কম্পিউটার

উইন্ডোজে ব্যাটলফিল্ড 5 ল্যাগ সমস্যাগুলি কীভাবে সমাধান করবেন

ব্যাটলফিল্ড V হল একটি প্রথম-ব্যক্তি শ্যুটার গেম, যার গতি এবং নির্ভুলতা প্রয়োজন এবং গেমাররা তাদের গেমপ্লের লোভ মেটাতে ভার্চুয়াল দৃশ্যে লিপ্ত হতে পছন্দ করে। যাইহোক, আমরা সবাই জানি যে গেম ল্যাগিং একটি বড় ধাক্কা, এবং খেলোয়াড়রা মসৃণ প্রক্রিয়ায় এই ধরনের ফ্লিপের সাথে পাগল হয়ে যায়। কিছু গেমার ভাবতে পারে যে গেমের পিছিয়ে থাকা কেবল কম FPS এর একটি সমস্যা। যাইহোক, এটি উল্লেখ্য যে কম FPS ছাড়াও, নেটওয়ার্ক-সম্পর্কিত সমস্যা, পুরানো ড্রাইভার, রেজোলিউশন স্কেল, ইত্যাদি অন্যান্য কারণ হতে পারে।

এই নির্দেশিকাটির সাহায্যে, আমরা আপনাকে বলতে চাই যে আপনি কীভাবে আপনার প্রিয় ব্যাটলফিল্ড V খেলার সময় গেমের পিছিয়ে থাকা সমস্যার সমাধান করতে পারেন। সমস্ত সমাধান চেষ্টা করার আগে, নিশ্চিত হয়ে নিন যে আপনার পিসি মসৃণ কাজ করার জন্য EA দ্বারা উল্লিখিত প্রয়োজনীয়তাগুলি পূরণ করে।

যুদ্ধক্ষেত্র 5 গেম ল্যাগিং (সমাধান)

1. আপনার ইন্টারনেট সংযোগ পরীক্ষা করুন

খুব প্রথম এবং সুস্পষ্ট সমাধান হল কোন ত্রুটিপূর্ণ সংযোগ, কম ব্যান্ডউইথ, রাউটারের ত্রুটি বা একাধিক সিস্টেম ইন্টারনেট ব্যবহার করছে কিনা তা পরীক্ষা করা। আপনি আপনার ইন্টারনেট সংযোগ পরীক্ষা করার জন্য সেরা ওয়েবসাইটগুলি ব্যবহার করে দেখতে পারেন এবং কেন গেম পিছিয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে তা খুঁজে বের করতে পারেন৷

সমাধান :ওয়্যারলেস রাউটার দুর্বল সংকেত প্রাপ্তির ক্ষেত্রে, আপনি স্থিতিশীল এবং দ্রুত সংযোগের জন্য ইথারনেট কেবল ব্যবহার করার চেষ্টা করতে পারেন। এটির সাহায্যে, আপনি সমস্ত সফ্টওয়্যার এবং অন্যান্য সিস্টেমগুলি বন্ধ করতে পারেন যা ব্যাটলফিল্ড V গেমপ্লের গতি বাড়াচ্ছে৷ আপনি আপনার পরিষেবা প্রদানকারীকে ইন্টারনেট প্ল্যান আপগ্রেড করতে বলতে পারেন যদি এই মুহূর্তে সর্বোত্তম গতি সরবরাহ করা না হয়।

2. অরিজিন ইন-গেম বন্ধ করুন

ORIGIN ইন-গেম ব্যাটলফিল্ড V-এর একটি অনন্য বৈশিষ্ট্য যা গেমারদের তাদের বন্ধুদের সাথে চ্যাট করতে, গেমের পরিকল্পনা নিয়ে আলোচনা করতে, ইন্টারনেট ব্রাউজ করতে দেয় ইত্যাদি। এটি গেমের গতিতে ব্যাঘাত ঘটাতে পারে, তাই চেষ্টা করা আবশ্যক।

সমাধান: এই জন্য,

ধাপ 1:origin.com খুলুন। এখানে, উপরের বাম কোণ থেকে মেনু বোতামে যান এবং অ্যাপ্লিকেশন নির্বাচন করুন .

