কম্পিউটার

কীভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোনটি উইন্ডোজের সাথে যুক্ত করে ভিআর-এ ব্যবহার করবেন

আপনার ফোন ব্যবহার বা বিজ্ঞপ্তি চেক করার জন্য আপনার VR হেডসেট বন্ধ করা বিরক্তিকর হতে পারে। যদি আপনার ফোন সরাসরি ভিআর-এ একত্রিত হয় তাহলে কি দারুণ হবে না? সৌভাগ্যবশত, উইন্ডোজ আপনাকে তার বিল্ট-ইন আপনার ফোন অ্যাপের সাহায্যে ঠিক তা করতে দেয়।

ভিআর-এ কীভাবে আপনার ফোন অ্যাক্সেস করবেন তা এখানে রয়েছে, আপনাকে ফটো, মেসেজ চেক করতে বা এমনকি কল করার অনুমতি দেয়, আপনার হেডসেট ছাড়াই।

উইন্ডোজে ভিআর-এ আপনার ফোন ব্যবহার করার জন্য প্রয়োজনীয় প্রোগ্রামগুলি

VR-এর মধ্যে ব্যবহার করার জন্য আপনার ফোন জোড়া করা সহজ এবং শুধুমাত্র দুটি প্রোগ্রামের প্রয়োজন, SteamVR সহ নয়।

প্রথমত, আপনার এমন একটি প্রোগ্রামের প্রয়োজন হবে যা আপনার ফোনকে আপনার কম্পিউটারের সাথে যুক্ত করে। এই নিবন্ধটির জন্য, আমরা কাজটি করতে Microsoft এর নিজস্ব অ্যাপ, আপনার ফোন ব্যবহার করব।

দ্বিতীয়ত, আপনার এমন একটি প্রোগ্রামের প্রয়োজন হবে যা আপনাকে আপনার VR স্পেসে Windows ওভারলে যোগ করতে দেয়। আমরা আমাদের টিউটোরিয়ালের জন্য XSOverlay-এর সাথে চলে এসেছি, কিন্তু যদি আপনার নিজের অ্যাপ থাকে, তাহলে নির্দ্বিধায় এটি ব্যবহার করুন।

উপরন্তু, আপনার পিসিতে ব্লুটুথ সংযোগ থাকতে হবে।

কিভাবে এক্সএসওভারলেতে একটি ফোন উইন্ডো যুক্ত করবেন

XSOverlay হল SteamVR-এর একটি অ্যাডন। যেমন, এটি ব্যবহার করার জন্য, আপনাকে যা করতে হবে তা হল XSOverlay এবং SteamVR উভয়ই চালু করা।

এটি করার পরে, আপনি XSOverlay UI দেখতে আপনার অ-প্রধান হাতের কব্জিটি দেখতে পারেন। XSOverlay প্রথম লঞ্চের সময় একটি টিউটোরিয়ালের মাধ্যমেও চলবে যা আপনাকে এর বৈশিষ্ট্যগুলি বুঝতে সাহায্য করবে৷

কীভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোনটি উইন্ডোজের সাথে যুক্ত করে ভিআর-এ ব্যবহার করবেন

XSOverlay ব্যবহার করে আপনার ফোনকে দ্রুত VR-এ প্রদর্শিত করতে আমরা কিছু দ্রুত পদক্ষেপ নেব। VR-এর জন্য অনেক ওভারলে ম্যানেজার একইভাবে কাজ করে, তাই আপনি যদি একটি বিকল্প ব্যবহার করেন, তাহলে নির্দ্বিধায় চেষ্টা করুন এবং অনুসরণ করুন।

XSOverlay-এ ওভারলে সম্পাদনা সক্ষম করতে, লেআউট মোড টিপুন আপনার কব্জি মেনুতে আইকন৷

কীভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোনটি উইন্ডোজের সাথে যুক্ত করে ভিআর-এ ব্যবহার করবেন

