কম্পিউটার

কিভাবে Windows 10 পিসিতে আপনার সমস্ত অ্যাপ আপডেট করবেন?

আপনি যদি একটি উইন্ডোজ 10 পিসি ব্যবহার করেন, তবে আপনি অনেকগুলি অ্যাপ্লিকেশনও ব্যবহার করবেন। উদাহরণস্বরূপ, আপনি ইন্টারনেট সার্ফ করার জন্য একটি ব্রাউজার অ্যাপ (Chrome, Firefox), সিনেমা দেখতে এবং গান শোনার জন্য একটি মিডিয়া প্লেয়ার অ্যাপ (VLC, iTunes), একটি কমিউনিকেশন অ্যাপ (Skype, Zoom) ব্যবহার করবেন এবং কথা বলার জন্য অন্যান্য এবং তাই। কিন্তু আপনি কি জানেন যে অ্যাপ বিকাশকারীরা নিয়মিত আপডেট প্রকাশ করে এবং ব্যবহারকারীদের ইনস্টল করা অ্যাপগুলিকে আপডেট রাখতে জোর দেয়? প্রতিটি অ্যাপকে আলাদাভাবে আপডেট করতে অনেক সময় এবং প্রচেষ্টা লাগবে এবং এই কারণেই আমাদের সিস্টওয়েক সফটওয়্যার আপডেটারের মতো একটি অ্যাপ আপডেটার প্রোগ্রাম প্রয়োজন।

কেন আমাদের অ্যাপ্লিকেশন আপডেট করা উচিত?

কিভাবে Windows 10 পিসিতে আপনার সমস্ত অ্যাপ আপডেট করবেন?

যে কারো মনে প্রথম যে প্রশ্নটি জাগে তা হল "সফ্টওয়্যার আপডেট করার প্রয়োজন আছে কি?"

এর সহজ উত্তর হল "অপারেটিং সিস্টেম, ড্রাইভার এবং গ্রহে কোড করা অন্য যেকোন সফ্টওয়্যারের মতো, আমাদের অ্যাপ এবং প্রোগ্রামগুলিকেও নিয়মিত আপডেট করতে হবে"

আমাদের কম্পিউটারে ইনস্টল করা অ্যাপগুলিকে কেন আপডেট করতে হবে তার বিভিন্ন কারণ রয়েছে:

নতুন বৈশিষ্ট্যগুলি৷ . অনেক ডেভেলপার আপডেটের মাধ্যমে নতুন বৈশিষ্ট্য প্রকাশ করে। একবার আপডেট হয়ে গেলে, আপনি একটি নতুন বৈশিষ্ট্য সহ আপনার অ্যাপ ইন্টারফেসে একটি অতিরিক্ত বোতাম বা লিঙ্ক পেতে পারেন৷

নিরাপত্তা আপডেট . সমস্ত বর্তমান নিরাপত্তা নীতি কিছু সময়ের পরে পুরানো হয়ে যায় এবং নতুনগুলি তৈরি করা হয়। এই নিরাপত্তা প্যাচগুলি তারপর অ্যাপ আপডেটের মাধ্যমে প্রকাশ করা হয়।

সামঞ্জস্যতা। মাইক্রোসফ্ট প্রায়শই অপারেটিং সিস্টেম আপডেট প্রকাশ করে এবং একবার আপনার পিসি আপডেট হয়ে গেলে, আপনার অ্যাপ আপডেট করা গুরুত্বপূর্ণ নয়তো OS এবং অ্যাপের মধ্যে কিছু সামঞ্জস্যপূর্ণ সমস্যা দেখা দিতে পারে।

আমরা কিভাবে আমাদের পিসিতে অ্যাপ্লিকেশন আপডেট করতে পারি?

কিভাবে Windows 10 পিসিতে আপনার সমস্ত অ্যাপ আপডেট করবেন?

