কম্পিউটার

স্টার্টআপের পরে উইন্ডোজ 8 লগইন স্ক্রিন কীভাবে বাইপাস করবেন

স্টার্টআপের পরে উইন্ডোজ 8 লগইন স্ক্রিন কীভাবে বাইপাস করবেন

আপনি কি স্টার্টআপ বা ঘুমের পরে উইন্ডোজ 8 লগইন স্ক্রিনে ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড দিয়ে সাইন ইন করা অসুবিধাজনক বলে মনে করেন? এটিকে কীভাবে বাইপাস করতে হয় সে সম্পর্কে এখানে একটি নিফটি হ্যাক রয়েছে, যার অর্থ সিস্টেম স্বয়ংক্রিয়ভাবে আপনার ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ডে সাইন ইন করে।

এটিকে অক্ষম লক স্ক্রিন টুইকের সাথে একত্রিত করে, আপনাকে কয়েক সেকেন্ডের মধ্যে ডেস্কটপে নির্দেশিত করা হবে। যাইহোক, এই টুইকটি প্রয়োগ করা আপনার কম্পিউটারের নিরাপত্তা ঝুঁকি তৈরি করে, বিশেষ করে যদি আপনি এটি বেশ কয়েকটি ব্যবহারকারীর সাথে শেয়ার করেন, তাই আপনার নিজের ঝুঁকিতে এটি করুন৷

আমরা ধরে নিই যে আপনি কীভাবে রেজিস্ট্রি এডিটরে কী সম্পাদনা করতে এবং তৈরি করতে জানেন এবং কমান্ড প্রম্পট কীভাবে ব্যবহার করতে হয় সে সম্পর্কে আপনার প্রাথমিক জ্ঞান রয়েছে – দুটির যে কোনো একটির মাধ্যমে আমরা লগইন স্ক্রীন বাইপাস করতে পারি।

দ্রষ্টব্য: নিশ্চিত করুন যে আপনার সিস্টেমে প্রশাসকের অধিকার আছে, অন্যথায় ব্যবহারকারী অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ (UAC) এ এটি পরিবর্তন করুন।

কমান্ড প্রম্পটে ব্যবহারকারীর লগইন স্ক্রীন নিষ্ক্রিয় করুন

আপনি যদি এই টুইকটি বেছে নেন, লগইন স্ক্রীনটি সমস্ত ব্যবহারকারীর জন্য অক্ষম করা হবে৷ আমরা উচ্চতর সুপারিশ করি যে আপনি শুধুমাত্র যদি শুধুমাত্র ব্যবহারকারী হন বা আপনার কাছে বিশ্বস্ত পরিবারের সদস্যদের সাথে একটি শেয়ার করা কম্পিউটার থাকে তবেই এটি করুন৷

1. কীবোর্ডে, "উইন্ডোজ কী + X" টিপুন৷

2. "কমান্ড প্রম্পট (অ্যাডমিন)" চয়ন করুন এবং যখন UAC আপনাকে অনুমতির জন্য অনুরোধ করে, তখন "হ্যাঁ" নির্বাচন করুন৷

স্টার্টআপের পরে উইন্ডোজ 8 লগইন স্ক্রিন কীভাবে বাইপাস করবেন

3. কমান্ড প্রম্পট বাক্সটি প্রদর্শিত হওয়ার পরে, টাইপ করুন:

control userpasswords2

UA ম্যানেজমেন্ট উইন্ডো দেখাবে।

স্টার্টআপের পরে উইন্ডোজ 8 লগইন স্ক্রিন কীভাবে বাইপাস করবেন

4. বাক্সটি আনচেক করুন, "এই কম্পিউটারটি ব্যবহার করার জন্য ব্যবহারকারীদের অবশ্যই একটি ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড তৈরি করতে হবে।"

স্টার্টআপের পরে উইন্ডোজ 8 লগইন স্ক্রিন কীভাবে বাইপাস করবেন

5. "ঠিক আছে" এবং "প্রয়োগ করুন"-এ ক্লিক করুন - পরিবর্তনগুলি কার্যকর করার জন্য কম্পিউটার পুনরায় চালু করুন৷

