কম্পিউটার

Windows 10-এ ড্রাইভার আপডেট করার আটটি উপায়:PC ড্রাইভার গাইড

ডিভাইস ড্রাইভার হল প্রতিটি উইন্ডোজ ইকোসিস্টেমের একটি গুরুত্বপূর্ণ অংশ . এই ছোট প্যাকেজগুলি ছাড়া, আপনি অবশ্যই আপনার হার্ডওয়্যারকে উদ্দেশ্য হিসাবে চালাতে পারবেন না। সুতরাং, আপনি যদি ডিসপ্লে সমস্যা, BSOD ত্রুটি, সাউন্ড ল্যাগ, প্রিন্টার সাড়া না দেওয়া এবং আরও অনেক কিছুর মতো সাধারণ সিস্টেম সমস্যাগুলি কাটিয়ে উঠতে চান তবে ড্রাইভারদের আপ-টু-ডেট রাখা অনিবার্য।

যেহেতু আমাদের অনেক পাঠকের কাছে "কিভাবে ড্রাইভারগুলিকে সুবিধাজনক এবং সহজে আপডেট করবেন?" সম্পর্কে একটি সাধারণ প্রশ্ন রয়েছে৷ আমরা Windows 10-এ নিরাপদে ড্রাইভার আপডেট করার সম্ভাব্য সমস্ত পদ্ধতি তালিকাভুক্ত করার কথা ভেবেছিলাম, তাই, শুরু করা যাক!

আটটি পদ্ধতি:কীভাবে উইন্ডোজ 10-এ সুবিধামত ড্রাইভার আপডেট করবেন (2020)

ঠিক আছে, আপনি যদি কম্পিউটারের অব্যক্ত সমস্যায় ভুগছেন, তবে সেগুলি সমাধান করার সর্বোত্তম বাজি হল পুরাতন, অনুপস্থিত, ক্ষতিগ্রস্ত এবং ত্রুটিপূর্ণ ড্রাইভারগুলি খুঁজে বের করা এবং প্রতিস্থাপন করা . আপনার স্বাচ্ছন্দ্যের জন্য, আমরা Windows 10-এ ড্রাইভার আপডেট করার সেরা সমাধান তালিকাভুক্ত করেছি।

 1. ড্রাইভার আপডেট সফ্টওয়্যার ব্যবহার করে ড্রাইভার আপডেট করুন

একটি ডেডিকেটেড ড্রাইভার আপডেটার ইউটিলিটি ব্যবহার করা হল সবচেয়ে সহজ, দ্রুত এবং নিরাপদ সবচেয়ে সামঞ্জস্যপূর্ণ এবং সর্বশেষ ডিভাইস ড্রাইভার খুঁজে এবং ইনস্টল করার উপায়. যদিও বেশ কয়েকটি ইউটিলিটি স্বয়ংক্রিয়ভাবে ড্রাইভার আপডেট করার দাবি করে, তাদের মধ্যে মাত্র কয়েকটি ব্যবহারকারীর প্রয়োজনীয়তা অনুসারে কাজটি সম্পূর্ণ করতে পরিচালনা করে। 30টি ড্রাইভার আপডেট সফ্টওয়্যার এর বেশি গবেষণা করার পর , আমরা স্মার্ট ড্রাইভার কেয়ার শেষ করেছি ত্রুটিপূর্ণ ড্রাইভার খুঁজে বের করতে এবং সঠিক ড্রাইভার দিয়ে তাদের প্রতিস্থাপন করার জন্য একটি উপযুক্ত পছন্দ হতে হবে। এটি অন্যান্য জনপ্রিয় ড্রাইভার আপডেটার ইউটিলিটিগুলির উপর কী কী বৈশিষ্ট্য এবং সুবিধা নিয়ে আসে তা অনুসরণ করার জন্য এখানে একটি সম্পূর্ণ নির্দেশিকা রয়েছে৷

ড্রাইভার আপডেট করার জন্য স্মার্ট ড্রাইভার কেয়ার কীভাবে ব্যবহার করবেন তা শিখতে, নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

ধাপ 1- ডাউনলোড এবং ইনস্টল করুন স্মার্ট ড্রাইভার কেয়ার। এটি প্রায় সব জনপ্রিয় Windows সংস্করণের সাথে সামঞ্জস্যপূর্ণ৷

