কম্পিউটার

Windows 10-এ ক্লাসিক ভলিউম স্লাইডার ফিরিয়ে আনুন

মাইক্রোসফ্ট একটি মৌলিক অনুভূমিক সংস্করণের জন্য ক্লাসিক উল্লম্ব ভলিউম স্লাইডারটি বাদ দিয়েছে। তবে আপনি এখনও পুরানোটি ফিরে পেতে পারেন!

স্টার্ট> সমস্ত অ্যাপস> উইন্ডোজ সিস্টেম> রান এ ক্লিক করুন রান ডায়ালগ খুলতে। সেখানে regedit টাইপ করুন এবং রেজিস্ট্রি এডিটর খুলতে এন্টার টিপুন। HKEY_LOCAL_MACHINE \ SOFTWARE \ Microsoft \ Windows NT \ CurrentVersion-এ অবস্থিত রেজিস্ট্রি কীতে নেভিগেট করুন এবং MTCUVC নামের কীটি সন্ধান করুন .

MTCUVC এন্ট্রি খুঁজে পাচ্ছেন না? সমস্যা নেই! আপনি নিজেই এটি তৈরি করতে পারেন। সাইডবারে CurrentVersion-এ রাইট-ক্লিক করুন, New> Key-এ ক্লিক করুন এবং নতুন কী MTCUVC নাম দিন।

Windows 10-এ ক্লাসিক ভলিউম স্লাইডার ফিরিয়ে আনুন

এরপর, MTCUVC-এ ডান-ক্লিক করুন এবং নতুন> DWORD (32-বিট) মান নির্বাচন করুন। এই নতুন এন্ট্রিটির নাম দিন EnableMtcUvc৷ এবং এর মান ডিফল্টে রেখে দিন 0 .

এখন আপনাকে যা করতে হবে তা হল লগ আউট করুন, আবার লগ ইন করুন এবং সিস্টেম ট্রেতে ভলিউম আইকনে ক্লিক করুন। আপনি দেখতে পাবেন পুরানো উল্লম্ব ভলিউম স্লাইডারটি আবার কার্যকর হচ্ছে, উন্নত সাউন্ড সেটিংসের জন্য ভলিউম মিক্সারের লিঙ্ক দিয়ে সম্পূর্ণ করুন।

আপনি যদি রেজিস্ট্রি নিয়ে বাজিমাত করতে না চান — আমরা আপনার সতর্কতার প্রশংসা করি — ইনস্টল করুন Winaero Tweaker. একবার আপনি করে ফেললে, আপনি চেহারা> পুরানো ভলিউম কন্ট্রোলের অধীনে পুরানো ভলিউম নিয়ন্ত্রণ বৈশিষ্ট্য সক্ষম করতে পারেন৷

আপনি কি উইন্ডোজের সর্বশেষ পরিবর্তন নিয়ে খুশি? অথবা আপনার প্রিয় উইন্ডোজ সংস্করণে জিনিসগুলিকে যেভাবে ফিরিয়ে আনার উপায় খুঁজছেন? আমাদের সাথে আপনার Windows 10 পোষা প্রাণীর প্রস্রাব শেয়ার করুন৷

ইমেজ ক্রেডিট:Shutterstock এর মাধ্যমে lucadp দ্বারা একটি মিক্সার স্লাইডার


  1. উইন্ডোজ 11-এ কীভাবে পুরানো ভলিউম মিক্সার পুনরুদ্ধার করবেন

  2. উইন্ডোজ 10 এ ভাষা বারটি কীভাবে ফিরিয়ে আনবেন

  3. কিভাবে Windows 10 এ ইন্টারনেট এক্সপ্লোরার ফিরিয়ে আনবেন

  4. উইন্ডোজ 7, ​​8, 10 এবং 11 এ রেজিস্ট্রি কীভাবে ব্যাক আপ এবং পুনরুদ্ধার করবেন