কম্পিউটার

কীভাবে আপনার উইন্ডোজ 10 স্টোরের দেশ সেটিংস পরিবর্তন করবেন

আপনি যখন প্রথমবার Windows 10 ইনস্টল করেন, তখন আপনাকে একটি অবস্থান বেছে নিতে বলা হয়। বেশিরভাগের জন্য, এটি একটি সহজ সিদ্ধান্ত -- আপনি যেখানে থাকেন সেখানে প্রবেশ করুন। কখনও কখনও, যদিও, আপনাকে এটি পরিবর্তন করতে হতে পারে৷

সম্ভবত আপনাকে এমন একটি অ্যাপে অ্যাক্সেস পেতে হবে যা আপনার দেশে উপলব্ধ নয়। অথবা হয়ত আপনি সরে গেছেন এবং আপনার নতুন অবস্থানের মুদ্রা দেখতে চান। কারণ যাই হোক না কেন, আমরা এখানে আপনাকে দেখাতে এসেছি কিভাবে আপনার Windows 10 অঞ্চলের সেটিংস সহজ উপায়ে পরিবর্তন করতে হয়।

প্রথমে, সার্চ বক্সে সেটিংস টাইপ করুন টাস্কবারে। সেখানে গেলে, সময় ও ভাষাতে ক্লিক করুন . অঞ্চল ও ভাষার উপর ক্লিক করুন বাম দিকের মেনুতে, তারপর আপনার পছন্দের অঞ্চলে পরিবর্তন করুন ড্রপ ডাউন মেনুতে।

কীভাবে আপনার উইন্ডোজ 10 স্টোরের দেশ সেটিংস পরিবর্তন করবেন

উইন্ডোজ স্টোর থেকে সম্পূর্ণভাবে প্রস্থান করুন, এবং তারপর এটি পুনরায় চালু করুন। আপনি আপনার নতুন অঞ্চলের মুদ্রা এবং অ্যাপগুলি প্রদর্শিত দেখতে পাবেন৷ যদি কোনো কারণে আপনি আপনার কম্পিউটার পুনরায় চালু না করেন এবং তারপর আবার Windows স্টোর চালু করুন।

আপনি যদি শুধুমাত্র এমন একটি অ্যাপ ডাউনলোড করতে চান যেটি আপনার অঞ্চলে পাওয়া যায় না এবং তারপরে ফিরে যান, তাহলে আপনি উপরের ধাপগুলি অনুসরণ করে আপনার অঞ্চলটিকে আবার আসলটিতে পরিবর্তন করতে পারেন!

আপনি কি কখনও এমন একটি দুর্দান্ত অ্যাপের কথা শুনেছেন যা আপনার দেশে উপলব্ধ ছিল না? মন্তব্যে আমাদের দুঃখের গল্প বলুন!


  1. Windows 11 এ কিভাবে আপনার থিম পরিবর্তন করবেন

  2. কিভাবে আপনার Apple ID দেশ বা অঞ্চল পরিবর্তন করবেন

  3. Windows 10 এ আপনার আইপি ঠিকানা কিভাবে পরিবর্তন করবেন তার পদক্ষেপ

  4. Windows 10 PC এ আপনার সাইন-ইন স্ক্রীনের নাম কীভাবে পরিবর্তন করবেন তা জানুন