মুহুর্তে, Microsoft অসমর্থিত হার্ডওয়্যারকে Windows 11 এ আপগ্রেড করার একটি পথ প্রদান করে

  2. Microsoft Windows 11 Dev Channel Insiders-এ নতুন Your Phone অ্যাপের রোলআউট শুরু করেছে

  3. Microsoft কর্মচারী অসমর্থিত Windows 11 হার্ডওয়্যার ব্যবহার করে Windows Insider পডকাস্টে দেখায়

  4. অসমর্থিত PC হার্ডওয়্যারে উইন্ডোজ 11 ইনস্টল করুন (বাইপাস সিস্টেমের প্রয়োজনীয়তা)