ধাপ 2- প্রধান ড্যাশবোর্ডে, এখনই স্ক্যান শুরু করুন-এ ক্লিক করুন বিকল্প এটি আপনার সিস্টেমে একটি পুঙ্খানুপুঙ্খ স্ক্যান শুরু করবে। কয়েক মিনিটের মধ্যে, সমস্ত ত্রুটিপূর্ণ, অনুপস্থিত এবং ক্ষতিগ্রস্থ ড্রাইভারগুলি একটি ঝরঝরে এবং পরিষ্কার ফর্ম্যাটে তালিকাভুক্ত হবে৷

ধাপ 3- তালিকার মধ্য দিয়ে যান এবং আপনি আপডেট করতে চান এমন ড্রাইভারগুলি দেখুন, অথবা আপনি সব আপডেট করুন এ ক্লিক করতে পারেন সফ্টওয়্যারটিকে একটি ক্লিকে স্বয়ংক্রিয়ভাবে সঠিক ড্রাইভারগুলিকে ইনস্টল এবং প্রতিস্থাপন করতে দেওয়ার জন্য বোতাম৷

Windows 10-এ ড্রাইভার আপডেট করার আটটি উপায়:PC ড্রাইভার গাইড

সামঞ্জস্যপূর্ণ ড্রাইভার খুঁজে ও ইনস্টল করার জন্য অন্য কোন বিকল্প খুঁজছেন? Windows 10 এবং অন্যান্য দৃষ্টিভঙ্গির জন্য আমাদের সেরা 10+ পর্যালোচনা করা এবং তুলনা করা সেরা ড্রাইভার আপডেটার সফ্টওয়্যারের তালিকা দেখুন!

2. উইন্ডোজ আপডেটের মাধ্যমে ড্রাইভার আপডেট করুন

আপনি যদি স্বয়ংক্রিয়ভাবে ড্রাইভার আপডেট করার জন্য কোনো তৃতীয় পক্ষের সফ্টওয়্যার ইনস্টল করতে না চান, তাহলে আপনিMicrosoft বিল্ট-ইন টুল – Windows Update-এর মাধ্যমে ম্যানুয়াল ওয়ার্কআউন্ডের সাথে যেতে পারেন . যদিও বিল্ট-ইন ইউটিলিটি ব্যাকগ্রাউন্ডে আপনার বেশিরভাগ ডিভাইস ড্রাইভারকে আপ-টু-ডেট রাখার জন্য দায়ী, তবে বিশেষ ডিভাইসগুলির জন্য, এটি Microsoft-এর অন্তর্নির্মিত টুলের মাধ্যমে একটি আপডেট অফার করে না।

আপনার পিসির জন্য নতুন আপডেটগুলি পরীক্ষা করতে এবং ইনস্টল করতে, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

ধাপ 1- স্টার্ট মেনুতে ক্লিক করুন এবং সেটিংসে যান। (গিয়ারের মতো আইকনে ক্লিক করুন)।

ধাপ 2- আপডেট এবং নিরাপত্তার দিকে এগিয়ে যান।

ধাপ 3- এখন "চেক ফর আপডেট" অপশনে ক্লিক করুন।

Windows 10-এ ড্রাইভার আপডেট করার আটটি উপায়:PC ড্রাইভার গাইড

একবার আপনি উপরের পদক্ষেপগুলি সম্পূর্ণ করলে, আপনি আপনার কম্পিউটারের জন্য উপলব্ধ ড্রাইভার আপডেটগুলি দেখতে এবং ইনস্টল করতে পারেন। যদি কোনো অনুপস্থিত ড্রাইভার পাওয়া যায়, তাহলে আপগ্রেড বা পরিষ্কার ইনস্টলেশনের পরে, নতুন ড্রাইভারটি স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল হয়ে যাবে সামগ্রিক পিসি কর্মক্ষমতা উন্নত করতে।

