কম্পিউটার

মাইক্রোসফট একটি নতুন ফাইল-ফেচিং কর্টানা পরীক্ষা করছে

কিছু সময়ের জন্য, মাইক্রোসফ্ট তার ভার্চুয়াল সহকারী কর্টানাকে ব্যাকবার্নারে রেখেছিল কারণ এটি রিমোট ওয়ার্কিং টুলস এবং উইন্ডোজ 10 এর উপর দৃষ্টি নিবদ্ধ করেছিল। তবে, সাম্প্রতিক ইনসাইডার আপডেটে, মাইক্রোসফ্ট কর্টানাকে আপনার ফাইলগুলি আনার অনুমতি দিয়ে পরীক্ষা করছে।

ইনসাইডার প্রিভিউ বিল্ড 20270 এ অন্তর্ভুক্ত পরিবর্তনগুলি

Cortana-এর আপগ্রেড হল Microsoft-এর Windows 10 Insider Preview Build 20270-এ হাইলাইট করা পরিবর্তন, যা Windows ব্লগে সম্পূর্ণরূপে বিস্তারিতভাবে বলা হয়েছে।

নতুন Cortana আপগ্রেড নিম্নরূপ কাজ করে:

এন্টারপ্রাইজ ব্যবহারকারীরা যারা তাদের কর্পোরেট শংসাপত্র (যেমন, AAD) দিয়ে Cortana-এ সাইন ইন করেন তারা OneDrive For Business এবং SharePoint-এ সংরক্ষিত ফাইলগুলির সাথে তাদের পিসিতে স্থানীয়ভাবে সংরক্ষিত ফাইলগুলি অনুসন্ধান করতে পারেন (এই সেটিংটি সেটিংস> অনুসন্ধান> উইন্ডোজ অনুসন্ধানে রয়েছে)। একটি Microsoft অ্যাকাউন্ট ব্যবহারকারী ব্যবহারকারীরা (যেমন, Outlook.com বা Hotmail.com দিয়ে শেষ হওয়া) তাদের পিসিতে সংরক্ষিত ফাইলগুলি খুঁজতে Cortana ব্যবহার করতে পারেন। এই বৈশিষ্ট্যটি বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রে আমাদের ইংরেজি-ভাষী ব্যবহারকারীদের জন্য উপলব্ধ৷

মাইক্রোসফ্ট তারপরে ফাইলগুলি খুঁজতে আপনি কীভাবে Cortana ব্যবহার করতে পারেন তার কিছু উদাহরণ দেয়। উদাহরণ স্বরূপ, আপনি বলতে পারেন "আরে কর্টানা, অ্যান্টনি থেকে বাজেট এক্সেল খুলুন" অ্যান্থনির রচিত বাজেট সম্পর্কে একটি এক্সেল ফাইল খুলতে।

আপডেটটি অপ্টিমাইজ ড্রাইভ টুলে একটি উন্নত ভিউ প্রবর্তন করে। এটি আপনাকে সমস্ত ড্রাইভ দেখতে দেয় যা টুলটি সাধারণত প্রদর্শন করে না; একটি সহজ সংযোজন যদি আপনি আপনার পুনরুদ্ধার পার্টিশন পরিবর্তন করতে চান।

আপডেটটি সম্পূর্ণরূপে দুই-স্ক্রীন ডিভাইসের জন্য একটি নতুন টাইপিং আপডেটও প্রবর্তন করে। এখন আপনি যখন পোর্ট্রেট মোডে একটি দুই-স্ক্রীন ডিভাইস ব্যবহার করার সময় টাচ কীবোর্ডটি আনেন, তখন সহজে টাইপ করার জন্য কীবোর্ডটি স্ক্রিনের মধ্যে বিভক্ত হয়ে যাবে।

এই বৈশিষ্ট্যটি স্পষ্টতই মাইক্রোসফ্টের নতুন সারফেস ডুও ডিভাইসের লক্ষ্য। এই মুহূর্তে, SwiftKey-এ স্প্লিট টাইপিং সম্ভব, কিন্তু মাইক্রোসফ্ট স্টক কীবোর্ডেও এই সুবিধাজনক বৈশিষ্ট্য হতে চায় বলে মনে হচ্ছে৷

আপডেট কিছু স্বাগত ফিক্স রোল আউট. উদাহরণস্বরূপ, আপনি যদি লক্ষ্য করেন যে আপনার ইনসাইডার বিল্ড ডায়ালগ বক্সে অন্ধকার ব্যাকগ্রাউন্ডে গাঢ় টেক্সট দেখায়, সেই সামান্য সমস্যাটি এখন ঠিক করা উচিত।

কর্টানার জন্য একটি ছোট আপডেট

Cortana ইদানীং সত্যিই অনেক আপডেট দেখেনি, কিন্তু মাইক্রোসফ্ট টুলটিকে একটি ছোট কিন্তু দরকারী আপডেট দিচ্ছে। আশা করি, এটি হবে Windows 10 এর অফিসিয়াল ব্যক্তিগত সহকারীর অনেক আপডেটের মধ্যে একটি।

অ্যামাজন অ্যালেক্সা এবং গুগল অ্যাসিস্ট্যান্ট সম্পর্কে সবাই জানে, তবে কর্টানা তার প্রতিদ্বন্দ্বীদের মতো স্পটলাইটে ততটা সময় পায় না। এটা লজ্জাজনক, কারণ Cortana প্রচুর দুর্দান্ত কৌশল করতে পারে, যেমন Microsoft Edge-এ আপনার দেখা ছবি সম্পর্কে আরও তথ্যের জন্য জিজ্ঞাসা করা৷

ইমেজ ক্রেডিট:ymgerman / Shutterstock.com


  1. Windows 10 বৈশিষ্ট্য তালিকা - নতুন কি?

  2. নতুন ক্রোমিয়াম-ভিত্তিক মাইক্রোসফ্ট এজ প্রকাশিত হয়েছে

  3. Cortana মোবাইলে Microsoft Teams-এ একটি নতুন বাড়ি আছে --- এটি কীভাবে ব্যবহার করবেন তা এখানে

  4. মাইক্রোসফ্ট টিম শীঘ্রই নতুন বৈশিষ্ট্য লঞ্চ করবে