কম্পিউটার

আপনি এখন Windows 11 স্টোর থেকে অ্যান্ড্রয়েড অ্যাপ ইনস্টল করতে পারেন – কীভাবে তা এখানে

Windows 11 একটি প্রতিশ্রুতি নিয়ে এসেছে – আপনার পিসিতে অ্যান্ড্রয়েড অ্যাপ ইনস্টল করার ক্ষমতা। Windows 11-এর লেটেস্ট পাবলিক বিল্ডের সাথে, সেই দিনটি শেষ পর্যন্ত এখানে এসেছে এবং ব্যবহারকারীরা এখন Windows 11-এ অ্যান্ড্রয়েড অ্যাপ চালানোর ক্ষমতা রাখে।

এই পোস্টে, আমরা আপনাকে Windows 11-এ অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশানগুলি চালানোর জন্য প্রয়োজনীয় সমস্ত অংশগুলি ইনস্টল করার মাধ্যমে নিয়ে যাব৷ এটি আপনাকে 1,000 টিরও বেশি অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশান এবং গেমগুলি ইনস্টল এবং চালানোর জন্য পছন্দ করবে৷

একমাত্র ক্যাচ? আপনি এখানে কোনো Google অ্যাপ পাবেন না, কারণ Microsoft অ্যামাজন অ্যাপস্টোরের সাথে অংশীদারিত্ব করেছে Android অ্যাপগুলিকে Windows ডেস্কটপে আনতে।

Windows 11 এ Android অ্যাপস কিভাবে ইনস্টল করবেন

এটা মনে রাখা গুরুত্বপূর্ণ যে Windows 11 অ্যান্ড্রয়েড অ্যাপগুলি শুধুমাত্র US-ভিত্তিক ব্যবহারকারীদের জন্য Windows 11-এর স্থিতিশীল চ্যানেলে উপলব্ধ। উপরন্তু, এটি সবচেয়ে সহজ প্রক্রিয়া নয়। যা হতাশাজনক। তাই প্রবেশ করুন, আপনি একটি যাত্রার জন্য প্রবেশ করছেন৷

  1. আপনার কম্পিউটার Windows 11 প্রয়োজনীয়তা পূরণ করে কিনা তা পরীক্ষা করে দেখুন। যদি হ্যাঁ, আপনি Android অ্যাপগুলি চালানোর প্রয়োজনীয়তাগুলিও পূরণ করেন

  2. নিশ্চিত করুন যে হার্ডওয়্যার ভার্চুয়ালাইজেশন সক্ষম আছে। এটি পরীক্ষা করতে, CTRL-SHIFT-ESC টিপুন টাস্ক ম্যানেজার খুলতে এবং পারফরম্যান্স ট্যাবে ক্লিক করুন। আপনি গ্রাফের নীচে দেখতে চান যেখানে এটি ভার্চুয়ালাইজেশন বলে। যদি এটি সক্রিয় বলে, আপনি যেতে পারেন।

  3. যাইহোক, যদি এটি অক্ষম বলে, আপনাকে আপনার কম্পিউটারের BIOS-এ যেতে হবে এবং ভার্চুয়ালাইজেশন সক্ষম করতে হবে। এটাকে Intel VT-X বলা হয় যদি আপনার CPU হয় Intel, অথবা AMD-V যদি আপনার CPU AMD থেকে আসে।

  4. তারপর, Windows স্টোর অ্যাপটি খুলুন এবং লাইব্রেরি> আপডেট পান এ গিয়ে এটি আপডেট করা হয়েছে তা নিশ্চিত করুন

  5. একবার Windows স্টোর আপডেট হয়ে গেলে, একটি Android অ্যাপ খুঁজুন স্থাপন করা. আমরা আমাদের উদাহরণের জন্য কিন্ডল ব্যবহার করেছি

  6. Amazon Appstore থেকে পান এ ক্লিক করুন এবং তারপর পরবর্তী এ ক্লিক করুন

  7. ডাউনলোড এ ক্লিক করুন পপ-আপে। এটি উইন্ডোজের জন্য অ্যান্ড্রয়েড সাবসিস্টেম ডাউনলোড করবে এবং তারপর অ্যামাজন অ্যাপস্টোর ইনস্টল করবে।

  8. এটি ইনস্টল করার জন্য অপেক্ষা করুন

  9. এখন অ্যামাজন অ্যাপস্টোর ইনস্টল করা আছে। আপনার Amazon অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করুন অথবা আপনার যদি ইতিমধ্যে একটি না থাকে তাহলে একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করুন

আরো পড়ুন:Windows 11-এ Android অ্যাপগুলি অনেকটাই অকেজো

অ্যামাজন অ্যাপস্টোর আপনার ব্যবহার করা অন্য অ্যাপ স্টোরের মতো কাজ করে। আপনি যা চান তা অনুসন্ধান করুন; ইনস্টল টিপুন বোতাম এবং আপনি কিছুক্ষণের মধ্যেই আপনার Windows 11 পিসিতে অ্যান্ড্রয়েড অ্যাপ ব্যবহার করতে পারবেন।

আপনি এখন Windows 11 এ একগুচ্ছ Android অ্যাপ ডাউনলোড করতে প্রস্তুত /h3>

আপনি আপনার Windows 11 পিসিতে আপনার প্রথম অ্যান্ড্রয়েড অ্যাপ সহ Amazon Appstore ইনস্টল করেছেন। অভিনন্দন! এখন, আপনি নতুন অ্যাপ এবং গেমের বিস্তৃত পরিসরে অ্যাক্সেস পেয়েছেন, কিন্তু সত্যি বলতে, এর মধ্যে বেশিরভাগই গেম।

আরো পড়ুন:কিভাবে আপনার ফোন স্বয়ংক্রিয়ভাবে আনলক করতে Android Smart Lock ব্যবহার করবেন

যাইহোক, উইন্ডোজে অ্যান্ড্রয়েড অ্যাপ ব্যবহার করার জন্য আপনাকে Windows 11-এ থাকতে হবে না। স্যামসাং স্মার্টফোন সহ Windows 10 ব্যবহারকারীরা আপনার ফোন অ্যাপের মাধ্যমে অ্যান্ড্রয়েড অ্যাপ ব্যবহার করতে পারেন।

এই বিষয়ে কোন চিন্তা আছে? নীচের মন্তব্যে আমাদের জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান৷৷

সম্পাদকদের সুপারিশ:

  • Windows 11-এ শর্টকাট সহ একাধিক ওয়েবসাইট কিভাবে খুলবেন
  • এখানে কিভাবে Windows 11 আপডেট আনইনস্টল করবেন, কিন্তু আপনার উচিত?
  • কিভাবে Google Chrome প্রোফাইল তৈরি, কাস্টমাইজ এবং মুছবেন
  • আপনার Apple সদস্যতাগুলি কীভাবে বাতিল করবেন তা এখানে রয়েছে

  1. অ্যান্ড্রয়েডে অজানা উত্স থেকে অ্যাপগুলি কীভাবে ইনস্টল করবেন

  2. কীভাবে আপনার পিসি থেকে অ্যান্ড্রয়েড অ্যাপস ইনস্টল করবেন

  3. Windows 10 এ Windows Store থেকে থিম কিভাবে ইনস্টল করবেন

  4. কিভাবে উইন্ডোজ 11 2022 আপডেট এখনই ইনস্টল করবেন