কম্পিউটার

উইন্ডোজ 10 এ ভাইরাসের জন্য ফাইল স্ক্যান করার সবচেয়ে সহজ উপায়

এটাকে ভালোবাসুন বা ঘৃণা করুন, Windows 10 এখানে আছে, এবং এটি শীঘ্রই কোথাও যাচ্ছে না। আপনি যদি নিমগ্ন হয়ে থাকেন এবং মাইক্রোসফ্টের সর্বশেষ পুনরাবৃত্তিতে আপগ্রেড হয়ে থাকেন, তাহলে এটির সবচেয়ে বেশি ব্যবহার করা শিখতে শুরু করার সময়!

আপনি যখন ইন্টারনেট থেকে একটি ফাইল ডাউনলোড করেন, আপনি সম্ভবত এটি সুরক্ষিত তা নিশ্চিত করতে চান৷ সৌভাগ্যক্রমে, মাইক্রোসফ্ট নভেম্বর আপডেটের সাথে এটি করা সহজ করেছে! প্রকৃতপক্ষে, আপনি আপনার মাউসের মাত্র কয়েকটি ক্লিকের মাধ্যমে এক্সপ্লোরার থেকে উইন্ডোজ ডিফেন্ডারের সাথে যেকোনো ফাইল দ্রুত স্ক্যান করতে পারেন।

উইন্ডোজ 10 এ ভাইরাসের জন্য ফাইল স্ক্যান করার সবচেয়ে সহজ উপায়

প্রথম জিনিসটি প্রথম:আপনাকে উইন্ডোজ এক্সপ্লোরার খুলতে হবে এবং আপনি যে ফাইল বা ফোল্ডারটি স্ক্যান করতে চান সেখানে যেতে হবে। সেখান থেকে, প্রসঙ্গ মেনু চালু করতে এটিকে ডান-ক্লিক করুন এবং তারপরে Windows ডিফেন্ডারের সাথে স্ক্যান করুন-এ ক্লিক করুন পপ খোলা বিকল্প. Windows Defender অবিলম্বে চালু হবে এবং ফাইলটি দূষিত নয় তা নিশ্চিত করতে স্ক্যান করবে।

অবশ্যই, আপনার নিশ্চিত হওয়া উচিত যে আপনার ভাইরাসের সংজ্ঞাগুলি আপ টু ডেট আছে, অন্যথায় আপনি স্ক্যান চালানোর সময় এটি কিছু সাম্প্রতিক ভাইরাস মিস করতে পারে।

আপনি কি আপনার কম্পিউটারকে সুরক্ষিত রাখতে Windows Defender ব্যবহার করেন, নাকি আপনার পছন্দের অন্য অ্যান্টিভাইরাস সমাধান আছে? কমেন্টে আমাদের জানান!

ইমেজ ক্রেডিট:Shutterstock এর মাধ্যমে JMiks


  1. Windows 10-এ অ্যাপের জন্য CPU অগ্রাধিকার সেট করুন সহজ উপায়

  2. Windows 10 ইনস্টল পরিষ্কার করার সবচেয়ে সহজ উপায়

  3. একটি বুটেবল উইন্ডোজ পিই ইউএসবি ড্রাইভ তৈরি করার সবচেয়ে সহজ উপায়

  4. ভার্চুয়াল মেশিনে উইন্ডোজ পাসওয়ার্ড রিসেট করার সবচেয়ে সহজ উপায়