কম্পিউটার

Windows 10 (কোড 48) এ "এই ডিভাইসটির জন্য সফ্টওয়্যারটি ব্লক করা হয়েছে" ত্রুটি কীভাবে ঠিক করবেন

আপনি কি Windows এ "এই ডিভাইসের জন্য সফ্টওয়্যারটি শুরু থেকে ব্লক করা হয়েছে কারণ এটি উইন্ডোজের সাথে সমস্যা রয়েছে" এর সম্মুখীন হয়েছেন? ওয়েল, সম্পূর্ণ ত্রুটি বার্তা কিছুটা এই মত দেখায়. (নীচের স্ন্যাপশট পড়ুন)

Windows 10 (কোড 48) এ  এই ডিভাইসটির জন্য সফ্টওয়্যারটি ব্লক করা হয়েছে  ত্রুটি কীভাবে ঠিক করবেন

Error Code 48 নামেও পরিচিত, এই ত্রুটিটি সাধারণত ঘটে যখন আপনার সিস্টেমে নতুন বা বিদ্যমান হার্ডওয়্যার ইনস্টল করার সময় কিছু সাম্প্রতিক পরিবর্তন করা হয় যার সম্পর্কে Windows জানে না, অথবা হয়ত সেই সম্পর্কিত পেরিফেরাল ডিভাইসের ডিভাইস ড্রাইভারগুলি আপনার সিস্টেমের সাথে সামঞ্জস্যপূর্ণ ছিল না।

ভাগ্যক্রমে, কয়েকটি সমস্যা সমাধানের পদক্ষেপ অনুসরণ করে, আপনি আপনার Windows 10 ডিভাইসে এই সমস্যাটি দ্রুত সমাধান করতে পারেন। তবে আমরা এগিয়ে যাওয়ার আগে, আসুন কোড 48 ত্রুটি এবং আপনার ডিভাইসে এই ত্রুটির কারণগুলির কারণগুলি সম্পর্কে দ্রুত উপলব্ধি করি৷

এছাড়াও পড়ুন:ক্লিন পিসির জন্য সেরা সফ্টওয়্যার

চলুন শুরু করা যাক।

ত্রুটি কোড 48 কি?

ত্রুটি কোড 48 সম্মুখীন হয় যখন একটি নির্দিষ্ট হার্ডওয়্যার ডিভাইসের ড্রাইভার আপনার সিস্টেমের সাথে দূষিত বা অসামঞ্জস্যপূর্ণ হয়ে যায়, যা ডিভাইসের সফ্টওয়্যারটিকে তার ক্রিয়াকলাপগুলি করতে বাধা দেয়৷

কোড 48 ত্রুটির কারণ কী?

এই ত্রুটির সবচেয়ে সাধারণ কারণগুলির মধ্যে রয়েছে:

  • সেকেলে ড্রাইভার
  • দূষিত রেজিস্ট্রি ফাইল
  • ভাইরাস বা ম্যালওয়্যার
  • আপনার সিস্টেমে সাম্প্রতিক ইনস্টলেশন/আপডেট পরিবর্তনগুলি করা হয়েছে৷

উইন্ডোজে "এই ডিভাইসের সফ্টওয়্যারটি ব্লক করা হয়েছে" ত্রুটি কীভাবে ঠিক করবেন?

এখানে কয়েকটি দরকারী সমাধান রয়েছে যা আপনাকে Windows 10-এ ত্রুটি কোড 48 সমাধান করতে সাহায্য করবে৷

সমাধান #1:আপনার ডিভাইস রিবুট করুন

সবচেয়ে সহজ, সহজ কিন্তু কার্যকর পদ্ধতি দিয়ে আমাদের তালিকা শুরু করছি। আমরা জানি এটি বিশ্বাস করা বেশ কঠিন, তবে বেশিরভাগ ডিভাইস ড্রাইভার ত্রুটিগুলি কেবল আপনার ডিভাইসটি পুনরায় বুট করার মাধ্যমে ঠিক করা হয়৷

Windows 10 (কোড 48) এ  এই ডিভাইসটির জন্য সফ্টওয়্যারটি ব্লক করা হয়েছে  ত্রুটি কীভাবে ঠিক করবেন

সুতরাং, আপনি আরও জটিল সমস্যা সমাধানের হ্যাকগুলিতে এগিয়ে যাওয়ার আগে, নিশ্চিত করুন যে আপনি প্রথমে আপনার ডিভাইসটি পুনরায় চালু করে আপনার ভাগ্য চেষ্টা করুন৷

(ফিঙ্গারস ক্রসড)

সমাধান #2:ডিভাইস ড্রাইভার পুনরায় ইনস্টল করুন

এখন আমাদের পরবর্তী সমাধানে এগিয়ে যাওয়া যাক। সুতরাং, যদি আপনার সিস্টেমে সাম্প্রতিক কোনো পরিবর্তন করা হয়ে থাকে, তাহলে হার্ডওয়্যার ডিভাইস ড্রাইভার আনইনস্টল এবং পুনরায় ইনস্টল করা আপনাকে এই সমস্যাটি কাটিয়ে উঠতে সাহায্য করতে পারে। আপনাকে যা করতে হবে তা এখানে:

স্টার্ট মেনুতে ডান-ক্লিক করুন, ডিভাইস ম্যানেজার চালু করুন।

ডিভাইস ম্যানেজার উইন্ডোতে, যে হার্ডওয়্যার ডিভাইসটিতে আপনি সমস্যার সম্মুখীন হচ্ছেন সেটিতে ডান-ক্লিক করুন এবং "ডিভাইস আনইনস্টল করুন" নির্বাচন করুন।

Windows 10 (কোড 48) এ  এই ডিভাইসটির জন্য সফ্টওয়্যারটি ব্লক করা হয়েছে  ত্রুটি কীভাবে ঠিক করবেন

আপনার ক্রিয়া নিশ্চিত করতে, আপনি ডিভাইসটি আনইনস্টল করতে চান বা না চান উইন্ডোজ একটি পপ-আপ বিজ্ঞপ্তি প্রদর্শন করবে। নিশ্চিত করতে ঠিক আছে এ আলতো চাপুন৷

আপনার ডিভাইস রিবুট করুন। আপনার সিস্টেম পুনরায় চালু হওয়ার সাথে সাথে, Windows স্বয়ংক্রিয়ভাবে হার্ডওয়্যার ডিভাইসটি পুনরায় ইনস্টল করবে যা আপনাকে নতুন করে শুরু করতে দেয়।

এছাড়াও পড়ুন:এখানে বিবেচনা করার জন্য Windows এর জন্য 10টি সেরা ড্রাইভার আপডেটার সফ্টওয়্যার রয়েছে৷

সমাধান #3:সম্ভাব্য ভাইরাস, ম্যালওয়্যার হুমকির জন্য আপনার ডিভাইস স্ক্যান করুন

ভাইরাস বা ম্যালওয়্যারের উপস্থিতি আপনার সিস্টেমে সঠিকভাবে কাজ না করার জন্য আপনার হার্ডওয়্যার ডিভাইস ড্রাইভারের একটি সাধারণ কারণ হতে পারে৷

আপনার কাজ সহজ করতে, আপনি অ্যাডভান্সড সিস্টেম অপ্টিমাইজার ব্যবহার করতে পারেন টুল যা আপনার সিস্টেমকে যেকোনো সম্ভাব্য ভাইরাস বা ম্যালওয়্যার হুমকি থেকে রক্ষা করে। Apart from this, Advanced PC cleanup also allows you to get rid of junk/redundant files while improving the overall performance of your system.

Using a nifty tool like this will help you to quickly scan your entire system for viruses or malware, and in just a few clicks you can strengthen your PC’s security and performance.

Solution #4:System Restore

As we mentioned earlier, “the software for this device has been blocked” error usually occurs on Windows due to some recent installation changes made on your device, right?

So, what’s the best possible way to fix this? Well, you can use the Windows System Restore feature to roll back and restore to previous settings. In this way, whatever recent changes that have been made on your device can be eliminated from your device as soon as you restore to a previous checkpoint created by Windows. Here’s what you need to do to use this feature.

In the Start menu search box, type “System Restore” and hit Enter.

Select “Recovery Options”.

Windows 10 (কোড 48) এ  এই ডিভাইসটির জন্য সফ্টওয়্যারটি ব্লক করা হয়েছে  ত্রুটি কীভাবে ঠিক করবেন

In the Control Panel window, tap on the “Configure System Restore” option.

Windows 10 (কোড 48) এ  এই ডিভাইসটির জন্য সফ্টওয়্যারটি ব্লক করা হয়েছে  ত্রুটি কীভাবে ঠিক করবেন

Tap on the “System Restore” option to undo the recent system changes that took place on your device.

Windows 10 (কোড 48) এ  এই ডিভাইসটির জন্য সফ্টওয়্যারটি ব্লক করা হয়েছে  ত্রুটি কীভাবে ঠিক করবেন

Once you choose this option, Windows will automatically roll back to the last restore point. In this way, any recent changes that have caused the registry files or driver failure on your system can be recovered.

উপসংহার

Here were the 4 useful solutions that can help you fix the “The software for this device has been blocked” error on Windows 10. You can use any of the above-mentioned methods to resolve Code 48 error on your device. We hope these solutions help you to eliminate the error. শুভকামনা!


  1. Windows 10 এ “গ্রাফিক্স ডিভাইস ড্রাইভার এরর কোড 43” কিভাবে ঠিক করবেন?

  2. Windows 10-এ "রেজিস্ট্রির জন্য অবৈধ মান" ত্রুটি কীভাবে ঠিক করবেন?

  3. Windows 10 এ সিস্টেম ত্রুটি 67 কিভাবে ঠিক করবেন

  4. Windows 10 এ ত্রুটি কোড 0x8000FFFF কিভাবে ঠিক করবেন