এখন আপনি বুঝতে পেরেছেন যে আপনার অ্যাপগুলি আপডেট করা কতটা গুরুত্বপূর্ণ, আসুন আপনার পিসিতে সফ্টওয়্যার আপডেট করার বিভিন্ন পদ্ধতি নিয়ে আলোচনা করি৷

অ্যাপ ডেভেলপার ওয়েবসাইট দেখুন

অ্যাপগুলি আপডেট করার প্রথম এবং মৌলিক পদ্ধতি হল আপনার পিসিতে ইনস্টল করা অ্যাপের সংস্করণটি পরীক্ষা করা এবং তারপরে সর্বশেষ সংস্করণটির তুলনা করতে বিকাশকারীর ওয়েবসাইটে যান। আপনি সর্বদা নিয়ম ও শর্তাবলীর উপর নির্ভর করে অফিসিয়াল ওয়েবসাইট থেকে অ্যাপটি ডাউনলোড এবং ইনস্টল করতে পারেন।

আপডেট বিজ্ঞপ্তি

কিছু অ্যাপ ডেভেলপাররা তাদের সমস্ত ব্যবহারকারীকে আপডেট বিজ্ঞপ্তি পাঠায় যখন সিস্টেমটি একটি নতুন আপডেট বা সংস্করণ প্রকাশের বিষয়ে ইন্টারনেটের সাথে সংযুক্ত থাকে। ব্যবহারকারীরা লিঙ্ক বা বিজ্ঞপ্তিতে ক্লিক করতে পারেন এবং প্রোগ্রাম আপডেট করতে পারেন।

উইন্ডোজ আপডেট

Microsoft Windows 10 অপারেটিং সিস্টেম এবং সমস্ত বিল্ট-ইন অ্যাপ সম্পর্কিত নিয়মিত আপডেটও প্রদান করে। যাইহোক, এটি তৃতীয় পক্ষের অ্যাপ আপডেট প্রদান করে না।

সফ্টওয়্যার আপডেটার অ্যাপ্লিকেশন

এটি একটি নতুন ধরনের অ্যাপ যা ইনস্টল করা অ্যাপের তালিকার জন্য আপনার কম্পিউটার স্ক্যান করে এবং তারপরে ইন্টারনেটে আপডেট হওয়া সংস্করণ অনুসন্ধান করে। এটি তারপরে আপনার অ্যাপগুলিকে সর্বশেষ প্রকাশের সাথে আপডেট করে এবং নিশ্চিত করে যে সিস্টেমটি কোনও সমস্যা ছাড়াই চলে৷

দ্রষ্টব্য :Systweak সফ্টওয়্যার আপডেটার শুধুমাত্র আপনার ইনস্টল করা অ্যাপ্লিকেশনগুলিকে আপডেট করে না বরং প্রস্তাবিত অ্যাপগুলিকে সাজেস্ট করে এবং আপনার জন্য সেগুলি ইনস্টল করে৷

সিস্টওয়েক সফ্টওয়্যার আপডেটার ব্যবহার করে আমরা কীভাবে আমাদের পিসিতে অ্যাপ্লিকেশন আপডেট করতে পারি?

Systweak সফ্টওয়্যার আপডেটার একটি আশ্চর্যজনক অ্যাপ্লিকেশন যা প্রতিটি সফ্টওয়্যার পৃথকভাবে আপডেট করার জন্য ব্যবহারকারীকে সময় এবং প্রচেষ্টা ব্যয় করতে হয় না। এটি একটি স্বয়ংক্রিয় অ্যাপ্লিকেশন যা স্বয়ংক্রিয়ভাবে আপডেট সরবরাহ করে এবং ব্যবহারকারীকে কোন অ্যাপটি আপডেট করতে হবে তা চয়ন করতে দেয়। এই প্রোগ্রামটি ব্যবহার করার ধাপগুলি এখানে রয়েছে:

ধাপ 1 :নিচে দেওয়া লিঙ্ক থেকে Systweak সফটওয়্যার আপডেটার ডাউনলোড করুন।

ধাপ 2 :অ্যাপটি চালু করুন এবং উপরের ডানদিকে কোণায় স্টার্ট স্ক্যান বোতামে ক্লিক করুন।

কিভাবে Windows 10 পিসিতে আপনার সমস্ত অ্যাপ আপডেট করবেন?