রেজিস্ট্রি এডিটরে ব্যবহারকারীর লগইন স্ক্রীন নিষ্ক্রিয় করুন

লগইন স্ক্রীন নিষ্ক্রিয় করার আরেকটি উপায় হল রেজিস্ট্রি এডিটরের মাধ্যমে। নীচের ধাপগুলি অনুসরণ করুন এবং নিশ্চিত করুন যে আপনি একই ফোল্ডার(গুলি) বা পথ(গুলি) যেমন বলা হয়েছে অ্যাক্সেস করছেন৷

1. কীবোর্ডে, রান বার চালু করতে "Windows কী + R" টিপুন৷

2. রান বারে, regedit টাইপ করুন .

3. একবার UAC আপনাকে অ্যাক্সেসের জন্য জিজ্ঞাসা করলে "হ্যাঁ" ক্লিক করুন৷

4. রেজিস্ট্রি এডিটর ফোল্ডার ব্রাউজ করুন এবং এই পাথে যান:

HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\Microsoft\Windows NT\CurrentVersion\Winlogon

দ্রষ্টব্য:  আপনি যদি "কারেন্ট ভার্সন" কী খুঁজে না পান, তাহলে আপনাকে প্রথমে একটি ফোল্ডার তৈরি করতে হবে সাব-কি "Winlogon" রাখার জন্য (অনুমান করে আপনি এটি খুঁজে পাচ্ছেন না, পরবর্তী ধাপে যান)।

5. "Windows NT" ফোল্ডারে ডান-ক্লিক করুন, তারপর "নতুন" এ মাউস হভার করুন এবং "কী" নির্বাচন করুন। কী লেবেল করুন "কারেন্ট সংস্করণ।"

6. এরপর, সাব-কী তৈরি করতে, "কারেন্ট ভার্সন" ফোল্ডারে ডান-ক্লিক করুন, তারপরে "নতুন"-এ হোভার করুন এবং "কী" বেছে নিন। এটিকে লেবেল করুন "Winlogon।"

স্টার্টআপের পরে উইন্ডোজ 8 লগইন স্ক্রিন কীভাবে বাইপাস করবেন

7. "Winlogon" কী-এর অধীনে, একটি নতুন স্ট্রিং তৈরি করুন –  মাউসকে "নতুন"-এ ঘোরান এবং "স্ট্রিং মান" বেছে নিন এবং এটিকে আপনার ডিফল্ট ব্যবহারকারীর নাম দিয়ে লেবেল করুন। বিন্যাস হল:MicrosoftAccount\yourusername.

স্টার্টআপের পরে উইন্ডোজ 8 লগইন স্ক্রিন কীভাবে বাইপাস করবেন

8. পরে, সেই একই ফোল্ডারে, একটি নতুন স্ট্রিং মান তৈরি করুন এবং এটিকে লেবেল দিন "AutoAdminLogon।"

স্টার্টআপের পরে উইন্ডোজ 8 লগইন স্ক্রিন কীভাবে বাইপাস করবেন

9. একবার তৈরি হয়ে গেলে, মানটি পরিবর্তন করুন – ডান-ক্লিক করুন এবং এটিকে 1 এ পরিবর্তন করুন।

10. অবশেষে, পাসওয়ার্ডের জন্য একটি নতুন স্ট্রিং তৈরি করুন এবং এটিকে "ডিফল্টপাসওয়ার্ড" লেবেল করুন – মানটি সম্পাদনা করুন এবং আপনার পাসওয়ার্ড টাইপ করুন৷ আপনার উইন্ডোটি এইরকম হওয়া উচিত৷

