কম্পিউটার

Windows 11 এ কিভাবে আপনার থিম পরিবর্তন করবেন

উইন্ডোজ 11-এর একই, পুরানো ডিফল্ট থিম নিয়ে ক্লান্ত? চিন্তা করবেন না, যদিও, মাইক্রোসফ্টের অনেকগুলি বৈশিষ্ট্য রয়েছে যা আপনাকে ডিফল্ট থিম সেটিংসের সাথে টিঙ্কার করতে দেয়। এরকম একটি বৈশিষ্ট্য হল থিম।

এটা কোন গোপন বিষয় নয় যে নতুন উইন্ডোজ 11 প্রবর্তনের সাথে সাথে মাইক্রোসফ্ট উইন্ডোজ অপারেটিং সিস্টেমের UI এবং ডিজাইন ক্ষমতা বৃদ্ধি করেছে। এই ধরনের সুবিধাজনক UI সেটিংসে অন্তর্ভুক্ত করা হল পুরনো, পরিচিত থিম , Windows সেটিংসের একটি বৈশিষ্ট্য যা আপনাকে Windows 11-এর পটভূমি, রঙ, ফন্ট এবং আরও কিছু পরিবর্তন করতে দেয়৷

আসুন জেনে নিই কিভাবে।

Windows 11 এ কিভাবে আপনার থিম পরিবর্তন করবেন

আমরা পূর্বে Windows 10-এ আপনার থিম পরিবর্তন করার উপায় কভার করেছি। প্রক্রিয়াটি Windows 11-এর জন্যও প্রায় একই রকম; আপনি সরাসরি আপনার ডেস্কটপ থেকে সেটিংস অ্যাপের মাধ্যমে থিম অ্যাক্সেস করতে পারেন। শুরু করতে, নিচের ধাপগুলি অনুসরণ করুন:

  1. আপনার ডেস্কটপে যান এবং ডান-ক্লিক করুন ফাঁকা জায়গায় যে কোন জায়গায়।
  2. উপলব্ধ বিকল্পগুলির তালিকা থেকে, "ব্যক্তিগতকরণ" বিভাগে ক্লিক করুন।

আপনাকে ব্যক্তিগতকরণ-এ নিয়ে যাওয়া হবে উইন্ডোজ সেটিংসের বিভাগ। সেখান থেকে, নিচে স্ক্রোল করুন এবং থিম-এ ক্লিক করুন; এখান থেকে আপনি আপনার সিস্টেমে বিদ্যমান থিমগুলি ইনস্টল, তৈরি বা পরিচালনা করতে পারেন৷

Windows 11 এ কিভাবে আপনার থিম পরিবর্তন করবেন

পটভূমি, রঙ, শব্দ, মাউস কার্সার, ডেস্কটপ আইকন সেটিংস, কনট্রাস্ট থিম ইত্যাদি পরিবর্তন করে উইন্ডোজ থিমের কাস্টমাইজেশন আনা হয়।

আপনি যে কোনো নির্দিষ্ট সেটিংসের সাথে টিঙ্কার করতে চান তাতে শুধু ক্লিক করুন, প্রাসঙ্গিক পরিবর্তন করুন এবং সংরক্ষণ করুন এ ক্লিক করুন .

একটি সম্পূর্ণ-প্রস্ফুটিত, কাস্টম থিম ছাড়াও আপনি সবসময় ব্যক্তিগতকরণ এ একটি শর্টকাট দিয়ে কাজগুলি সম্পন্ন করতে পারেন বিভাগ।

Windows 11 এ কিভাবে আপনার থিম পরিবর্তন করবেন

প্রয়োগ করার জন্য একটি থিম নির্বাচন করুন, আপনি আপনার থিমগুলি বেছে নেওয়ার জন্য প্রায় ছয়টি বিকল্প দেখতে পাবেন। যত তাড়াতাড়ি আপনি একটি নির্দিষ্ট থিম ক্লিক করুন, আপনার পটভূমি থিম পরিবর্তন করা হবে.

Windows 11 এ কিভাবে আপনার থিম পরিবর্তন করবেন

কিন্তু এখানেই শেষ নয়. যদি এখানকার কোনো থিম আপনার পছন্দ অনুযায়ী না হয়, তাহলে আপনার কাছে মাইক্রোসফট স্টোর থেকে আরও বেশি থিম চেক করার বিকল্প আছে। থিম ব্রাউজ করুন এ ক্লিক করুন , এবং Microsoft স্টোর পপ-ওপেন হবে। সেখান থেকে, আপনি যে থিমটি রাখতে চান তা নির্বাচন করুন; পেইড এবং ফ্রি উভয় থিম অপশন আছে।

আপনি থিম(গুলি) ইনস্টল করার পরে, আবার ব্যক্তিগতকরণ বিভাগে যান, থিম মেনুতে প্রবেশ করুন এবং বর্তমান থিম থেকে নতুন থিমের থাম্বনেইল নির্বাচন করুন। সবকিছু সেট আপ করার জন্য বিভাগ।

Windows 11-এ ডিফল্ট থিমের সাথে টিঙ্কারিং

আমরা আশা করি এই সংক্ষিপ্ত গাইডটি আপনাকে আপনার পছন্দের Windows 11 থিম বাছাই করতে সাহায্য করেছে। পুনরাবৃত্তি করার জন্য, আপনাকে যা করতে হবে তা হল উইন্ডোজ সেটিংস খুলুন, ব্যক্তিগতকরণ বিভাগে যান, আপনি যে থিমটি রাখতে চান তাতে ক্লিক করুন এবং আপনার প্রদর্শন সেটিংস সফলভাবে পরিবর্তন করা হবে৷


  1. Windows 10 এ কীভাবে আপনার পণ্য কী পরিবর্তন করবেন

  2. Windows 10 এ আপনার অ্যাকাউন্ট প্রোফাইল ছবি কিভাবে পরিবর্তন করবেন

  3. Windows 10 এ আপনার আইপি ঠিকানা কিভাবে পরিবর্তন করবেন তার পদক্ষেপ

  4. আপনার ডেস্কটপকে সুশোভিত করার জন্য 15 সেরা বিনামূল্যের উইন্ডোজ 7 থিম