কম্পিউটার

উইন্ডোজ 10 স্প্রিং ক্রিয়েটর আপডেট দ্বারা অফার করা 6টি দরকারী বৈশিষ্ট্য

Windows 10 শীঘ্রই তাদের সর্বশেষ আপডেট প্রকাশ করতে চলেছে, যেটিকে একরকম স্প্রিং ক্রিয়েটর আপডেট বলা হবে বলে আশা করা হচ্ছে। প্রাথমিকভাবে, মাইক্রোসফ্ট 10 th এর মধ্যে এটি চালু করার ঘোষণা দিয়েছে এপ্রিলের কিন্তু কিছু গুরুতর বাগ বাস্তবায়নের কারণে, রিলিজটি অপ্রত্যাশিতভাবে আরও কয়েক দিনের জন্য স্থগিত করা হয়েছে৷

তবে হতাশ হবেন না, Windows 10 অবশ্যই খুব তাড়াতাড়ি বা পরে নতুন বৈশিষ্ট্য এবং ডিজাইনের টুইকগুলি পাবে। সুতরাং, এখানে কয়েকটি বৈশিষ্ট্য রয়েছে যা Windows 10 স্প্রিং ক্রিয়েটর আপডেটের প্রধান হাইলাইট হতে পারে।

আসুন তাদের প্রত্যেককে বিস্তারিতভাবে পরীক্ষা করি।

1. নতুন টাইমলাইন ডিজাইন

উইন্ডোজ 10 স্প্রিং ক্রিয়েটর আপডেট দ্বারা অফার করা 6টি দরকারী বৈশিষ্ট্য

  আপনি যখন কর্টানার ডানদিকে টাস্ক ভিউ বোতামে ক্লিক করতেন তখন উইন্ডোজের পূর্ববর্তী সংস্করণগুলি (ফল ক্রিয়েটরস আপডেট) সমস্ত সক্রিয় অ্যাপের থাম্বনেইল দেখায়। কিন্তু এখন স্প্রিং ক্রিয়েটরস আপডেটে, টাস্ক ভিউ বোতামে আলতো চাপলে একটি টাইমলাইন প্রদর্শিত হবে যাতে আপনি গত 30 দিনে অ্যাক্সেস করেছেন এমন সমস্ত সাম্প্রতিক কার্যকলাপ এবং ফাইলগুলিকে অন্তর্ভুক্ত করবে। এটি অ্যাক্সেসের আরও সহজতা প্রদান করবে যা আপনাকে শুধুমাত্র একটি ক্লিকে যেকোনো ফাইল খুলতে দেয়৷

আরো জানুন:৷ যে জিনিসগুলি আপনার কম্পিউটারকে ধীর গতিতে চালায় এবং তাদের সংশোধন করে

2. কাছাকাছি শেয়ারিং

উইন্ডোজ 10 স্প্রিং ক্রিয়েটর আপডেট দ্বারা অফার করা 6টি দরকারী বৈশিষ্ট্য

  ঠিক যেভাবে অ্যাপলের এয়ারড্রপ কাজ করে, মাইক্রোসফ্ট এখন কাছাকাছি শেয়ারিং সমর্থন করবে যা আপনাকে কাছাকাছি সংযুক্ত পিসির সাথে ফাইল এবং ডেটা ভাগ করতে দেয়। এর জন্য আপনি নিশ্চিত করতে চান যে সমস্ত পিসি অবশ্যই স্প্রিং ক্রিয়েটর আপডেট এবং ব্লুটুথ সংযোগ সমর্থন করে। আপনি অ্যাকশন সেন্টারে নতুন কাছাকাছি শেয়ারিং বোতামটি পেতে পারেন এবং সেটিংস> সিস্টেম> শেয়ার করা অভিজ্ঞতাতে গিয়ে সেটিংস অ্যাক্সেস করতে পারেন। এখানে আপনি আশেপাশের সবাই বা শুধুমাত্র আমার ডিভাইস থেকে গোপনীয়তা পছন্দ সেট করতে পারেন।