ধাপ 3 :আপডেট করা যায় এমন অ্যাপগুলির একটি তালিকা স্ক্রিনে প্রদর্শিত হবে৷ আপনি একবারে সব অ্যাপ আপডেট করতে আপডেট অল বোতামে ক্লিক করতে পারেন অথবা আলাদাভাবে আপডেট করতে প্রতিটি অ্যাপের পাশের আপডেট লিঙ্কে ক্লিক করতে পারেন।

পদক্ষেপ 4৷ :প্রক্রিয়াটি সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন এবং আপনার সমস্ত অ্যাপ উপলব্ধ সর্বশেষ সংস্করণে আপডেট করা হবে৷

সিস্টওয়েক সফ্টওয়্যার আপডেটার অ্যাপের বৈশিষ্ট্যগুলি

কিভাবে Windows 10 পিসিতে আপনার সমস্ত অ্যাপ আপডেট করবেন?

এক-ক্লিক আপডেট

ইন্টারনেট থেকে সর্বশেষ সংস্করণ অনুসন্ধান, ডাউনলোড এবং ইনস্টল করার মাধ্যমে একটি অ্যাপ্লিকেশন আপডেট করার স্বাভাবিক প্রক্রিয়ার তুলনায়, এই অ্যাপটি আপডেট বোতামে এক ক্লিকে কাজটি সম্পূর্ণ করতে পারে৷

রিস্টোর পয়েন্ট তৈরি করে

কোনও পরিবর্তন করার আগে, এই অ্যাপ্লিকেশনটি একটি পুনরুদ্ধার পয়েন্ট তৈরি করে যাতে ব্যবহারকারীরা অ্যাপগুলি আপডেট করার পরে কোনও দুর্ঘটনা ঘটলে স্থিতিশীল অবস্থায় ফিরে যেতে পারে৷

জনপ্রিয় ফ্রিওয়্যার সুপারিশ করুন

Systweak সফ্টওয়্যার আপডেটারের একটি বিশেষ মডিউল রয়েছে যা আপনার পিসিতে বিনামূল্যে ইনস্টল করা যেতে পারে এমন কিছু জনপ্রিয় অ্যাপের সুপারিশ করে। এই অ্যাপগুলি বিশ্বজুড়ে অনেকের দ্বারা ব্যবহৃত জনপ্রিয় ইউটিলিটি এবং আপনার পিসি ব্যবহার করা আরও সহজ এবং আকর্ষণীয় করে তুলবে৷

ব্যবহার করা সহজ এবং দ্রুত

এই অ্যাপ্লিকেশনটির একটি স্বজ্ঞাত ইন্টারফেস রয়েছে যা সহজ, দ্রুত এবং ব্যবহারে সুবিধাজনক৷

উইন্ডোজ 10 পিসিতে আপনার সমস্ত অ্যাপ কিভাবে আপডেট করবেন তার চূড়ান্ত কথা?

আমি আশা করি আপনি অপারেটিং সিস্টেমের সাথে আমাদের সমস্ত অ্যাপ আপডেট করার জটিলতা বুঝতে পেরেছেন। এটি সম্পন্ন করার জন্য তালিকাভুক্ত বিভিন্ন উপায় রয়েছে কিন্তু Systweak সফ্টওয়্যার আপডেটার ব্যবহার করা অনেক সময় এবং প্রচেষ্টা ব্যবহার না করে এটি করার সর্বোত্তম উপায় বলে মনে হয়। অ্যাপ আপডেট করার পাশাপাশি এই প্রোগ্রাম আপডেটারটি উপযুক্ত ফ্রিওয়্যারের সুপারিশ করে এবং অ্যাপের মধ্যে থেকেই ডাউনলোড/ইনস্টল করতে সাহায্য করে।

সামাজিক মিডিয়া - ফেসবুক, টুইটার এবং ইনস্টাগ্রামে আমাদের অনুসরণ করুন। যেকোনো প্রশ্ন বা পরামর্শের জন্য, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে চাই. প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যার উত্তর সহ আমরা নিয়মিত টিপস এবং কৌশল পোস্ট করি।


  1. কিভাবে Windows 10 এ আপনার অ্যাপ উইন্ডোগুলিকে স্ট্যাক বা ক্যাসকেড করবেন

  2. Windows 10 PC-এ আপনার অ্যাপস কীভাবে পরিচালনা করবেন?

  3. Windows 10-এ আপনার ফোন অ্যাপ কীভাবে ব্যবহার করবেন?

  4. কিভাবে উইন্ডোজ 11 পিসি আপডেট করবেন