কম্পিউটার

অ্যাক্টিভেশন ছাড়াই উইন্ডোজ 10 ওয়ালপেপার কীভাবে পরিবর্তন করবেন

অ্যাক্টিভেশন ছাড়াই উইন্ডোজ 10 ওয়ালপেপার কীভাবে পরিবর্তন করবেন

আপনি যখন আপনার নতুন কম্পিউটার পাবেন তখন আপনি প্রথম যে কাজটি করতে পারেন তার মধ্যে একটি হল ওয়ালপেপার পরিবর্তন করা। আপনি আপনার কম্পিউটারকে আপনার নিজস্ব ব্যক্তিগত স্পর্শ দিতে পারেন এমন অনেক উপায়ের মধ্যে এটি একটি। একবার আপনি এটিতে ক্লান্ত হয়ে গেলে, আপনি এটি বারবার পরিবর্তন করবেন।

আপনার কম্পিউটারে উইন্ডোজ সক্রিয় হয়ে গেলে, আপনার কম্পিউটারের ওয়ালপেপার পরিবর্তন করা দ্রুত এবং সহজ। আপনাকে যা করতে হবে তা হল "সেটিংস -> ব্যক্তিগতকরণ" এ যান এবং আপনার ওয়ালপেপার চয়ন করুন৷ তবে, উইন্ডোজ সক্রিয় না হলে ওয়ালপেপার প্রতিস্থাপনের মতো সহজ কিছু একটা চ্যালেঞ্জ হতে পারে।

কেন আপনার উইন্ডোজ সক্রিয় করতে হবে?

উইন্ডোজ সক্রিয় করা একটি ভিন্ন প্রক্রিয়া যদি আপনি এটিকে সেই প্রক্রিয়ার সাথে তুলনা করেন যেখানে আপনি অ্যাক্টিভেশন কোডটি প্রবেশ করেন। এটি ইনস্টলেশন-পরবর্তী প্রক্রিয়ার সাথেও কিছু করার নেই, তাহলে কেন মাইক্রোসফ্ট ব্যবহারকারীদের তাদের কম্পিউটারে উইন্ডোজ সক্রিয় করে?

মাইক্রোসফ্ট নিশ্চিত করতে চায় যে আপনি যে উইন্ডোজটি ব্যবহার করছেন সেটি শুধুমাত্র একটি কম্পিউটারে ব্যবহার করা হয়। এটি নিশ্চিত করতে, মাইক্রোসফ্ট একটি লিঙ্ক তৈরি করতে চায় যা ব্যবহারকারীকে অন্য কম্পিউটারে একই অনুলিপি ব্যবহার করতে বাধা দেয়৷

একটি অ-অ্যাক্টিভেটেড Windows 10 কম্পিউটারে ওয়ালপেপার কীভাবে পরিবর্তন করবেন

ওয়ালপেপার পরিবর্তন করার একটি উপায় হল ফাইল এক্সপ্লোরারের মাধ্যমে। আপনি যদি ইতিমধ্যে এটি না করে থাকেন, তাহলে একটি ফোল্ডার তৈরি করুন যেখানে আপনি আপনার সংরক্ষিত ওয়ালপেপার রাখতে চান। উদাহরণস্বরূপ, ধরা যাক যে আপনি ডকুমেন্টে একটি নতুন ফোল্ডার তৈরি করতে চান। একটি খালি জায়গায় ডান-ক্লিক করুন এবং কার্সারটিকে নতুন বিকল্পে নিয়ে যান। ফোল্ডার অপশন খুঁজতে মাউস ওভার করুন।

অ্যাক্টিভেশন ছাড়াই উইন্ডোজ 10 ওয়ালপেপার কীভাবে পরিবর্তন করবেন

একবার আপনি ফোল্ডারটি তৈরি করার পরে, আপনি আপনার কম্পিউটারে যে ওয়ালপেপারগুলি যোগ করতে চান সেগুলি সংরক্ষণ করুন, তবে আপনি সেগুলিকে এই ফোল্ডারে সংরক্ষণ করতে ভুলবেন না। ফাইল এক্সপ্লোরার খুলুন এবং আপনার সম্প্রতি তৈরি ওয়ালপেপার ফোল্ডারে যান। এটিতে ডান-ক্লিক করুন এবং "ডেস্কটপ ওয়ালপেপার হিসাবে সেট করুন।"

-এ ক্লিক করুন

অ্যাক্টিভেশন ছাড়াই উইন্ডোজ 10 ওয়ালপেপার কীভাবে পরিবর্তন করবেন

আপনি "সেট" এ ক্লিক করার সাথে সাথে আপনার নতুন ওয়ালপেপার আপনার জন্য প্রস্তুত হয়ে যাবে। আপনাকে আর সেই পুরানো ওয়ালপেপার দেখতে হবে না৷

ইন্টারনেট এক্সপ্লোরার ব্যবহার করে অ-অ্যাক্টিভেটেড Windows 10 ওয়ালপেপার পরিবর্তন করুন

আপনি যদি কোনো কারণে প্রথম পদ্ধতিতে সমস্যায় পড়েন, তাহলে আপনি Windows Activation বাইপাস করতে Internet Explorer ব্যবহার করতে পারেন। Internet Explorer খোঁজার সবচেয়ে সহজ উপায় হল Cortana-এর সার্চ বারে এটি সার্চ করা।

যখন এটি চালু হয়ে যায়, তখন সার্চ বারে গ্র্যান্ড ক্যানিয়ন ওয়ালপেপারের মতো কিছু টাইপ করা এবং ছবিতে ডান-ক্লিক করার মতোই এটি সহজ৷

অ্যাক্টিভেশন ছাড়াই উইন্ডোজ 10 ওয়ালপেপার কীভাবে পরিবর্তন করবেন

এই সময় আপনি একটি "ব্যাকগ্রাউন্ড হিসাবে সেট করুন" বিকল্পটি দেখতে পাবেন যা স্বয়ংক্রিয়ভাবে ওয়ালপেপার পরিবর্তন করবে। আপনি স্থান বাঁচাতে আপনার কম্পিউটারে ছবিটি ডাউনলোড করতে না চাইলে এই বিকল্পটি কার্যকর। আপনি দেখতে পাচ্ছেন, আপনার Windows 10 কম্পিউটারে ওয়ালপেপার পরিবর্তন করতে Windows সক্রিয় করার কোনো প্রয়োজন নেই৷

উপসংহার

মাইক্রোসফ্ট সর্বদা জিনিসগুলি সেট আপ করবে যাতে জিনিসগুলি সর্বদা তাদের মতো করা হয়। সৌভাগ্যক্রমে, সাধারণত এই সীমাবদ্ধতাগুলির কাছাকাছি একটি উপায় থাকে। এখন, আপনি আপনার ওয়ালপেপার পরিবর্তন করতে পারেন যখনই আপনি এটি পছন্দ করেন এবং শুধুমাত্র আপনার পছন্দের ওয়ালপেপারটি দেখতে পারেন৷ এই টিপস পড়ার পর আপনি কোন ওয়ালপেপার যোগ করেছেন?


  1. উইন্ডোজ 11/10 সক্রিয় না করে কীভাবে ওয়ালপেপার পরিবর্তন করবেন

  2. কিভাবে উইন্ডোজ 10 পিন রিসেট বা পরিবর্তন করবেন

  3. উইন্ডোজ 10 এ কিভাবে ডেস্কটপ ওয়ালপেপার পরিবর্তন করবেন

  4. Windows 11 এ ওয়ালপেপার কিভাবে পরিবর্তন করবেন