3. ডিভাইস ম্যানেজারের মাধ্যমে ড্রাইভার আপডেট করুন

একটি ডিভাইস ম্যানেজার ব্যবহার করা নিঃসন্দেহে আপনার পিসির সেটিংসের গভীরে না গিয়ে আপনার ড্রাইভারগুলির উপর একটি সাধারণ চেক রাখার একটি দুর্দান্ত উপায়। আপনি যদি নির্দিষ্ট ডিভাইস ড্রাইভার আপডেট করতে চান , ডিভাইস ম্যানেজার টাস্কটি অর্জন করার দ্রুততম উপায়। ডিভাইস ম্যানেজার ব্যবহার করে ম্যানুয়ালি Windows 10-এ ড্রাইভার আপডেট করতে, আপনাকে যা করতে হবে তা এখানে।

উইন্ডোজ 10 এ ম্যানুয়ালি ড্রাইভার আপডেট করতে শিখুন, এখানে আমরা নেটওয়ার্ক ড্রাইভার আপডেট করছি:

ধাপ 1- স্টার্ট মেনু খুলুন এবং ডিভাইস ম্যানেজার অনুসন্ধান করুন।

ধাপ 2- প্রথম ফলাফলে ক্লিক করুন এবং ডিভাইস ম্যানেজার উইন্ডো খুলুন।

ধাপ 3- এখন নীচে স্ক্রোল করুন এবং নেটওয়ার্ক অ্যাডাপ্টারগুলি সন্ধান করুন> বিভাগটি প্রসারিত করতে ডাবল-ক্লিক করুন৷

পদক্ষেপ 4- আপনি যে ওয়্যারলেস অ্যাডাপ্টারের জন্য নতুন ড্রাইভার ইনস্টল করতে চান তার উপর শুধু ডান-ক্লিক করুন এবং 'আপডেট ড্রাইভার' বিকল্পটি বেছে নিন।

Windows 10-এ ড্রাইভার আপডেট করার আটটি উপায়:PC ড্রাইভার গাইড

যদি নতুন ড্রাইভার সংস্করণ পাওয়া যায়, উইজার্ড স্বয়ংক্রিয়ভাবে এটি ইনস্টল করবে। আপনি যখন উইন্ডোজ আপডেটের মাধ্যমে কোনো ড্রাইভার আপডেট বিজ্ঞপ্তি পান না তখন ড্রাইভার আপডেট করার এটি সবচেয়ে সুবিধাজনক উপায়গুলির মধ্যে একটি। দ্রষ্টব্য, স্বয়ংক্রিয়ভাবে ড্রাইভার আপডেট করার তুলনায় এই পদ্ধতিটি আপনার অনেক সময় নেয়৷

4. নির্মাতার আপডেট সফ্টওয়্যারের মাধ্যমে ড্রাইভার আপডেট করুন

উইন্ডোজ 10-এ ড্রাইভার আপডেট করার আরেকটি ভালো উপায় হল আপডেট ইউটিলিটি ব্যবহার করা যা আপনার ডিভাইস প্রস্তুতকারী আপনার কম্পিউটারে ইনস্টল করেছে। আপনার পিসির অভিযোজনের উপর নির্ভর করে, এটি একটি ডেডিকেটেড ইউটিলিটি নিয়ে আসতে পারে যা আপনাকে জানাতে দেয় যে কোন ড্রাইভার আপডেট আপনার ইনস্টল করার জন্য উপলব্ধ আছে . উদাহরণস্বরূপ, আমি একটি এইচপি কম্পিউটারের মালিক এবং এটি একটি এইচপি সহায়তা সহকারীর সাথে এসেছিল (টাস্ক বারে একটি প্রশ্ন চিহ্ন সহ একটি বৃত্তাকার নীল আইকনের মতো দেখায়)৷ একইভাবে, ডেল কম্পিউটারগুলি ডেল আপডেট অ্যাপ্লিকেশনের সাথে আসে৷

এখানে আমরা নির্মাতার আপডেট সফ্টওয়্যারের মাধ্যমে ড্রাইভার আপডেট করতে শিখছি:

ধাপ 1- টাস্কবারে অবস্থিত এইচপি সাপোর্ট সহকারী আইকনে ক্লিক করুন।

ধাপ 2- একবার আপনি এটি খুললে, উইন্ডোটি আপনার পিসি সম্পর্কে সমস্ত প্রয়োজনীয় বিবরণ প্রদর্শন করবে।

ধাপ 3- আপনার সিস্টেমের জন্য কোনো ড্রাইভার সংস্করণ উপলব্ধ কিনা তা দেখতে আপডেট আইকনে সনাক্ত করুন এবং ক্লিক করুন৷

