কম্পিউটার

আপনার সুবিধার জন্য উইন্ডোজ 10 ল্যাঙ্গুয়েজ বারটি কীভাবে ব্যবহার করবেন

আপনি যদি Windows 10-এ বিকল্প ভাষা ব্যবহার করেন, তাহলে আপনি ভাষা বারের সম্মুখীন হতে পারেন। এটি একটি সুবিধাজনক ছোট জিনিস যা স্ক্রিনে প্রদর্শিত হয় এবং প্রতিবার কন্ট্রোল প্যানেলে খনন না করেই আপনাকে দ্রুত আপনার ভাষা বা কীবোর্ড লেআউট পরিবর্তন করতে দেয়৷

আপনি যখন অন্য ভাষা বা লেআউট যোগ করেন, বারটি স্বয়ংক্রিয়ভাবে উপস্থিত হওয়া উচিত। যদি কোনো কারণে এটি না হয়, আমরা এখানে আপনাকে দেখাতে এসেছি কিভাবে এটি চালু করতে হয় (এবং যদি কোনো কারণে আপনি ভাষা বার পছন্দ না করেন, তাহলে আপনি এটি থেকে পরিত্রাণ পেতে এই একই নির্দেশাবলী ব্যবহার করতে পারেন)।

প্রথমে, কন্ট্রোল প্যানেল খুলুন . এরপর, ঘড়ি, ভাষা এবং অঞ্চল-এ ক্লিক করুন , তারপর ভাষা , এবং তারপর উন্নত সেটিংস ক্লিক করুন স্ক্রিনের বাম দিকে।

আপনার সুবিধার জন্য উইন্ডোজ 10 ল্যাঙ্গুয়েজ বারটি কীভাবে ব্যবহার করবেন

এই মেনুতে, লেবেলযুক্ত বিকল্পটিতে স্ক্রোল করুন ডেস্কটপ ভাষা বার ব্যবহার করুন যখন এটি উপলভ্য হবে এবং এর পাশের চেক বক্সটি সক্রিয় করুন (অথবা, আপনি যদি ভাষা বারটি বন্ধ করতে চান তবে এটিকে আনচেক করুন)। সংরক্ষণ করুন এ ক্লিক করুন , এবং আপনি প্রস্তুত।

ভাষা বারের সবচেয়ে বেশি কীভাবে ব্যবহার করা যায় তা জানা ভাষাগুলির মধ্যে পরিবর্তন করা কতটা সহজ তার মধ্যে একটি বড় পার্থক্য আনতে পারে, এবং যদি আপনি এটি বন্ধ করে থাকেন, তাহলে আপনি অনেক সময় নষ্ট করতে পারেন।

আপনি কি একাধিক কীবোর্ড লেআউট ব্যবহার করেন? কতগুলো? কমেন্টে আমাদের জানান!

ইমেজ ক্রেডিট:শাটারস্টকের মাধ্যমে Eakapon Sinchai


  1. উইন্ডোজ 10 এ ভাষা বারটি কীভাবে ফিরিয়ে আনবেন

  2. Windows 10 ক্যামেরা অ্যাপ কিভাবে ব্যবহার করবেন

  3. Windows 10 এ গেম বারটি কীভাবে নিষ্ক্রিয় করবেন

  4. Windows 10-এ আপনার ফোন অ্যাপ কীভাবে ব্যবহার করবেন?