কম্পিউটার

উইন্ডোজ আপডেট কম বিরক্তিকর পেতে সেট করা হয়

মাইক্রোসফ্ট অবশেষে উইন্ডোজ আপডেট কম বিরক্তিকর করতে প্রস্তুত, অন্তত Windows 10 ব্যবহারকারীদের জন্য। নতুন সিস্টেমের অধীনে, Windows 10 আপডেটগুলি আকারে ছোট হওয়া উচিত, আরও দক্ষতার সাথে ডাউনলোড করা উচিত এবং আপনার সিস্টেম সংস্থানগুলিতে কম চাপ দেওয়া উচিত৷

এখানে মূল বিষয় হল মাইক্রোসফটের নতুন ইউনিফাইড আপডেট প্ল্যাটফর্ম (UUP), যা আগামী ছয় মাসে Xbox One ছাড়াও প্রতিটি প্ল্যাটফর্মে আসছে। পরিবর্তনের ব্যাখ্যা করে উইন্ডোজ ব্লগ পোস্ট অনুসারে, UUP "মোবাইল এবং PC OS-এ নির্মিত সমস্ত ডিভাইসের জন্য ডিফারেনশিয়াল ডাউনলোড সক্ষম করবে।"

সংক্ষেপে, ডিফারেনশিয়াল ডাউনলোডের অর্থ হল "আপনি আপনার ডিভাইসটি আপডেট করার পর থেকে যে পরিবর্তনগুলি করা হয়েছে শুধুমাত্র সেগুলিই ডাউনলোড এবং ইনস্টল করা হবে৷ যা বর্তমান সিস্টেম থেকে একটি বড় পরিবর্তন যা পূর্ববর্তী বিল্ডগুলির উপরে সম্পূর্ণ বিল্ড ডাউনলোড এবং ইনস্টল করে৷

UUP এবং ডিফারেনশিয়াল ডাউনলোডের ফলস্বরূপ, "উইন্ডোজের একটি বড় আপডেট থেকে অন্যটিতে যাওয়ার সময় ব্যবহারকারীরা তাদের ডাউনলোডের আকার প্রায় 35% হ্রাস পাওয়ার আশা করতে পারে।" এটি ছাড়াও, উইন্ডোজ আপডেট ক্লাউডে বেশিরভাগ কাজ করবে, যার ফলে "আপডেট অপারেশনের জন্য দ্রুত চেক করা উচিত।"

একটি গুরুত্বপূর্ণ পরিবর্তন ঘটছে পর্দার পিছনে

এটি লক্ষ্য করা গুরুত্বপূর্ণ যে বেশিরভাগ লোকেরা উইন্ডোজ আপডেটের অভিজ্ঞতায় এই পরিবর্তনগুলি লক্ষ্য করবেন না। পর্দার আড়ালে ঘটতে থাকা উন্নতির সাথে সবকিছুই দেখতে এবং খুব একই রকম মনে হবে। তবুও, যদিও এটি বিশ্বের সবচেয়ে যৌন পরিবর্তন নয়, আপনার Windows 10 ডিভাইস আপডেট করার অভিজ্ঞতা সহজ এবং আরও দক্ষ করে তোলা একটি গুরুত্বপূর্ণ বিষয়।

UUP প্রথমে Windows 10 মোবাইল ডিভাইসে চালু করা হচ্ছে, যার মধ্যে PC, HoloLens, এবং Internet of Things ডিভাইসগুলি অনুসরণ করতে হবে। উইন্ডোজ ইনসাইডারদের বছরের শেষের আগে পরিবর্তনটি লক্ষ্য করা উচিত, Windows 10 ক্রিয়েটর আপডেট লাইভ হওয়ার পরে অন্য সবাইকে পার্টিতে আমন্ত্রণ জানানো হবে।

আপনি কি এখনও Windows 10 এ আপগ্রেড করেছেন? যদি তাই হয়, আপনি কিভাবে সর্বশেষ বিল্ডে আপডেট করার প্রক্রিয়া খুঁজে পাচ্ছেন? UUP এবং ডিফারেনশিয়াল ডাউনলোডের পরিবর্তন কি ভাল? অথবা আপনি নতুন ক্রিয়েটর আপডেট সম্পর্কে আরো উত্তেজিত? দয়া করে নীচের মন্তব্যে আমাদের জানান!

ইমেজ ক্রেডিট:সাই ইভান্স ফ্লিকারের মাধ্যমে


  1. কিভাবে Windows 10 ক্রিয়েটর আপডেট পাবেন

  2. উইন্ডোজ 11 এ কিভাবে অ্যাপস আপডেট করবেন

  3. সমাধান:উইন্ডোজ 10 আপডেট 2022 আপডেটের জন্য চেক করতে আটকে গেছে

  4. কিভাবে উইন্ডোজ 11 আপডেটগুলি পুনরায় ইনস্টল করবেন