কম্পিউটার

পিএসএ:নির্মাতার আপডেট অ্যাপগুলি আসলে উইন্ডোজে দরকারী

এটি একটি দুঃখজনক বাস্তবতা যে বেশিরভাগ উইন্ডোজ ল্যাপটপ ব্লোটওয়্যারে পূর্ণ। প্রায়শই, এটির একটি ভাল চুক্তি মেশিনের প্রস্তুতকারকের কাছ থেকে আসে। আপনি HP, Lenovo, Toshiba, বা অন্য যেকোন থেকে একটি ল্যাপটপ পান না কেন, আপনাকে সম্ভবত এটি বিশুদ্ধ করতে কিছুটা সময় ব্যয় করতে হবে৷

এই কারণে, প্রায় সমস্ত প্রস্তুতকারক-প্রদত্ত সফ্টওয়্যার একটি খারাপ র‌্যাপ পায়। যাইহোক, এটা মনে রাখা গুরুত্বপূর্ণ যে এটি আসলে ভয়ানক নয়। অনেক নির্মাতারা একটি আপডেট ইউটিলিটি টুল অন্তর্ভুক্ত করে যা BIOS এবং বিভিন্ন ড্রাইভারের জন্য গুরুত্বপূর্ণ আপডেট পরীক্ষা করে।

এই সরঞ্জামগুলি ব্যবহার না করে, আপনি যদি হার্ডওয়্যার প্রস্তুতকারকের ওয়েবসাইটে ব্রাউজ না করেন এবং সেগুলি ম্যানুয়ালি ডাউনলোড না করেন তবে আপনি গুরুত্বপূর্ণ আপডেটগুলি মিস করতে পারেন৷ আরও খারাপ, আপনি একটি ছায়াময় ড্রাইভার-আপডেটিং প্রোগ্রামে যেতে পারেন, যার ফলে আরও সমস্যা হতে পারে।

এটি কখন গুরুত্বপূর্ণ তার উদাহরণ হিসাবে, ধরা যাক যে আপনি আপনার কম্পিউটারে উইন্ডোজ পুনরায় ইনস্টল করেছেন৷ সঠিক ড্রাইভার ছাড়া, আপনার অডিও সম্ভবত ভয়ানক শোনাবে, এবং আপনি আপনার টাচপ্যাড অফার করা সমস্ত বৈশিষ্ট্য পাবেন না। আপনি যদি আপনার পিসির সঠিক মডেলটি না জানেন, তাহলে সঠিক ড্রাইভার খুঁজে বের করা একটি কাজ হতে পারে।

আপনার সিস্টেমে ইতিমধ্যেই একটি আপডেট ইউটিলিটি ইনস্টল করা থাকতে পারে। যদি আপনি না করেন, এখানে তাদের নামের একটি তালিকা রয়েছে এবং আপনি কোথা থেকে তাদের ধরতে পারেন (এসারের একটি তালিকাভুক্ত নেই):

  • ASUS ম্যানেজার (সব মডেলে উপলব্ধ নাও হতে পারে)
  • ডেল কমান্ড | আপডেট
  • HP সাপোর্ট সহকারী
  • লেনোভো সিস্টেম আপডেট
  • তোশিবা সার্ভিস স্টেশন (সেকেলে বলে মনে হচ্ছে)

এই প্রোগ্রামগুলি আপনার মেশিনের উপর নির্ভর করে কিছুটা আলাদা হতে পারে। আপনাকে সম্ভবত সেগুলির মাধ্যমে প্রায়শই আপডেট করতে হবে না, তবে উইন্ডোজ আপডেট কভার করে না এমন আইটেমগুলি আপ-টু-ডেট রাখার জন্য সেগুলি মাঝে মাঝে চেক করা মূল্যবান৷

এখন যেহেতু আপনি সব আপডেট করেছেন, উইন্ডোজ সফ্টওয়্যারটি দেখুন আপনার অবশ্যই আনইনস্টল করা উচিত৷

আপনি কি প্রস্তুতকারক-প্রদত্ত আপডেট ইউটিলিটি ব্যবহার করেন? আপনি যদি পিসি তৈরির একটি ভিন্ন জিনিস পেয়ে থাকেন, তাহলে নির্দ্বিধায় মন্তব্যে আপনার ইউটিলিটি যোগ করুন!

ইমেজ ক্রেডিট:শাটারস্টকের মাধ্যমে ইমিলিয়ান


  1. উইন্ডোজ 10 স্প্রিং ক্রিয়েটর আপডেট দ্বারা অফার করা 6টি দরকারী বৈশিষ্ট্য

  2. কিভাবে Windows 10 পিসিতে আপনার সমস্ত অ্যাপ আপডেট করবেন?

  3. Windows 10 ক্রিয়েটর আপডেটে 9 নতুন সেটিংস বৈশিষ্ট্য

  4. উইন্ডোজ আপডেটের পরে উইন্ডোজ 10 অ্যাপ খুলবে না (বা অবিলম্বে বন্ধ হবে) [সমাধান]