কম্পিউটার

উইন্ডোজ 10-এ 260 অক্ষরের বেশি ফাইল পাথ কীভাবে ব্যবহার করবেন

উইন্ডোজ আপনাকে বলছে যে একটি ফাইল পাথ শুধুমাত্র 260 অক্ষর দীর্ঘ হতে পারে? ঠিক আছে, সর্বশেষ ইনসাইডার বিল্ডে, আপনি কিছু কৌশল ব্যবহার করতে পারেন -- হয় একটি গ্রুপ পলিসি বা রেজিস্ট্রি হ্যাক -- এটি ঘটানোর জন্য৷

260 অক্ষরের শেকল থেকে নিজেকে মুক্ত করতে এবং আপনার হৃদয়ের বিষয়বস্তুতে বড় পথ তৈরি করতে আপনার যা দরকার তা এখানে রয়েছে!

প্রথমে, আপনি গ্রুপ নীতি সম্পাদনা করতে পারেন। এটি করতে, gpedit.msc  লিখুন Windows 10 অনুসন্ধান বাক্সে। সেখান থেকে, নিম্নলিখিতটিতে নেভিগেট করুন: কম্পিউটার নীতি> কম্পিউটার কনফিগারেশন> প্রশাসনিক টেমপ্লেট> সিস্টেম> ফাইলসিস্টেম> NTFS। এনটিএফএস দীর্ঘ পথ সক্ষম করুন-এ ডাবল-ক্লিক করুন 260 অক্ষর সীমা সরানোর বিকল্প।

যদি আপনার কাছে Windows এর এমন কোনো সংস্করণ না থাকে যা গোষ্ঠী নীতি সম্পাদনা সমর্থন করে, তাহলে আপনি Windows রেজিস্ট্রি এডিটর ব্যবহার করতে পারেন। উইন্ডোজ সার্চ বক্স ব্যবহার করুন এবং regedit টাইপ করুন। নিম্নলিখিত কীটিতে নেভিগেট করুন (এটি একটি গভীর):

HKEY_CURRENT_USER\SOFTWARE\Microsoft\Windows\ CurrentVersion\Group Policy Objects\ {48981759-12F2-42A6-A048-028B3973495F} মেশিন\সিস্টেম\কারেন্ট কন্ট্রোল সেট

LongPathsEnabled  নির্বাচন করুন কী, অথবা এটিকে একটি DWORD (32-বিট) মান হিসেবে তৈরি করুন যদি এটি বিদ্যমান না থাকে। মানটি 1 এ সেট করুন এবং সম্পাদক বন্ধ করুন।

মনে রাখবেন, এটি শুধুমাত্র Windows 10 এর সর্বশেষ প্রিভিউ বিল্ডের সাথে কাজ করবে, যদিও আমরা আশা করি এটি আসন্ন বার্ষিকী আপডেটের সাথে যুক্ত হবে।

আপনার পাথে 260 অক্ষরের বেশি ব্যবহার করতে হবে কেন? মন্তব্যে আপনার গল্প শেয়ার করুন!

ইমেজ ক্রেডিট:ShatterStock এর মাধ্যমে Fotovika


  1. Windows 10 এ সিস্টেম রিস্টোর কিভাবে ব্যবহার করবেন

  2. Windows 10 PC এ হোস্ট ফাইল কিভাবে সম্পাদনা করবেন

  3. আমি কিভাবে Windows 10 এ ফাইল এক্সটেনশন দেখাব?

  4. Windows 10 এ কিভাবে একটি ফাইল এনক্রিপ্ট করবেন?