Windows 10-এ ড্রাইভার আপডেট করার আটটি উপায়:PC ড্রাইভার গাইড

যদি তারা দেখে যে কোনো আপডেট উপলব্ধ আছে, তাহলে এটি আপনার Windows 10-এ স্বয়ংক্রিয়ভাবে সেগুলি ইনস্টল করবে। এটি নিঃসন্দেহে ডিভাইস ম্যানেজারের চেয়ে বেশি নির্ভরযোগ্য কারণ এটি সরাসরি নির্মাতার ওয়েবসাইট থেকে সর্বশেষ এবং সবচেয়ে সামঞ্জস্যপূর্ণ সংস্করণ নিয়ে আসে।

দ্রষ্টব্য: সমস্ত কম্পিউটার নির্মাতারা আমরা এইমাত্র আলোচনা করেছি এমন একটি আপডেট ইউটিলিটি প্রদান করবে না। তবে বেশিরভাগ নির্মাতার একটি ওয়েবসাইট রয়েছে যেখান থেকে আপনি নতুন ড্রাইভার ডাউনলোড করতে পারেন। ওয়েবসাইটের মাধ্যমে ড্রাইভার আপডেট করতে শিখতে পরবর্তী পদ্ধতি অনুসরণ করুন!

5. কম্পিউটার নির্মাতার ওয়েবসাইটের মাধ্যমে ড্রাইভার আপডেট করুন

নির্দিষ্ট সময়ে, লেটেস্ট ড্রাইভার সংস্করণগুলি উপলব্ধ হওয়ার সাথে সাথে সরাসরি নির্মাতার ওয়েবসাইটগুলিতে নেভিগেট করা পুরোপুরি অর্থবহ। যদি আপনার একই কোম্পানির বেশ কিছু উপাদান থাকে , সাইটের মাধ্যমে ড্রাইভার আপডেট করা এটি করার জন্য সেরা বাজিগুলির মধ্যে একটি।

নির্মাতার ওয়েবসাইটের মাধ্যমে ড্রাইভার ডাউনলোড এবং আপডেট করতে, আপনাকে যা করতে হবে তা হল:

(এর জন্য, আমরা HP এর ওয়েবসাইটে যাচ্ছি)

ধাপ 1- hp.com. অনুসন্ধান করুন

ধাপ 2- কোম্পানির ওয়েবসাইটের সহায়তা বিভাগে নেভিগেট করুন।

ধাপ 3- এখন ড্রাইভার এবং আপডেট বিভাগ খুঁজুন।

পদক্ষেপ 4- এখন নিশ্চিত করুন যে আপনি আপনার কম্পিউটারের সঠিক মডেল জানেন যাতে আপনি সবচেয়ে সামঞ্জস্যপূর্ণ এবং সঠিক ড্রাইভার সংস্করণগুলি ইনস্টল করতে পারেন৷

ধাপ 5- আমার জন্য, আমি যে ডিভাইসটি পরিচালনা করছি তা বেছে নেওয়ার পরে HP কে আপনার পণ্য সনাক্ত করতে দেওয়ার একটি বিকল্প ছিল৷

Windows 10-এ ড্রাইভার আপডেট করার আটটি উপায়:PC ড্রাইভার গাইড

একবার সঠিক মডেলটি সনাক্ত করা হলে, ওয়েবসাইটটি পিসির জন্য উপলব্ধ ড্রাইভারগুলির একটি সম্পূর্ণ তালিকা দেখায়। এখন সহজভাবে, আপনি যে ড্রাইভারটির জন্য আপডেট ইনস্টল করতে চান তা অনুসন্ধান করুন। এখানে আমরা গ্রাফিক্স ড্রাইভার আপডেট করছি। ডাউনলোড বোতামে ক্লিক করুন এবং Windows 10-এর জন্য ড্রাইভার আপডেট করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন।

