কম্পিউটার

Windows 10-এ ঝাপসা ফন্ট ঠিক করার সবচেয়ে সহজ উপায়

আপনি যদি আপনার উচ্চ-রেজোলিউশনের ডিসপ্লেতে ডিপিআই স্কেলিং বিকল্পের সাথে তালগোল পাকিয়ে থাকেন -- জিনিসগুলিকে পড়া সহজ করার প্রয়াসে -- তাহলে এটি কখনও কখনও একটি নেতিবাচক পার্শ্ব প্রতিক্রিয়া নিয়ে আসতে পারে:ঝাপসা ফন্ট। (এবং দুর্ভাগ্যবশত, এটি Windows 10-এ কয়েকটি সম্ভাব্য ফন্ট সমস্যার মধ্যে একটি মাত্র।)

উইন্ডোজের নতুন সংস্করণগুলিতে মাইক্রোসফ্ট দ্বারা ব্যবহৃত স্কেলিং পদ্ধতির কারণে এটি ঘটে। যদিও পাঠ্যটি অবশ্যই বড় হবে, বিশ্বস্ততা পুনরায় স্কেল করার জন্য বলি দেওয়া যেতে পারে। তবে উদ্বিগ্ন হওয়ার দরকার নেই, কারণ আপনি এটিকে ঠিক করতে পারেন এবং আপনার পাঠ্যটিকে ছোট এবং পড়া অসম্ভব না করে তীক্ষ্ণতা ফিরিয়ে আনতে পারেন!

সমস্যাটি সমাধান করার জন্য আপনাকে সিস্টেম রেজিস্ট্রিতে খনন করতে হবে বলে চিন্তিত? এটি করার এটি একটি উপায়, তবে এটি একটি স্থায়ী বা সহজ সমাধান নয়৷ পরিবর্তে, আপনার সেরা বাজি হল XPExplorer-এর Windows 10 DPI ফিক্স ডাউনলোড করা এবং এটিকে সবকিছু পরিচালনা করতে দেওয়া।

Windows 10-এ ঝাপসা ফন্ট ঠিক করার সবচেয়ে সহজ উপায়

আপনাকে যা করতে হবে তা হল ফাইলটি ডাউনলোড করুন এবং .EXE চালান। একটি ছোট বাক্স খুলবে এবং এতে আপনি Windows 10 ডিফল্ট ডিপিআই স্কেলিং এবং উইন্ডোজ 8.1 ডিপিআই স্কেলিং এর মধ্যে নির্বাচন করবেন। পরেরটি এমন একটি যা আপনার অস্পষ্ট ফন্ট সমস্যার সমাধান করবে৷

আপনার প্রয়োজনীয় আকারের সাথে কাজ করার জন্য আপনি প্রকৃত স্কেলিং পরিবর্তন করতে ড্রপডাউন মেনু ব্যবহার করতে পারেন। পরিবর্তনগুলি দেখতে আপনার কম্পিউটার পুনরায় চালু করতে ভুলবেন না৷

আপনি যখন উইন্ডোজ 10 এ আপগ্রেড করার সময় প্রথম অস্পষ্ট ফন্টগুলি আবিষ্কার করেছিলেন তখন কি আপনি একটি নতুন প্রেসক্রিপশনের জন্য চোখের ডাক্তারের কাছে ছুটে গিয়েছিলেন? মন্তব্যে আপনার গল্প শেয়ার করুন!

ইমেজ ক্রেডিট:PathDoc এর মাধ্যমে ShutterStock


  1. Windows 10 এ ঝাপসা অ্যাপগুলির জন্য স্কেলিং কীভাবে ঠিক করবেন

  2. একটি বুটেবল উইন্ডোজ পিই ইউএসবি ড্রাইভ তৈরি করার সবচেয়ে সহজ উপায়

  3. ভার্চুয়াল মেশিনে উইন্ডোজ পাসওয়ার্ড রিসেট করার সবচেয়ে সহজ উপায়

  4. Windows 10 এ Cortana অনুপস্থিত? এই হল সমাধান!