কম্পিউটার

উইন্ডোজ 10 এ কিয়স্ক মোড ব্যবহার করার সবচেয়ে সহজ উপায়

পূর্বে, আমি লিখেছিলাম কিভাবে আপনি Windows 8.1 কে কিওস্ক মোডে রাখার জন্য অ্যাসাইনড অ্যাক্সেস ব্যবহার করতে পারেন, যা মূলত শুধুমাত্র একটি অ্যাপকে সিস্টেমে চালানোর অনুমতি দেয় এবং এটিই। যে কোনো পাবলিক কম্পিউটারের জন্য এটি দুর্দান্ত যেটির উপর আপনি উচ্চ মাত্রার নিয়ন্ত্রণ রাখতে চান৷

Windows 10 এর সাথে, পদ্ধতিটি বেশ কিছুটা পরিবর্তিত হয়েছে এবং এই নিবন্ধটি আপনাকে দেখাবে কিভাবে একই জিনিসটি করতে হয়, শুধুমাত্র নতুন পদক্ষেপের সাথে। মূলত, আপনি আপনার Windows 10 মেশিনে একটি নতুন স্থানীয় ব্যবহারকারী অ্যাকাউন্ট তৈরি করুন এবং সেট করুন যে আপনি কোন অ্যাপটি ব্যবহারকারীকে চালাতে সক্ষম করতে চান। অ্যাপগুলি শুধুমাত্র ইউনিভার্সাল উইন্ডোজ স্টোর অ্যাপ হতে পারে, যা কিছুটা সীমাবদ্ধ। একাধিক অ্যাপ যোগ করার এবং ঐতিহ্যবাহী উইন্ডোজ অ্যাপ (EXE প্রোগ্রাম) ব্যবহার করার একটি উপায় আছে, কিন্তু আপনাকে অনেক বেশি উন্নত এবং জটিল Windows কনফিগারেশন ডিজাইনার ব্যবহার করতে হবে।

    Windows 10-এ কিয়স্ক মোড কনফিগার করুন

    সহজ উপায় হল স্টার্ট এ ক্লিক করা , তারপর সেটিংস , তারপর অ্যাকাউন্ট এবং তারপর পরিবার এবং অন্যান্য ব্যক্তি .

    উইন্ডোজ 10 এ কিয়স্ক মোড ব্যবহার করার সবচেয়ে সহজ উপায়

    নীচে, আপনি অন্যান্য ব্যক্তি নামে একটি বিভাগ দেখতে পাবেন এবং নির্ধারিত অ্যাক্সেস সেট আপ করুন এর একটি লিঙ্ক৷ . যদি আপনার মেশিনে ইতিমধ্যেই দ্বিতীয় অ্যাকাউন্ট সেটআপ না থাকে, তাহলে আপনাকে এই পিসিতে অন্য কাউকে যোগ করুন ক্লিক করতে হবে লিঙ্ক।

    উইন্ডোজ 10 এ কিয়স্ক মোড ব্যবহার করার সবচেয়ে সহজ উপায়

    যদি আপনার বর্তমান অ্যাকাউন্টটি একটি Microsoft অ্যাকাউন্ট ব্যবহার করে, তবে এটি আপনাকে অন্য একটি Microsoft অ্যাকাউন্ট সেটআপ করার জন্য চাপ দেওয়ার চেষ্টা করবে, যা নির্ধারিত অ্যাক্সেসের জন্য কাজ করবে না। পরিবর্তে, লিঙ্কটিতে ক্লিক করুন যা বলে আমার কাছে এই ব্যক্তির সাইন-ইন তথ্য নেই .

    উইন্ডোজ 10 এ কিয়স্ক মোড ব্যবহার করার সবচেয়ে সহজ উপায়

    এটি আপনাকে একটি নতুন Microsoft অ্যাকাউন্ট তৈরি করার চেষ্টা করবে, কিন্তু আবার, আমরা তা করতে চাই না। পরিবর্তে, একটি Microsoft অ্যাকাউন্ট ছাড়া একজন ব্যবহারকারী যোগ করুন এ ক্লিক করুন৷ নীচে।

    উইন্ডোজ 10 এ কিয়স্ক মোড ব্যবহার করার সবচেয়ে সহজ উপায়

    কিয়স্ক অ্যাকাউন্টের একটি নাম এবং একটি পাসওয়ার্ড দিন। আপনাকে একটি পাসওয়ার্ড ইঙ্গিতও টাইপ করতে হবে৷

    উইন্ডোজ 10 এ কিয়স্ক মোড ব্যবহার করার সবচেয়ে সহজ উপায়

    এখন সেট আপ অ্যাসাইনড অ্যাক্সেস লিঙ্কে ক্লিক করুন এবং একটি অ্যাকাউন্ট চয়ন করুন এ ক্লিক করুন৷ . আপনি যে অ্যাকাউন্টটি তৈরি করেছেন সেটি বেছে নিন এবং তারপরে একটি অ্যাপ চয়ন করুন এ ক্লিক করুন৷ .

    উইন্ডোজ 10 এ কিয়স্ক মোড ব্যবহার করার সবচেয়ে সহজ উপায়

    যে প্রায় কাছাকাছি এটা. কম্পিউটার পুনরায় চালু করুন এবং নতুন অ্যাকাউন্টে সাইন ইন করুন। ব্যবহারকারী শুধুমাত্র একটি অ্যাপ পূর্ণ স্ক্রীন মোড এবং অন্য কিছু দেখতে সক্ষম হবে না। এমনকি তারা প্রস্থান করার একমাত্র উপায় হল CTRL + ALT + DELETE টিপুন, যা তাদের লগইন পৃষ্ঠায় নিয়ে যাবে। এখানে তারা অন্যান্য ব্যবহারকারীর অ্যাকাউন্টগুলি দেখতে সক্ষম হবে, তাই নিশ্চিত করুন যে সেগুলি সব সুরক্ষিত৷

    অ্যাপের তালিকায় মাইক্রোসফ্ট এজ এবং ইন্টারনেট এক্সপ্লোরার নেই, তাই এটি কিছুটা হতাশাজনক। আপনি মনে করবেন তারা অন্তত এজকে অনুমতি দেবে যেহেতু এটি একটি মাইক্রোসফ্ট পণ্য। আমি উপরে উল্লিখিত হিসাবে, আপনি যদি আপনার নিজস্ব কাস্টম প্রোগ্রাম এবং একাধিক প্রোগ্রাম চয়ন করতে সক্ষম হতে চান তবে আপনাকে উইন্ডোজ কনফিগারেশন ডিজাইনার ব্যবহার করতে হবে, যা আরও জটিল, তবে অবশ্যই সম্ভব। আপনার যদি প্রশ্ন থাকে, একটি মন্তব্য পোস্ট করুন. উপভোগ করুন!


    1. একটি বুটেবল উইন্ডোজ পিই ইউএসবি ড্রাইভ তৈরি করার সবচেয়ে সহজ উপায়

    2. ভার্চুয়াল মেশিনে উইন্ডোজ পাসওয়ার্ড রিসেট করার সবচেয়ে সহজ উপায়

    3. ইউআরএল ব্যবহার করে একটি পডকাস্ট যোগ করার সবচেয়ে সহজ উপায়

    4. কিভাবে উইন্ডোজ 10 এ কিওস্ক মোড সক্ষম করবেন