ধাপ 2:আরো ক্লিক করুন> অরিজিন ইন-গেম> অরিজিন ইন-গেম উল্লেখ করে বোতামটি টগল বন্ধ করুন।

উইন্ডোজে ব্যাটলফিল্ড 5 ল্যাগ সমস্যাগুলি কীভাবে সমাধান করবেন

3. লোয়ার ডাউন গেম রেজোলিউশন

বর্তমান গেম রেজোলিউশন আপনার উইন্ডোজ কনফিগারেশনের জন্য সহায়ক নাও হতে পারে, এবং তাই গেম ল্যাগিং সমস্যা দেখা দেয়। অনেক খেলোয়াড় পর্যালোচনা করেছেন যে গেমের রেজোলিউশন কমানো তাদের অনেকাংশে সাহায্য করেছে।

সমাধান: আপনি গেমটি বুট করার সাথে সাথে আরও> বিকল্প> ভিডিও> অ্যাডভান্সড-এ যান। এখানে, আপনি রেজোলিউশন পরিবর্তন সহ অনেকগুলি সেটিংস করতে পারেন৷ এটিও সুপারিশ করা হয় যে আপনি BFV রেজোলিউশন স্কেল 130% এ পরিবর্তন করুন এবং গেমটির পারফরম্যান্স চেষ্টা করুন৷

উইন্ডোজে ব্যাটলফিল্ড 5 ল্যাগ সমস্যাগুলি কীভাবে সমাধান করবেন

4. আপনার ডিভাইস ড্রাইভার আপডেট করুন

ব্যাটেলফিল্ড V খেলার সময় শুধু আপনার গ্রাফিক্স ড্রাইভারই নয় বরং গেমপ্লের সময় অ্যাকশনে থাকা অন্যান্য ডিভাইস ড্রাইভারদেরও বিবেচনা করতে হবে।

সমাধান: যেহেতু আপনাকে আপডেট করতে হবে এমন বিভিন্ন ড্রাইভার আছে, একটি স্বয়ংক্রিয় টুল হল সর্বোত্তম সমাধান এবং অত্যন্ত সুপারিশ করা হয়। স্মার্ট ড্রাইভার কেয়ার শেষ অবলম্বন বিকল্প যা পুরানো ড্রাইভার খুঁজে পেতে পুরো সিস্টেম স্ক্যান করে। একবার স্ক্যান হয়ে গেলে, আপনি আপডেটসব উল্লেখ করে একটি একক বোতামে ক্লিক করতে পারেন ', এবং এটি ড্রাইভারগুলিকে উইন্ডোজ সিস্টেমের সাথে সামঞ্জস্যপূর্ণ করতে সহায়তা করে। ড্রাইভার আপডেট হয়ে গেলে আপনি এখন সিস্টেমটি পুনরায় চালু করতে পারেন। অনিবার্যভাবে, ব্যাটেলফিল্ড 5-এ পিছিয়ে থাকা একটি খেলা শেষ হয়ে যাবে।

  • নিশ্চিত করুন যে আপনি আপনার সিস্টেমকেও সর্বশেষ সংস্করণে আপডেট করে রেখেছেন যাতে সিস্টেমের সবকিছু একে অপরের সাথে সুসংগত থাকে। এর জন্য, সেটিংস> আপডেট ও নিরাপত্তা> উইন্ডোজ আপডেট এ যান . এখানে আপডেটের জন্য চেক করুন এবং যদি কোন উপলব্ধ থাকে সেগুলি ইনস্টল করুন।