3. ফোকাস অ্যাসিস্ট

উইন্ডোজ 10 স্প্রিং ক্রিয়েটর আপডেট দ্বারা অফার করা 6টি দরকারী বৈশিষ্ট্য

উইন্ডোজ 10 এর শান্ত ঘন্টা বৈশিষ্ট্যটি মনে আছে? শান্ত থাকার সময়গুলি অনেকটা বিরক্ত করবেন না মোডের মতো যা একটি নির্দিষ্ট সময়ের জন্য বিজ্ঞপ্তিগুলিকে অক্ষম করত৷ কিন্তু এখন স্প্রিং ক্রিয়েটরস আপডেটের সাথে, শান্ত ঘন্টা বৈশিষ্ট্যটি উন্নত হয়েছে এবং এটিকে এখন "ফোকাস অ্যাসিস্ট" বলা হবে। ফোকাস সহায়তার সাথে, আপনি তিনটি বিকল্প পাবেন: বন্ধ, শুধুমাত্র অগ্রাধিকার এবং শুধুমাত্র অ্যালার্ম।

Windows 10-এ ফোকাস অ্যাসিস্ট অ্যাক্সেস করতে, সেটিংস> সিস্টেম> ফোকাস অ্যাসিস্টে যান এবং এটি ব্যবহার করার জন্য অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন।

4. উন্নত পাসওয়ার্ড পুনরুদ্ধার

উইন্ডোজ 10 স্প্রিং ক্রিয়েটর আপডেট দ্বারা অফার করা 6টি দরকারী বৈশিষ্ট্য

  স্প্রিং ক্রিয়েটরস আপডেট শুধু নতুন ডিজাইনের পরিবর্তন আনে না বরং আপনার Microsoft অ্যাকাউন্টের জন্য উন্নত নিরাপত্তা প্রদান করে। স্প্রিং ক্রিয়েটর আপডেটের সাথে, মাইক্রোসফ্ট এখন আপনাকে আপনার স্থানীয় অ্যাকাউন্টের জন্য তিনটি নিরাপত্তা প্রশ্ন আপডেট করার অনুমতি দেয়। নিরাপত্তা প্রশ্ন সেট আপ করতে সেটিংস> অ্যাকাউন্ট> সাইন-ইন বিকল্পে যান এবং আপনার নিরাপত্তা প্রশ্ন আপডেট করুন-এ আলতো চাপুন।

5. এজ ব্রাউজারে ট্যাবগুলি নিঃশব্দ করুন

হ্যাঁ, অবশেষে একটি বড় স্বস্তি এখানে! স্প্রিং ক্রিয়েটর আপডেটের সাথে আপনি অবশেষে এজ ব্রাউজারে ট্যাবগুলিকে নিঃশব্দ করতে সক্ষম হবেন। বিজ্ঞপ্তিগুলিকে নিঃশব্দ করতে কেবল অ্যাপ ট্যাবে স্পিকার আইকনে আলতো চাপুন এবং এটিকে আনমিউট করতে আবার ক্লিক করুন৷

আরো জানুন:৷ কিভাবে Windows 10

থেকে শর্টকাট ভাইরাস থেকে মুক্তি পাবেন

6. আপনার গ্রাফিক সেটিংসে নির্বাচন করুন

উইন্ডোজ 10 স্প্রিং ক্রিয়েটর আপডেট দ্বারা অফার করা 6টি দরকারী বৈশিষ্ট্য

  স্প্রিং ক্রিয়েটর আপডেটের মাধ্যমে আপনি এখন আপনার অনবোর্ড গ্রাফিক সেটিংস বেছে নিতে পারেন। সেটিংস-এ যান> সিস্টেম> প্রদর্শন  এবং গ্রাফিক সেটিংস-এ ক্লিক করুন, আপনার অ্যাপগুলি বেছে নিন এবং প্রতিটির জন্য আপনার গ্রাফিক্স পছন্দগুলিকে পাওয়ার সেভিং বা উচ্চ কার্যক্ষমতা হিসাবে সেট করুন৷

সুতরাং, বন্ধুরা ভাল জিনিস আপনার পথে আসছে! এখানে কয়েকটি কারণ রয়েছে কেন আমরা সবাই Windows 10 স্প্রিং ক্রিয়েটর আপডেটের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছি। সাথে থাকুন এবং এই ধরনের আরও আপডেটের জন্য এই স্থানটি দেখুন।


  1. উইন্ডোজ 10 ক্রিয়েটর আপডেটের পরে উজ্জ্বলতার সমস্যাগুলি ঠিক করুন

  2. Windows 10 ক্রিয়েটর আপডেট ডাউনলোড করতে অক্ষম ঠিক করুন

  3. উইন্ডোজ 8.1 আপডেট 1 নতুন বৈশিষ্ট্য যোগ করুন

  4. Windows 10 ক্রিয়েটর আপডেটে 9 নতুন সেটিংস বৈশিষ্ট্য