 6. ডিভাইস প্রস্তুতকারকের ওয়েবসাইটের মাধ্যমে ড্রাইভার আপডেট করুন

যদি আপনি ডেডিকেটেড ড্রাইভার খুঁজে না পান, আপনি কম্পিউটার প্রস্তুতকারকের ওয়েবসাইটে খুঁজছেন। আপনাকে এটির পরিবর্তে ডিভাইস নির্মাতার ওয়েবসাইটে খুঁজতে হতে পারে . উদাহরণস্বরূপ, আমি ইন্টেল এইচডি গ্রাফিক্সের জন্য একজন ড্রাইভার খুঁজছি যা আমি কম্পিউটার প্রস্তুতকারকের সাইট থেকে ইনস্টল করার চেষ্টা করেছি, কিন্তু এখন আমি কিছু ড্রাইভার সমস্যার সম্মুখীন হচ্ছি। সুতরাং, একটি সামঞ্জস্যপূর্ণ ড্রাইভার সংস্করণ সন্ধানের পরবর্তী স্থানটি হল ইন্টেল ওয়েবসাইটে।

ডিভাইস প্রস্তুতকারকের ওয়েবসাইটের মাধ্যমে ড্রাইভার আপডেট করতে শিখুন:

ধাপ 1- ইন্টেল ওয়েবসাইটে যান বা যে কেউ আপনার ডিভাইস তৈরি করে।

ধাপ 2- ডিভাইসের নাম অনুসন্ধান করুন৷

ধাপ 3- ইন্টেলের ওয়েবসাইটে, আপনি ড্রাইভারের জন্য একাধিক বিকল্প দেখতে পারেন। সুতরাং, তালিকাটি সাবধানে দেখুন এবং ডাউনলোড বোতামে ক্লিক করুন।

Windows 10-এ ড্রাইভার আপডেট করার আটটি উপায়:PC ড্রাইভার গাইড

Windows 10 ড্রাইভার সাবধানে এবং নিরাপদে আপডেট করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন। যদিও ওয়েবসাইটটি এমনকি ব্যবহারকারীদের কম্পিউটার প্রস্তুতকারকের সাইট থেকে নতুন ড্রাইভার সংস্করণ ডাউনলোড করার পরামর্শ দেয়। সুতরাং, আপনি কীভাবে এবং কোথা থেকে ড্রাইভার আপডেট করতে চান তা সম্পূর্ণ আপনার উপর।

7. মাইক্রোসফ্ট আপডেট ক্যাটালগের মাধ্যমে ড্রাইভার আপডেট করুন

আপনার Windows 10 পিসিতে ড্রাইভার ইনস্টল করার জন্য এটি আরেকটি সুবিধাজনক অথচ অজানা পদ্ধতি। আপনি Microsoft এর ওয়েবসাইটের মাধ্যমে সামঞ্জস্যপূর্ণ ডিভাইস ড্রাইভার ইনস্টল করতে পারেন। এটি Windows Update-এ যায় এমন সমস্ত ড্রাইভার সঞ্চয় করে . আপনার Windows PC এর জন্য সঠিক ড্রাইভার পেতে আপনি যে লিঙ্কটিতে ক্লিক করতে পারেন এবং পদ্ধতিটি অনুসরণ করতে পারেন তা এখানে।

আপনি উপরে উল্লিখিত কোনো পদ্ধতিতে আটকে গেলে Windows ড্রাইভার আপডেট করার জন্য এটি একটি চমৎকার ওয়েবসাইট।

ধাপ 1- একবার আপনি মাইক্রোসফ্ট আপডেট ক্যাটালগ ওয়েবসাইটে পৌঁছান৷ , পরবর্তী ধাপ হল আপনার পিসির জন্য প্রয়োজনীয় ড্রাইভারের সন্ধান করা।

ধাপ 2- আপনি একটি শ্রেণীবদ্ধ বিন্যাসে প্রচুর ফলাফলের সাথে প্রদর্শিত হবে। তাদের মধ্যে অনেক বার বার এন্ট্রি করা হবে. কিন্তু এখানে কৌশলটি হল সাম্প্রতিক সংস্করণ এবং প্রকাশের তারিখ খোঁজা যাতে আপনার Windows 10 ড্রাইভারের সমস্ত সাম্প্রতিক সংস্করণ থাকে৷

ধাপ 3- একবার আপনি আপনার কাঙ্খিত ডিভাইস ড্রাইভার খুঁজে পেলে, ডাউনলোড বোতামে ক্লিক করুন৷

পদক্ষেপ 4- একটি ফাইল .cab ফরম্যাটে ডাউনলোড করা হবে। নিশ্চিত করুন যে আপনি সমস্ত সংশ্লিষ্ট ফাইল একটি পৃথক ফোল্ডার কপি এবং পেস্ট করেছেন৷

