কম্পিউটার

মাইক্রোসফট নতুন কম দামের ক্রোমবুক কিলার উন্মোচন করেছে

মাইক্রোসফ্ট স্কুল এবং শিক্ষার্থীদের লক্ষ্য করে ল্যাপটপের একটি নতুন পরিসর উন্মোচন করেছে। দাম মাত্র $189 থেকে শুরু করে, এই নতুন Windows 10 ডিভাইসগুলি বর্তমানে Microsoft সাম্রাজ্যকে পতনের হুমকিতে Chromebook বিদ্রোহকে দমন করার জন্য ডিজাইন করা হয়েছে। অথবা যাই হোক না কেন উপমা আপনার জন্য কাজ করে।

বিশ্বজুড়ে শ্রেণীকক্ষে Chromebook একটি সাধারণ দৃশ্য হয়ে উঠেছে, কিন্তু বিশেষ করে মার্কিন যুক্তরাষ্ট্রে এই সস্তা এবং প্রফুল্ল Chrome OS ডিভাইসগুলি Windows এর বিকল্প প্রস্তাব করে এবং শিক্ষার্থীরা এই পরিবর্তনকে গ্রহণ করছে৷ যাইহোক, মাইক্রোসফ্ট লড়াই ছাড়া হাল ছাড়বে না...

মাইক্রোসফট 2018 এর জন্য পরিকল্পনা করে

Microsoft 2018-এর জন্য শিক্ষার জন্য তার পরিকল্পনা ঘোষণা করেছে। এতে Lenovo এবং JP থেকে নতুন কম খরচের Windows 10 ডিভাইস, Office 365 Education-এর জন্য নতুন আপডেট এবং Minecraft:Education Edition-এর জন্য একটি বিনামূল্যের আপডেট অন্তর্ভুক্ত রয়েছে। "রসায়নে সব বয়সের ছাত্রদের নিযুক্ত করতে" সাহায্য করার জন্য ডিজাইন করা হয়েছে৷

নতুন ল্যাপটপের মধ্যে সবচেয়ে সস্তা হল Lenovo 100e, যা Intel Celeron Apollo Lake দ্বারা চালিত এবং দাম $189। এছাড়াও রয়েছে 2-ইন-1 300e $279-এ, ক্লাসমেট লিপ T303-এর Windows Hello-এর সঙ্গে $199, এবং Trigono V401 2-in-1 কলম এবং টাচ সহ $299 মূল্য।

সফ্টওয়্যার ফ্রন্টে, মাইক্রোসফ্টের অফিস 365 শিক্ষার জন্য অনেকগুলি আপডেট রয়েছে। এর মধ্যে রয়েছে একটি শ্রুতিলিপি বৈশিষ্ট্য, শিক্ষকদের ক্লাস নোটবুকগুলিতে পৃষ্ঠাগুলি লক করার ক্ষমতা এবং পাওয়ারপয়েন্টে পাঠ রেকর্ড করার ক্ষমতা, স্ট্রিম স্বয়ংক্রিয় ক্যাপশন যুক্ত করে৷

অবশেষে, Minecraft-এ বিনামূল্যে রসায়নের আপডেট আসছে বসন্তে. এই আপডেটের অর্থ হবে "হাতে-পরীক্ষার মাধ্যমে, শিক্ষার্থীরা যৌগ তৈরি করা থেকে স্থিতিশীল আইসোটোপের মতো আরও কঠিন বিষয় পর্যন্ত সবকিছু শিখতে পারে।" সবাই Minecraft এর পরিচিত জগত ব্যবহার করছে .

মাইনক্রাফ্ট কি একটি টানার জন্য যথেষ্ট?

মাইক্রোসফট উন্মোচন করেছে নতুন ডিভাইসগুলো দেখতে সুন্দর। এবং যেহেতু তারা Windows 10 এ চলে তাই তারা Chromebook এর উপর কিছু সুবিধা অফার করে। যাইহোক, অনেক ছাত্র ক্রোম ওএস সহজ এবং নিরাপদ বিকল্প পছন্দ করে বলে মনে হচ্ছে। যার মানে মাইক্রোসফটকে প্রতিযোগিতার জন্য অতিরিক্ত কিছু অফার করতে হবে। Minecraft-এর জন্য বিনামূল্যে রসায়ন আপডেট কিনা দেখার জন্য একটি টান যথেষ্ট।

Windows ব্যবহারে স্কুলগুলিকে প্রলুব্ধ করার জন্য Microsoft এর কৌশল সম্পর্কে আপনি কী মনে করেন? মাইক্রোসফট কি তার নিজের খেলায় গুগলকে হারাতে পারে? নাকি ক্রোমবুকগুলি এখন শিক্ষার্থীদের জন্য একটি বিকল্প হিসাবে প্রতিষ্ঠিত হয়েছে? আপনি নতুন ডিভাইস দ্বারা প্রলুব্ধ হয়? দয়া করে নীচের মন্তব্যে আমাদের জানান!


  1. নতুন ক্রোমিয়াম-ভিত্তিক মাইক্রোসফ্ট এজ প্রকাশিত হয়েছে

  2. কীভাবে একটি Chromebook এ Microsoft Office অ্যাক্সেস করবেন

  3. কীভাবে একটি Chromebook এ Microsoft টিম ব্যবহার করবেন

  4. মাইক্রোসফ্ট টিম শীঘ্রই নতুন বৈশিষ্ট্য লঞ্চ করবে