কম্পিউটার

এখানে Windows 10 বার্ষিকী আপডেটের জন্য ন্যূনতম স্পেস রয়েছে

Windows 10 বার্ষিকী আপডেট এখন উপলব্ধ, এবং এর প্রকাশের সাথে Microsoft অপারেটিং সিস্টেম চালানোর জন্য নতুন ন্যূনতম প্রয়োজনীয়তা প্রদান করেছে। যদিও Windows 10 বিভিন্ন ডিভাইসে কাজ করে, কিছু দুর্বল মেশিন বার্ষিকী আপডেট চালানোর জন্য কাট করতে পারে না।

বেশিরভাগ লোকই ন্যূনতম প্রয়োজনীয়তার চেয়ে অনেক বেশি শক্তিশালী কম্পিউটার চালাচ্ছে, তবে আপনি যদি একটি পুরানো কম্পিউটার আপডেট করার চেষ্টা করছেন (যেহেতু ভবিষ্যতের-প্রুফিং এর মূল্য ছিল না) বা শুধুমাত্র একটি বেসলাইন রাখতে চান সেক্ষেত্রে ন্যূনতমটি জানা এখনও ভাল। এর সাথে চশমা তুলনা করতে।

মাইক্রোসফটের Windows 10 স্পেসিফিকেশন অনুযায়ী, এখানে Windows 10 বার্ষিকী আপডেট চালানোর প্রয়োজনীয়তা রয়েছে:

  • সিস্টেমের প্রসেসর 1 GHz বা দ্রুত হতে হবে।
  • RAM এর জন্য , একটি 32-বিট সিস্টেমে একটি আপডেট করার সময় আপনার অবশ্যই কমপক্ষে 1 GB এবং একটি 64-বিট সিস্টেমে একটি আপডেটের জন্য 2 GB থাকতে হবে৷ একটি নতুন ডিভাইসের জন্য আপনার অবশ্যই 2 GB RAM থাকতে হবে যা হয় 32- বা 64-বিট।
  • হার্ড ড্রাইভ 32-বিট উইন্ডোজ 10 ইনস্টল করার জন্য 16 জিবি ফ্রি বা 64-বিট উইন্ডোজ 10 ইনস্টল করার জন্য 20 জিবি থাকতে হবে।
  • আপনার গ্রাফিক্স কার্ড WDDM 1.0 ড্রাইভারের সাথে DirectX 9 বা তার পরে সমর্থন করতে হবে।
  • ল্যাপটপ স্ক্রিন বা মনিটর কমপক্ষে 800 x 600 হতে হবে।

যতক্ষণ আপনার কাছে এই বা আরও ভাল চশমা আছে, আপনি আপডেট ইনস্টল করার জন্য প্রস্তুত থাকা উচিত! অবশ্যই, Windows 10 এত দুর্বল কম্পিউটারে ভালভাবে চলবে না, তবে আপনি অন্তত সিস্টেমটি চালু করতে সক্ষম হবেন। বিগত পাঁচ বছরে নির্মিত যে কোনো শালীন কম্পিউটারে প্রায় নিশ্চিতভাবেই এই বৈশিষ্ট্যগুলি থাকবে৷

বার্ষিকী আপডেট ইনস্টল করার পরে যদি আপনার সমস্যা হয় তবে আপনি একা নন। বার্ষিকী আপডেটের সাথে সাধারণ সমস্যাগুলি কীভাবে সমাধান করবেন তা সন্ধান করুন৷

আপনি কি কখনও ন্যূনতম-স্পেক্স পিসিতে উইন্ডোজ চালিয়েছেন? আপনি মন্তব্যে এই প্রয়োজনীয়তাগুলি সম্পর্কে আকর্ষণীয় কিছু খুঁজে পেলে আমাদের জানান!

ইমেজ ক্রেডিট:Tashatuvango via Shutterstock


  1. দুর্ঘটনাক্রমে উইন্ডোজ 10 ডাউনলোড ফোল্ডার মুছে ফেলা হয়েছে – এখানে সমাধানগুলি রয়েছে

  2. উইন্ডোজ ফরম্যাটটি সম্পূর্ণ করতে অক্ষম ছিল? এখানে সমাধান আছে!

  3. উইন্ডোজ 10 ইনস্টল করার জন্য সর্বনিম্ন প্রয়োজনীয়তাগুলি কী কী?

  4. উইন্ডোজ 11 চালানোর জন্য ন্যূনতম সিস্টেমের প্রয়োজনীয়তাগুলি কী কী?