কম্পিউটার

কীভাবে কীবোর্ড ছাড়াই উইন্ডোজে লগ ইন করবেন

বেশিরভাগ লোক তাদের কীবোর্ড এবং মাউসকে মঞ্জুর করে নেয়। কিন্তু যখন আপনি আপনার কম্পিউটার ব্যবহার করার চেষ্টা করেন এবং খুঁজে পান যে এই উপাদানগুলির মধ্যে একটি কাজ করছে না, এটি সত্যিই হতাশাজনক। আপনি আপনার পিসি বুট করার সাথে সাথে যখন এটি ঘটে তখন এটি দ্বিগুণ ভয়ঙ্কর হয় -- আপনি কীবোর্ড ছাড়াই লগ ইন করবেন কীভাবে?

সৌভাগ্যক্রমে, উইন্ডোজে একটি অন-স্ক্রীন কীবোর্ড রয়েছে যা আপনাকে লগ ইন করতে দেয় যাতে আপনি সমস্যাটির সমাধান করতে পারেন। উইন্ডোজ 7, ​​8.1 এবং 10 এ এটি কীভাবে ব্যবহার করবেন তা এখানে:

  1. উইন্ডোজ লগইন স্ক্রিনে, তীর চিহ্নযুক্ত ঘড়ির মতো দেখতে অ্যাক্সেসের সহজ আইকনে ক্লিক করুন৷ উইন্ডোজ 7-এ, এটি স্ক্রিনের নীচে-বাম কোণায় উপস্থিত হয়। Windows 8.1 ব্যবহারকারীরা এটি একই জায়গায় পাবেন, তবে আপনাকে প্রথমে লক স্ক্রিনের মাধ্যমে ক্লিক করতে হবে। Windows 10-এ, আপনি লক স্ক্রীনটি অতিক্রম করার পরে আইকনটি নীচে-ডানদিকে অবস্থিত।
  2. অন-স্ক্রিন কীবোর্ডে ক্লিক করুন বিকল্প মনে রাখবেন যে আপনি একবার অ্যাক্সেসের সহজ আইকনটি খুললে আপনি উইন্ডোজ ন্যারেটরের কথা শুনতে পাবেন। এটি চাক্ষুষ প্রতিবন্ধী ব্যবহারকারীদের মেনুতে নেভিগেট করতে সহায়তা করার জন্য।
  3. কিছুক্ষণ পর, আপনার স্ক্রিনে একটি কীবোর্ড উপস্থিত হবে। পাসওয়ার্ড বক্সের ভিতরে টেক্সট লিখতে ক্লিক করুন, তারপর কী ক্লিক করে আপনার পাসওয়ার্ড টাইপ করুন।
  4. এন্টার টিপুন এবং উইন্ডোজে সাইন ইন করুন।
কীভাবে কীবোর্ড ছাড়াই উইন্ডোজে লগ ইন করবেন

আপনি লগ ইন করার পরে, আপনি আপনার কীবোর্ড সমস্যার সমস্যা সমাধান করতে পারেন৷ যদি আপনার বিপরীত সমস্যা থাকে এবং লগইন স্ক্রিনে আপনার মাউস ব্যবহার করতে না পারেন, হতাশ হবেন না। শুধু ট্যাব ব্যবহার করুন পাসওয়ার্ড বক্স হাইলাইট করতে কী এবং যথারীতি আপনার পাসওয়ার্ড টাইপ করুন।

কিবোর্ড বিশেষজ্ঞ হতে চান? শুধু কীবোর্ড শর্টকাট দিয়ে কিভাবে উইন্ডোজ নেভিগেট করতে হয় তা দেখুন।

আপনাকে কি কখনও কীবোর্ড সমস্যা সমাধান করতে হয়েছে? অন-স্ক্রীন কীবোর্ডের জন্য আপনি অন্য কোন ব্যবহার খুঁজে পেয়েছেন? মন্তব্যে আমাদের বলুন!

ইমেজ ক্রেডিট:NiroDesign/Depositphotos


  1. কিভাবে পাসওয়ার্ড ছাড়া উইন্ডোজ 10 লগইন করবেন

  2. কিভাবে উইন্ডোজ 10 সেফ মোডে বুট করবেন

  3. Windows 10 PC-এ Logitech কীবোর্ড ল্যাগ কীভাবে ঠিক করবেন?

  4. অ্যাডমিন পাসওয়ার্ড বা রিসেট ডিস্ক ছাড়া উইন্ডোজ 7 এ কীভাবে লগ ইন করবেন?