ধাপ 5- এখন ডিভাইস ম্যানেজারে নেভিগেট করুন এবং আপনি যে ডিভাইসটি ড্রাইভার ইনস্টল করছেন তা সন্ধান করুন৷

Windows 10-এ ড্রাইভার আপডেট করার আটটি উপায়:PC ড্রাইভার গাইড

এটিতে ডান ক্লিক করুন এবং আপডেট ড্রাইভার বিকল্পটি নির্বাচন করুন। পরবর্তী পপ-আপ উইন্ডো থেকে, আপনাকে 'ড্রাইভার সফ্টওয়্যারের জন্য আমার কম্পিউটার ব্রাউজ করুন' বিকল্পটি বেছে নিতে হবে। এখন আপনি এইমাত্র যে ফোল্ডারটি তৈরি করেছেন তা খুঁজে বের করুন এবং যোগ করুন এবং ডিভাইস ম্যানেজার বাকি কাজ করবে।

 8. ড্রাইভার অফলাইন আপডেট করুন

কিছু বিরল পরিস্থিতিতে, ব্যবহারকারীরা Windows 10-এর জন্য ড্রাইভার খুঁজতে এবং ইনস্টল করার জন্য ইন্টারনেটের সাথে সংযোগ করতে সক্ষম নাও হতে পারে। এই ধরনের ক্ষেত্রে, ড্রাইভার আপডেট করার একমাত্র পদ্ধতি হল ডাউনলোড করা ফাইলের মাধ্যমে .

ড্রাইভারগুলি অফলাইনে আপডেট করতে একের পর এক ধাপ অনুসরণ করুন:

ধাপ 1- অন্য পিসিতে উপরে উল্লিখিত যে কোনো পদ্ধতি ব্যবহার করে সঠিক ও সামঞ্জস্যপূর্ণ ড্রাইভার ডাউনলোড করুন।

ধাপ 2- এখন সেগুলিকে একটি পেন ড্রাইভে অনুলিপি করুন এবং এটি আপনার পিসিতে সংযুক্ত করুন৷

ধাপ 3- এই পর্যায়ে, আপনি স্বাভাবিক পদ্ধতির মত পেনড্রাইভ থেকে আপডেট ইনস্টল করতে পারেন।

আপনার ডিভাইস ড্রাইভকে আপ-টু-ডেট রাখা কোনো হেঁচকি ছাড়াই মসৃণ পিসি কর্মক্ষমতা নিশ্চিত করার একটি চমৎকার উপায়। আপনি টাস্কটি অর্জন করতে উপরে উল্লিখিত শেয়ার করা পদ্ধতিগুলির যেকোনো একটি ব্যবহার করতে পারেন।

Windows 10 ড্রাইভার ইনস্টল করার জন্য কোন পদ্ধতিটি আপনার জন্য সবচেয়ে ভালো?

ঠিক আছে, সমস্ত তালিকাভুক্ত সমাধানগুলি আপনার Windows 10 পিসিতে সঠিক ডিভাইস ড্রাইভার ইনস্টল এবং প্রতিস্থাপন করতে কার্যকরভাবে কাজ করে। তাদের সকলেরই নিজস্ব গুণাবলী রয়েছে এবং আপনি যদি ড্রাইভার আপডেট করার অন্য কোন পদ্ধতি জানেন তবে নীচের মন্তব্য বিভাগে আমাদের সাথে শেয়ার করুন!

তাহলে, এটি কি আপনাকে Windows 10 ড্রাইভার আপডেট করতে সাহায্য করেছে? আমাদেরতে আপনার মতামত জানান Faceb ওক p বয়স , অথবা আপনি আমাদের এ লিখতে পারেন admin@wsxdn.com কোনো সমস্যা সমাধানের প্রশ্নের জন্য।


  1. Windows 10 এ USB ড্রাইভার আপডেট করবেন কিভাবে?

  2. Windows 10 এ কিভাবে অডিও টেকনিকা ড্রাইভার আপডেট করবেন

  3. Windows 11:কিভাবে একটি উইন্ডোজ আপডেট আনইনস্টল করবেন (4 উপায়ে)

  4. Windows11 বা windows 10 এ ডিভাইস ড্রাইভার আপডেট করার 4 উপায়