কম্পিউটার

Windows 10 লগইন স্ক্রীন স্বয়ংক্রিয়ভাবে বাইপাস করার 2 উপায়

“Windows 10 বুট করার সময় আমি কিভাবে লগইন স্ক্রীন এড়িয়ে যেতে পারি? এটি যথেষ্ট খারাপ যে এটি একটি হোম ব্যক্তিগত পিসিতে একটি লগইন দাবি করে৷ ”

সাধারণত, কম্পিউটার এবং ডেটা সুরক্ষার জন্য, Windows 10 সিস্টেমে লগইন করার জন্য একটি পাসওয়ার্ড প্রয়োজন। কিন্তু কিছু কিছু ক্ষেত্রে, যখন আপনি একমাত্র এই কম্পিউটারটি অ্যাক্সেস করতে পারেন বা এটি বাড়ির ব্যবহারের জন্য, তখন আপনার কম্পিউটারের প্রয়োজন হতে পারে Windows 10 লগইন স্ক্রীন স্বয়ংক্রিয়ভাবে বাইপাস .

Windows 10 লগইন স্ক্রীন এড়িয়ে যাওয়ার মাধ্যমে, লগইন পাসওয়ার্ড ভুলে যাওয়ার বিষয়ে আপনার চিন্তা করার দরকার নেই এবং এটি সিস্টেম স্টার্টআপের সময় কয়েক সেকেন্ড সংরক্ষণ করে। এখানে 2টি সহজ সমাধান রয়েছে যা আপনাকে Windows 10 ওয়েলকাম/লগইন স্ক্রীন অক্ষম করতে এবং স্বয়ংক্রিয়ভাবে ডেস্কটপে প্রবেশ করতে সহায়তা করতে পারে। আমাকে অনুসরণ করুন এবং আমি আপনাকে বিস্তারিত টিউটোরিয়াল দেখাব।

প্রথমত, আপনার উইন্ডোজ 10 সিস্টেম লগইন পাসওয়ার্ডটি ফাঁকা সেট করা উচিত, বা এটি লগইন স্ক্রিনে হিমায়িত হবে। ভুলে গেছেন বা লগইন পাসওয়ার্ড সরাতে অক্ষম? উইন্ডোজ পাসওয়ার্ড কী আপনাকে এটি করতে সহায়তা করে।

সমাধান 1:স্বয়ংক্রিয়ভাবে Windows 10 লগইন স্ক্রীন বাইপাস করুন

উইন্ডোজ সিস্টেম কন্ট্রোল প্যানেলে লগইন সেটিংস লুকিয়ে রাখে, এটি করতে আপনাকে ব্যবহারকারীর অ্যাকাউন্টে সেটিংস পরিবর্তন করতে হবে।

  • "মেনু" আইকনে রাইট ক্লিক করুন এবং "রান" অ্যাপটি বেছে নিন, তারপরে "নেটপ্লউইজ" ইনপুট করুন এবং "এন্টার" টিপুন, আপনি একটি ব্যবহারকারী অ্যাকাউন্ট ডায়ালগ দেখতে পাবেন।
  • ইউজার ট্যাবে, "এই কম্পিউটার ব্যবহার করার জন্য ব্যবহারকারীকে একটি পাসওয়ার্ড লিখতে হবে" এর সামনে বিকল্পটি আনচেক করুন। আপনি কম্পিউটার পুনরায় চালু করার পরে, এটি Windows 10 লগইন স্ক্রীন এড়িয়ে যাবে এবং সরাসরি সিস্টেমে প্রবেশ করবে৷
Windows 10 লগইন স্ক্রীন স্বয়ংক্রিয়ভাবে বাইপাস করার 2 উপায়

সমাধান 2:গ্রুপ পলিসি এডিটরে Windows 10 ওয়েলকাম স্ক্রীন নিষ্ক্রিয় করুন

Windows Local Group Policy Editor হল একটি শক্তিশালী বিল্ট-ইন প্রোগ্রাম যা আপনাকে আপনার Windows 10 সিস্টেমের সমস্ত সেটিংস পরিচালনা করতে সাহায্য করতে পারে।

  • Windows 10 Run বক্সে, "gpedit.msc" এ আলতো চাপুন এবং "Enter" চাপুন, গ্রুপ পলিসি এডিটর পপআপ হবে। বাম প্যানেলে, অনুগ্রহ করে এখানে নেভিগেট করুন:কম্পিউটার কনফিগারেশন> প্রশাসনিক টেমপ্লেট> সিস্টেম> লগন। তারপর ডান উইন্ডোতে "লগনে শুরু করার স্বাগত স্ক্রীন প্রদর্শন করবেন না" এ ডাবল-ক্লিক করুন।

  • Windows 10 লগইন স্ক্রীন স্বয়ংক্রিয়ভাবে বাইপাস করার 2 উপায়

  • পপআপ উইন্ডোতে, Windows 10 ওয়েলকাম স্ক্রীন নিষ্ক্রিয় করতে "অক্ষম করুন" নির্বাচন করুন এবং চালিয়ে যেতে ওকে ক্লিক করুন, পরের বার আপনি কম্পিউটার পুনরায় চালু করলে, আপনার কম্পিউটার স্বয়ংক্রিয়ভাবে Windows 10 লগইন স্ক্রীন বাইপাস করবে৷

  • Windows 10 লগইন স্ক্রীন স্বয়ংক্রিয়ভাবে বাইপাস করার 2 উপায়

সবকিছু সম্পন্ন, আপনি সরাসরি এবং দ্রুত Windows 10 স্টার্টআপ উপভোগ করতে পারেন। পরের বার যদি আপনার কম্পিউটারকে অন্যের অ্যাক্সেস থেকে রক্ষা করতে হয়, শুধু একটি পাসওয়ার্ড সেটআপ করুন, এটি এখনও উইন্ডোজ 10 ওয়েলকাম স্ক্রীন এড়িয়ে যাবে৷

আরও পড়ুন Win 10 টিপস:টপ 4 ফ্রি Windows 10 পাসওয়ার্ড রিকভারি/রিসেট টুল


  1. উইন্ডোজ 10 নো লগইন স্ক্রীন ঠিক করার শীর্ষ 5টি উপায়

  2. উইন্ডোজ 10 এ স্ক্রীন সেভার সেটিংস খোলার শীর্ষ 4টি উপায়

  3. উইন্ডোজ 10 এ নীল স্ক্রীন ঠিক করার শীর্ষ 6টি উপায়

  4. Windows 10 এ কিভাবে লগইন স্ক্রীন এড়িয়ে যাবেন?