উইন্ডোজে ব্যাটলফিল্ড 5 ল্যাগ সমস্যাগুলি কীভাবে সমাধান করবেন

5. BFV গেম সেটিংস পরিবর্তন করুন

যেহেতু আমরা ইতিমধ্যেই 3 নম্বর পয়েন্টে ব্যাখ্যা করেছিলাম যে কিছু ইন-গেম সেটিংস আপনার অভিজ্ঞতাকে পরিবর্তন করতে পারে, ব্যাটেলফিল্ড V গেমের পিছিয়ে থাকা এড়াতে এই সেটিংসগুলির কিছু প্রয়োগ করা যেতে পারে৷

সমাধান: গেমটি বুট করুন, আরও> বিকল্প> ভিডিও> অ্যাডভান্সড-এ যান। এখানে,

  • DXR সক্ষম:বন্ধ
  • উচ্চ গতিশীল পরিসর:বন্ধ
  • NVIDIA DLSS:বন্ধ
  • ফ্রেমরেট লিমিটার:70-200
  • ভবিষ্যত ফ্রেম রেন্ডারিং:বন্ধ
  • উল্লম্ব সিঙ্ক:বন্ধ (স্ক্রিন ছিঁড়ে যেতে পারে)
  • UI আপস্কেলিং:স্বয়ংক্রিয়
  • GPU মেমরি সীমাবদ্ধতা:বন্ধ
  • গ্রাফিক্স গুণমান:কাস্টম
  • টেক্সচারের গুণমান:নিম্ন-মাঝারি (আল্ট্রাতে মেশ রাখুন)

6. গেম মোড বন্ধ করুন

গেম মোড আপনার গেমিং অভিজ্ঞতাকে একটি বিশেষ অগ্রাধিকার দেয়, তবে এটি জানা যায় যে এই সেটিংটি গেমারকে উল্লেখযোগ্য সুবিধা প্রদান করে না। আপনি গেম মোড নিষ্ক্রিয় করে গেম ল্যাগিং সমস্যাটি পরীক্ষা করার চেষ্টা করতে পারেন৷

সমাধান :অনুসন্ধান বাক্সে, টাইপ করুন গেম মোড> গেম মোড সেটিংস> বিকল্পটি টগল বন্ধ করুন।

উইন্ডোজে ব্যাটলফিল্ড 5 ল্যাগ সমস্যাগুলি কীভাবে সমাধান করবেন

উপসংহার

আমরা আশাবাদী যে এখন আপনি উপরে উল্লিখিত ফিক্সগুলি চেষ্টা করার পরে কোনও গেম পিছিয়ে থাকা সমস্যা ছাড়াই ব্যাটলফিল্ড 5 খেলতে পারবেন। অনেক খেলোয়াড় মন্তব্য করেছেন যে BFV সেটিংসে পরিবর্তন এবং ডিভাইস ড্রাইভার আপডেট করা তাদের সাহায্য করেছে। এর সাথে, আরও কিছু আকর্ষণীয় পঠন দেখুন:

  • কিভাবে পিসিতে Xbox 360 গেম খেলবেন
  • কিভাবে স্টিমে গেম শেয়ার করবেন?
  • Windows 10-এ গেম বার কীভাবে নিষ্ক্রিয় করবেন

এছাড়াও, প্রতিদিনের প্রযুক্তি-আপডেটের জন্য আমাদের অফিসিয়াল Facebook এবং YouTube চ্যানেলে লাইক, শেয়ার এবং সাবস্ক্রাইব করতে ভুলবেন না।


  1. Windows 10 এ বর্ণনাকারীকে কীভাবে বন্ধ করবেন

  2. Windows 10-এ অডিও সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন?

  3. কিভাবে টেরেরিয়া উইন্ডোজ 10-এ ক্র্যাশিং সমস্যাগুলি সমাধান করবেন?

  4. Windows 10 PC-এ ব্যাটলফিল্ড 5 ল্যাগিং সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন?