কম্পিউটার

Windows 10 লগইন স্ক্রীন ইমেজ কিভাবে পরিবর্তন করবেন

Windows 10 লগইন স্ক্রীন ইমেজ কিভাবে পরিবর্তন করবেন

আপনি যখন উইন্ডোজ 10 খুলবেন তখন লগইন স্ক্রীনটিই প্রথম দেখতে পাবেন। একভাবে, এটি আপনার উইন্ডোজের অভিজ্ঞতার জন্য আপনার ছোট্ট উইন্ডো, তাই আপনি এটিকে সুন্দর দেখাতে চান।

উইন্ডোজ 10 আপনার জন্য বেছে নেওয়া ডিফল্ট থেকে লগইন স্ক্রীন পরিবর্তন করা অস্বাভাবিকভাবে জটিল ছিল, কিন্তু এখন ওএস-এর সাথে একত্রিত করা সামান্য সমাধানের জন্য এটি অনেকটা সহজ হয়ে গেছে। এই দ্রুত নিবন্ধে আমরা আপনাকে দেখাব কিভাবে আপনার Windows 10 লগইন স্ক্রীন ইমেজ পরিবর্তন করবেন।

1. প্রথমে, ডেস্কটপে একটি খালি জায়গায় ডান-ক্লিক করুন এবং "ব্যক্তিগত করুন" এ ক্লিক করুন৷

Windows 10 লগইন স্ক্রীন ইমেজ কিভাবে পরিবর্তন করবেন

2. এরপরে, বাম দিকের প্যানে "লক স্ক্রীন" এ ক্লিক করুন (হ্যাঁ, আমরা জানি এটি লগইন স্ক্রীনের মতো নয় – আমাদের সাথে থাকুন!), তারপরে "ব্যাকগ্রাউন্ড" ড্রপডাউন মেনুতে আপনি তিনটির মধ্যে বেছে নিতে পারেন আপনার লক স্ক্রীন চিত্রের জন্য বিকল্পগুলি:

  • উইন্ডোজ স্পটলাইট মাইক্রোসফটের সৌজন্যে আপনাকে প্রতিদিন একটি ভিন্ন সুন্দর ছবি দেখাবে।
  • ছবি আপনার লক স্ক্রিনে থাকার জন্য আপনাকে একটি নির্দিষ্ট ছবি নির্বাচন করতে দেয়।
  • স্লাইডশো ৷ আপনাকে একটি ফোল্ডার (বা ফোল্ডার) নির্বাচন করতে দেয় যেখানে আপনার লগইন স্ক্রীন চিত্রগুলির মাধ্যমে চক্রাকারে ঘুরবে (ইমেজ স্লাইডশোটি কীভাবে কাজ করবে তা ঠিক করতে আপনি 'উন্নত স্লাইডশো সেটিংস' টিপুন।)

Windows 10 লগইন স্ক্রীন ইমেজ কিভাবে পরিবর্তন করবেন

একবার আপনি আপনার লক স্ক্রীনের জন্য যে ব্যাকগ্রাউন্ডটি চান সেটি নির্বাচন করলে, লক স্ক্রীন উইন্ডোতে "সাইন-ইন স্ক্রিনে লক স্ক্রীনের ব্যাকগ্রাউন্ড ছবি দেখান" বিকল্পটিতে নিচে স্ক্রোল করুন। "চালু" করতে স্লাইডারে ক্লিক করুন এবং আপনার লগইন স্ক্রিনে এখন আপনার লক স্ক্রিনের মতো একই চিত্র থাকবে, যা আপনি এই উইন্ডো থেকে নিয়ন্ত্রণ করতে পারবেন!

Windows 10 লগইন স্ক্রীন ইমেজ কিভাবে পরিবর্তন করবেন

উপসংহার

আপনার লগইন স্ক্রীন পরিবর্তন করতে এবং উইন্ডোজকে প্রতিদিন আপনার পছন্দ মতো চিত্রের সাথে আপনাকে অভিবাদন জানানোর জন্য আপনাকে যা করতে হবে। আপনি যদি আপনার Windows 10 ডেস্কটপে আরও ব্যক্তিগতকরণ করতে চান, তাহলে আপনার Windows ডেস্কটপ ব্যাকগ্রাউন্ড হিসাবে দৈনিক Bing ওয়ালপেপার কীভাবে সেট করবেন সে সম্পর্কে আমাদের গাইড দেখুন৷


  1. কিভাবে উইন্ডোজ 10 লগইন স্ক্রীন পরিবর্তন করবেন

  2. Windows 10 এ কিভাবে লগইন স্ক্রীন এড়িয়ে যাবেন?

  3. Windows 11 লক স্ক্রীন ইমেজ এবং ক্লক কিভাবে পরিবর্তন করবেন?

  4. Windows 11 এ কিভাবে স্ক্রিনসেভার পরিবর্তন করবেন