কম্পিউটার

উইন্ডোজ ভিজ্যুয়াল রিফ্রেশের জন্য অফিস এখন সমস্ত ইনসাইডারদের জন্য উপলব্ধ৷

গত মাসে, মাইক্রোসফ্ট উইন্ডোজ 10 এবং উইন্ডোজ 11-এ তার অফিস অ্যাপগুলির জন্য একটি ভিজ্যুয়াল রিফ্রেশ উন্মোচন করেছে। অল্প বিলম্বের পরে, নতুন অফিস ডিজাইনটি গত সপ্তাহে অফিস ইনসাইডার নির্বাচন করতে শুরু করেছে এবং কোম্পানি ঘোষণা করেছে যে এটি এখন সাধারণভাবে উপলব্ধ বিটা চ্যানেল।

বহুল প্রত্যাশিত ভিজ্যুয়াল রিফ্রেশ সমস্ত অফিস অ্যাপ জুড়ে একটি সামঞ্জস্যপূর্ণ ইউজার ইন্টারফেস নিয়ে আসে এবং এতে রয়েছে গোলাকার কোণ, একটি নতুন কাস্টমাইজযোগ্য ফিতা এবং একটি নিরপেক্ষ রঙ প্যালেট। "এই আপডেটের সাথে, আমরা আপনার সমস্ত অ্যাপ্লিকেশন জুড়ে ফ্লুয়েন্ট ডিজাইন নীতিগুলি ব্যবহার করে একটি স্বজ্ঞাত, সুসঙ্গত এবং পরিচিত ইউজার ইন্টারফেস সরবরাহ করি:Word, Excel, PowerPoint, OneNote, Outlook, Access, Project, Publisher, এবং Visio৷ আমরা এটি সারিবদ্ধ করেছি৷ আপনার পিসিতে নির্বিঘ্ন অভিজ্ঞতা প্রদানের জন্য Windows 11 এর ডিজাইনের সাথে ভিজ্যুয়াল রিফ্রেশ করুন,” অফিস ইনসাইডার টিম ব্যাখ্যা করেছে।

মাইক্রোসফ্ট বলেছে যে এই পুনরায় ডিজাইন করা অফিস UI উইন্ডোজ থিমের উপর ভিত্তি করে স্বয়ংক্রিয় থিম স্যুইচিংও অফার করবে এবং অভ্যন্তরীণরা Word নথিতে কিছু উল্লেখযোগ্য ডার্ক মোড উন্নতি লক্ষ্য করবে। অফিস ইনসাইডার টিম উল্লেখ করেছে যে কুইক অ্যাকসেস টুলবার এখন ডিফল্টরূপে লুকানো আছে, এবং ইনসাইডাররা অ্যাপের শীর্ষে উপলব্ধ "শীঘ্রই আসছে" বিকল্পে ক্লিক করে নতুন ডিজাইন থেকে অপ্ট-ইন বা আউট করতে সক্ষম হবে।

উইন্ডোজ ভিজ্যুয়াল রিফ্রেশের জন্য অফিস এখন সমস্ত ইনসাইডারদের জন্য উপলব্ধ৷

এই নতুন UI আপডেটটি Windows 10 বা Windows 11-এ অফিস অ্যাপের (বিল্ড নম্বর 14301.20004 বা নতুন) সংস্করণ 2108 চালিত সমস্ত ইনসাইডারদের কাছে স্বয়ংক্রিয়ভাবে উপলব্ধ হবে৷ যাইহোক, এটি এখনও চলছে, এবং এখনও কিছু সমস্যা রয়েছে যা নেতৃত্ব দিতে পারে৷ অসঙ্গতি ডিজাইন করতে। আমরা আশা করি যে কোম্পানিটি সবার জন্য উপলব্ধ করার আগে এই সমস্যাগুলি সমাধান করবে৷


  1. ARM এবং M1 Macs-এ উইন্ডোজের জন্য OneDrive সিঙ্ক ক্লায়েন্ট এখন পূর্বরূপে উপলব্ধ

  2. Windows-এর জন্য অফিস সমস্ত ব্যবহারকারীদের জন্য নতুন Windows 11-অনুপ্রাণিত UI উপলব্ধ করে

  3. Microsoft Defender প্রিভিউ অ্যাপ এখন Windows 10, Windows 11 এ ডাউনলোডের জন্য উপলব্ধ

  4. ভিজ্যুয়াল স্টুডিওর জন্য মাইক্রোসফ্ট এজ ডেভেলপার টুলের প্রারম্ভিক পূর্বরূপ এখন উপলব্ধ