কম্পিউটার

উইন্ডোজ 10-এ বন্ধুদের পিসি নিয়ন্ত্রণ করার সবচেয়ে সহজ উপায়

স্ক্রিন-শেয়ারিং সফ্টওয়্যার এবং TeamViewer-এর মতো দূরবর্তী ডেস্কটপ সরঞ্জামগুলির জন্য রুম জুড়ে বা সারা বিশ্ব জুড়ে একটি পিসির সাথে সংযোগ করা তুচ্ছ।

যাইহোক, আপনি কি জানেন যে একটি নেটিভ উইন্ডোজ 10 বৈশিষ্ট্য রয়েছে যা এটি করতে পারে? এটি বার্ষিকী আপডেটের পর থেকে প্রায় হয়েছে, এবং এটিকে দ্রুত সহায়তা বলা হয়৷ আপনি দ্রুত সহায়তা অনুসন্ধান করে এটি খুলতে পারেন৷ স্টার্ট মেনুতে।

একবার খোলা হলে, আপনি দুটি বিকল্প দেখতে পাবেন:সহায়তা পান এবং সহায়তা দিন . আপনি যদি সাহায্য প্রদানকারী হন, আপনি স্পষ্টতই সহায়তা দিন ক্লিক করতে চাইবেন . তারপর, আপনার Microsoft অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করুন এবং আপনি একটি ছোট নিরাপত্তা কোড দেখতে পাবেন। এটি 10 ​​মিনিট স্থায়ী হয় এবং আপনি যাকে সাহায্য করার চেষ্টা করছেন তাকে কল, ইমেল বা অন্যথায় কোডটি মেসেজ করতে হবে।

তাদের সহায়তা পান ক্লিক করুন দ্রুত সহায়তা-এ মেনু, এবং আপনার দেওয়া কোড লিখুন। তারপর তাদের নোটিশ গ্রহণ করতে হবে, আপনাকে তাদের পিসি নিয়ন্ত্রণ করার অনুমতি দেবে। এর পরে, আপনি দূরবর্তী কম্পিউটার সম্পূর্ণরূপে নিয়ন্ত্রণ করতে পারেন। যতক্ষণ না আপনি যে অ্যাকাউন্টটি নিয়ন্ত্রণ করছেন সেটি একজন প্রশাসক হিসাবে আপনার সিস্টেম পরিবর্তন করা থেকে সীমাবদ্ধ নয়৷

একটি টুলবার খুলতে ইন্টারফেসের উপরের-ডান কোণে চেক করুন। এটি আপনাকে স্ক্রিনে আঁকতে, টাস্ক ম্যানেজার খুলতে বা সংযোগ শেষ করতে দেয়। স্ক্রীন টীকা করা অন্য ব্যক্তিকে আপনি কী নির্দেশ করছেন তা দেখতে সহায়তা করে। যদি সাহায্য গ্রহণকারী ব্যক্তি সংযোগটি বন্ধ করার সিদ্ধান্ত নেন, তবে তারা সবসময় উইন্ডোটি বন্ধ করে তা করতে পারেন৷

সামগ্রিকভাবে, কুইক অ্যাসিস্ট রিমোট কন্ট্রোলের জন্য একটি দুর্দান্ত নেটিভ টুল। এটি একটি সর্বদা-অন-অ্যাক্সেস বিকল্প হিসাবে ডিজাইন করা হয়নি, যদিও, কোডটি ইনপুট করার জন্য অন্য ব্যক্তিকে অবশ্যই তাদের কম্পিউটারে বসে থাকতে হবে। মনে রাখবেন যে প্রযুক্তি সহায়তা স্ক্যামাররা আপনার বিরুদ্ধে এটি এবং অন্যান্য দূরবর্তী অ্যাক্সেস সরঞ্জামগুলি ব্যবহার করতে পারে, তাই শুধুমাত্র আপনার বিশ্বাসযোগ্য ব্যক্তিদের অ্যাক্সেসের অনুমতি দিন!

আপনি কি এই দ্রুত অ্যাক্সেস ইউটিলিটি চেষ্টা করেছেন? অথবা আপনি দূরবর্তী সহায়তা এবং অন্যান্য কাজের জন্য অন্য টুল পছন্দ করেন? একটি মন্তব্য রেখে আমাদের জানান!

ইমেজ ক্রেডিট:Shutterstock এর মাধ্যমে Ukki Studio


  1. একটি বুটেবল উইন্ডোজ পিই ইউএসবি ড্রাইভ তৈরি করার সবচেয়ে সহজ উপায়

  2. ভার্চুয়াল মেশিনে উইন্ডোজ পাসওয়ার্ড রিসেট করার সবচেয়ে সহজ উপায়

  3. Windows 10 দ্রুত সহায়তা:দূরবর্তীভাবে সমস্যা সমাধানের একটি সহজ উপায়

  4. ওয়্যারলেস নেটওয়ার্কের সাথে কন্ট্রোল প্যানেল উপায়ে কাজ করা (উইন্ডোজ 10)