কম্পিউটার

উইন্ডোজ ভলিউম পরিবর্তন থেকে স্কাইপ কলগুলি কীভাবে বন্ধ করবেন

স্কাইপ ডেস্কটপ কলিংয়ের জন্য আদর্শ হয়ে উঠেছে। যেহেতু এটি বছরের পর বছর ধরে মাইক্রোসফ্টের মালিকানাধীন, এটি এমনকি উইন্ডোজ 8 (একটি নিম্নমানের আধুনিক অ্যাপ সহ) এবং উইন্ডোজ 10-এ বেক করা হয়েছে৷ তবে, স্কাইপ নিখুঁত নয়৷

একটি সমস্যা আপনি লক্ষ্য করতে পারেন যে আপনি যখনই স্কাইপ কল পান তখনই আপনার কম্পিউটারের ভলিউম হঠাৎ করে কমে যায়। আপনি যার সাথে কথা বলছেন তিনি এখনও স্বাভাবিক ভলিউমে আছেন, কিন্তু বাকি সবকিছু শান্ত হয়ে যায়। এটি উইন্ডোজের একটি সেটিংসের কারণে যা আপনি সম্ভবত কখনও লক্ষ্য করেননি। এটি কীভাবে ঠিক করবেন তা এখানে।

শব্দ টাইপ করুন কন্ট্রোল প্যানেলের সাউন্ড এন্ট্রি খুলতে স্টার্ট মেনুতে যান। যোগাযোগ ক্লিক করুন উপরের ট্যাব, এবং আপনি এই আচরণ তৈরি করার বিকল্পটি খুঁজে পাবেন। ডিফল্টরূপে, যখনই আপনি কল করার জন্য কম্পিউটার ব্যবহার করছেন তখন Windows সমস্ত শব্দ 80 শতাংশ কমাতে সেট করা আছে৷ Google ভয়েস বা রিংসেন্ট্রালের মতো আপনার পিসিতে কল করার জন্য আপনি যে অন্য যোগাযোগ সরঞ্জামগুলি ব্যবহার করেন তার ক্ষেত্রেও এটি প্রযোজ্য৷

আপনি 80 এর পরিবর্তে 50 শতাংশ শব্দ কমাতে উইন্ডোজ সেট করতে পারেন বা ভলিউম হ্রাস সম্পূর্ণরূপে অক্ষম করতে পারেন। আপনি যদি অনেকগুলি কল পান, তবে হঠাৎ নিস্তব্ধতা আপনাকে লক্ষ্য করতে সাহায্য করে যে আপনার কাছে একটি কল আসছে৷ তবে, আপনি যদি একটি ভিডিও দেখতে চান বা একটি কল চলাকালীন ব্যাকগ্রাউন্ডে কিছু করতে চান তবে আপনি তা করতে পারবেন না হ্রাস সহ এটি শুনুন।

আপনার স্কাইপ ব্যবহার পাওয়ার আপ খুঁজছেন? আপনাকে আরও দক্ষ স্কাইপ ব্যবহারকারী করতে সেরা টিপস দেখুন৷

আপনি কি এই Windows সেটিংস সম্পর্কে জানেন? আপনি কি যখন কল আসে তখন ভলিউম হ্রাস পছন্দ করেন, নাকি আপনি ম্যানুয়ালি সবকিছু সামঞ্জস্য করতে পছন্দ করেন? কমেন্টে আমাদের জানান!

ইমেজ ক্রেডিট:Jozsef Bagota এর মাধ্যমে Shutterstock


  1. Windows 10 এ স্বয়ংক্রিয়ভাবে শুরু হওয়া থেকে স্কাইপ কিভাবে বন্ধ করবেন

  2. কিভাবে Windows 10 থেকে ব্যবসার জন্য স্কাইপ আনইনস্টল করবেন

  3. কিভাবে ইউটরেন্টকে স্টার্টআপ উইন্ডোজ 10 খোলা থেকে থামাতে হয়

  4. কিভাবে স্টার্টআপ উইন্ডোজ খোলা থেকে Spotify বন্ধ করবেন