তারপর, এই দ্রুত পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. নতুন উইন্ডো টিপুন নতুন বর্ধিত কব্জি মেনুতে
  2. আপনার ডেস্কটপের একটি দৃশ্য প্রদর্শিত হবে। এই নতুন ওভারলে উইন্ডোর অধীনে, উইন্ডোজ টিপুন
  3. আপনার সিস্টেমে সমস্ত খোলা উইন্ডোর একটি তালিকা প্রদর্শিত হবে। আপনার ফোন খুঁজতে স্ক্রোল করুন উইন্ডো এবং এটিতে ক্লিক করুন
  4. আপনার কন্ট্রোলারে গ্রিপ বোতাম ব্যবহার করে, আপনার পছন্দ অনুযায়ী উইন্ডোটি ঘোরান এবং পুনরায় আকার দিন

সম্পন্ন! এটি আপনার ফোনকে ভিআর-এ দেখানোর প্রাথমিক পদ্ধতি। আপনার ওভারলে ম্যানেজারের উপর নির্ভর করে, আপনি এখন এই ফোন উইন্ডোর সাথে অতিরিক্ত জিনিসগুলি করতে এগিয়ে যেতে পারেন, যেমন দ্রুত অ্যাক্সেসের জন্য এটিকে আপনার কব্জিতে পিন করুন৷

কীভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোনটি উইন্ডোজের সাথে যুক্ত করে ভিআর-এ ব্যবহার করবেন

XSOverlay এ, এটি সহজ। একবার আপনার ফোনের উইন্ডোটি ঘোরানো হয়ে গেলে এবং যেখানে আপনি এটি পছন্দ করেন সেখানে স্থাপন করা হলে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. সেটিংস টিপুন ফোন উইন্ডোর নীচে
  2. হয় বাম নির্বাচন করুন অথবা ডান উইন্ডোটিকে সেই হাতে পিন করতে
  3. একবার পুনরায় আকার দেওয়া এবং আপনার পছন্দ অনুসারে অবস্থান করা হলে, পিন টিপুন এই পরিবর্তন লক করতে.
  4. লেআউট মোড হিট করুন আবার সম্পাদনা প্রক্রিয়া থেকে প্রস্থান করতে.

ঠিক তেমনই, আপনি এখন আপনার ফোন চেক করতে দ্রুত আপনার কব্জি ঘুরাতে পারেন৷ আপনার অন্য হাত ব্যবহার করে, আপনি বার্তা পাঠাতে, কল শুরু করতে বা আপনার ফটোগুলি ব্রাউজ করতে এই উইন্ডোটি পরিচালনা করতে পারেন৷

VR এ আপনার ফোন ব্যবহার করা

এখন আপনি আপনার ফোনের সাথে সংযুক্ত, VR একটি কম বিচ্ছিন্ন অভিজ্ঞতা হতে পারে। আপনার VR অভিজ্ঞতায় আরও মজা যোগ করতে আপনি আপনার ফোনে আরও কার্যকারিতার সাথে এই পদ্ধতিটি একত্রিত করতে পারেন।

উদাহরণস্বরূপ, আপনার ফোন অ্যাপের সাথে সামঞ্জস্যপূর্ণ অতিরিক্ত অ্যাপ ইনস্টল করার ফলে VR এর মধ্যে থেকে আরও অনেক কিছু করা যেতে পারে।

আপনি এটি সেট আপ করতে পারেন যাতে আপনি সহজেই ই-মেইল, নেটফ্লিক্স এবং আরও অনেক কিছু অ্যাক্সেস করতে পারেন, আপনার ফোনের মধ্যে থেকে, ভিআর থেকে। পাগল!


  1. Windows 10 এ ফোন কিভাবে ওয়েবক্যাম হিসাবে ব্যবহার করবেন।

  2. Windows 10 বা Windows 11 এ আপনার Android বিজ্ঞপ্তিগুলি কিভাবে চেক করবেন

  3. Windows 10

  4. Windows 10-এ আপনার ফোন অ্যাপ কীভাবে ব্যবহার করবেন?