স্টার্টআপের পরে উইন্ডোজ 8 লগইন স্ক্রিন কীভাবে বাইপাস করবেন

11. রেজিস্ট্রি এডিটর বন্ধ করুন এবং আপনার কম্পিউটার রিস্টার্ট/রিবুট করুন।

দ্রষ্টব্য: আমার প্রথম প্রচেষ্টায়, এটি আমার সিস্টেমকে প্রভাবিত করেনি। যাইহোক, আমি রেজিস্ট্রি এডিটর চেক করেছি এবং উপরের একই পথে ফিরে গিয়েছি - এই ফোল্ডারগুলিতে (কারেন্ট ভার্সন এবং উইনলোগন) স্ট্রিং এবং মানগুলির তালিকা রয়েছে, যেগুলি আমি তৈরি করার সময় খুঁজে পাইনি (যেমন উইনলোগন কী)। আমি ব্যবহারকারীর নাম, পাসওয়ার্ড এবং অটোঅ্যাডমিনলগনের মান পরীক্ষা করে দেখেছি (নিচে অটোঅ্যাডমিনলগনের মান 0; আমাকে এটি পরিবর্তন করতে হয়েছিল 1) আরও একবার এবং সিস্টেমটি পুনরায় চালু করেছি।

স্টার্টআপের পরে উইন্ডোজ 8 লগইন স্ক্রিন কীভাবে বাইপাস করবেন

এবং অবশেষে, উইন্ডোজ 8 স্বয়ংক্রিয়ভাবে আমার ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড সাইন ইন করেছে। আমাকে প্রতিবার সেগুলিতে প্রবেশ করতে হবে না।

যাইহোক, আপনি যদি পিসি জাগিয়ে দেন, আপনি আবার লগইন স্ক্রীনের মুখোমুখি হবেন, আপনাকে পাসওয়ার্ড লিখতে হবে। সংক্ষেপে, আপনি যদি পরবর্তী পদক্ষেপগুলি না করেন, উপরের টুইকগুলি শুধুমাত্র স্টার্টআপের পরে কাজ করে৷ সমাধান? "পাসওয়ার্ড নীতি"

আমাদের পথ হ্যাক করুন

1. স্টার্ট মেনু থেকে, অনুসন্ধান বারে "ব্যবহারকারী" টাইপ করুন - "অ্যাকাউন্ট ব্যবহারকারী" নির্বাচন করুন৷

2. "সাইন-ইন বিকল্পগুলি" ক্লিক করুন এবং তারপরে পাসওয়ার্ড নীতির অধীনে "পরিবর্তন" নির্বাচন করুন৷

স্টার্টআপের পরে উইন্ডোজ 8 লগইন স্ক্রিন কীভাবে বাইপাস করবেন

3. ডায়ালগ বক্স আপনি এখনও পরিবর্তন করতে চান কিনা তা নিশ্চিত করে। "পরিবর্তন" ক্লিক করুন

4. PC সেটিংস থেকে প্রস্থান করুন এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করুন। স্লিপ সক্রিয় করুন (আমার কীবোর্ডে, এটি Fn কী + F4), কম্পিউটারকে জাগিয়ে দিন এবং লগইন স্ক্রিনটি এখনও প্রদর্শিত হচ্ছে কিনা তা পরীক্ষা করুন৷

উপসংহার

কমান্ড প্রম্পট রেজিস্ট্রি এডিটর টুইকের চেয়ে সহজ এবং দ্রুত - দুটির মধ্যে এটি স্বয়ংক্রিয়ভাবে আপনার অ্যাকাউন্টে সাইন ইন করতে পারে - নিশ্চিত করুন যে আপনি PC সেটিংসে পাসওয়ার্ড নীতি পরিবর্তন করেছেন যাতে আপনাকে আবার লগ ইন করতে হবে না। তবে মনে রাখবেন, আপনি নিজের ঝুঁকিতে এই টুইকটি করেন।

আপনি এই খামচি সম্পর্কে কি মনে করেন?


  1. কিভাবে পাসওয়ার্ড ছাড়া উইন্ডোজ 10 লগইন করবেন

  2. Windows 10 এ কিভাবে লগইন স্ক্রীন এড়িয়ে যাবেন?

  3. লগইন 2022 এর পরে যদি উইন্ডোজ 10 ওয়েলকাম স্ক্রিনে আটকে থাকে তবে কীভাবে ঠিক করবেন

  4. কিভাবে উইন্ডোজে লগইন পাসওয়ার্ড সরাতে হয়