কম্পিউটার

মাইক্রোসফ্ট উইন্ডোজ 10 আপডেটগুলি আপনাকে বিরক্ত করা বন্ধ করতে চায়

মাইক্রোসফ্ট অবশেষে উইন্ডোজ 10 আপডেটগুলি পরিচালনা করার উপায় সম্পর্কে কিছু করছে। এবং এটি কাজটি সম্পন্ন করতে মেশিন লার্নিং ব্যবহার করছে। যদি এটি সফল হয়, তাহলে Windows 10 আপডেট করা ভবিষ্যতে অনেক কম বিরক্তিকর হয়ে উঠবে৷

উইন্ডোজ 10 আপডেট ইনস্টল করার সময় একটু আক্রমনাত্মক হতে পারে। আপনি যদি না জানেন কিভাবে Windows 10 আপডেটগুলি পরিচালনা করতে হয়, সেগুলি ঘন এবং দ্রুত আসবে এবং আপনি যখন অন্তত এটি আশা করবেন তখন ইনস্টল করা শুরু করবেন। সম্ভবত একটি অপ্রয়োজনীয় মুহূর্তে আপনার পিসি রিবুট করা।

উইন্ডোজ 10 আপডেট করার একটি নতুন উপায়

এটি যাতে না ঘটে তার জন্য মাইক্রোসফটের একটি পরিকল্পনা রয়েছে। এবং এটি এখনই Windows 10 Insiders দ্বারা পরীক্ষা করা হচ্ছে। মূল বিষয় হল কৃত্রিম বুদ্ধিমত্তা যা মাইক্রোসফ্ট আশা করে যে আপডেটগুলি ইনস্টল করার সঠিক সময় কখন সঠিকভাবে ভবিষ্যদ্বাণী করতে সক্ষম হবে৷

এই ভবিষ্যদ্বাণীমূলক মডেলটি এখনই Windows 10 Insider Preview Build 17723 (RS5) এবং Windows 10 Insider Preview Build 18204 (19H1) এ পরীক্ষা করা হচ্ছে। যা, সব ঠিকঠাক থাকলে, যথাক্রমে এই বছরের শেষের দিকে এবং 2019 সালের শুরুতে সাধারণ Windows 10 ব্যবহারকারীদের কাছে পৌঁছানো উচিত৷

RS5 এবং 19H1-এ নতুন কী রয়েছে তার রূপরেখার একটি ব্লগ পোস্টে, উইন্ডোজ ইনসাইডার প্রধান ডোনা সরকার জিজ্ঞাসা করেছেন, "আপনি যা করছেন তা কি কখনও বন্ধ করতে হয়েছে, বা আপনার কম্পিউটার বুট হওয়ার জন্য অপেক্ষা করতে হয়েছে কারণ ডিভাইসটি ভুল সময়ে আপডেট হয়েছে?" যার উত্তরে সবাই বলল, "হ্যাঁ।"

মাইক্রোসফ্ট এই প্রতিক্রিয়া শুনেছে, তাই, "যদি আপনার একটি আপডেট মুলতুবি থাকে তবে আমরা একটি নতুন সিস্টেম ব্যবহার করার জন্য আমাদের রিবুট লজিক আপডেট করেছি যা আরও অভিযোজিত এবং সক্রিয়৷ আমরা একটি ভবিষ্যদ্বাণীমূলক মডেলকে প্রশিক্ষণ দিয়েছি যা সঠিকভাবে ভবিষ্যদ্বাণী করতে পারে কখন পুনরায় চালু করার সঠিক সময়৷ ডিভাইসটি।"

এর মানে হল যে মাইক্রোসফ্ট "আমরা রিস্টার্ট করার আগে আপনি বর্তমানে আপনার ডিভাইসটি ব্যবহার করছেন কিনা তা কেবল পরীক্ষাই করবে না, তবে আমরা ভবিষ্যদ্বাণী করার চেষ্টা করব যে আপনি এক কাপ কফি নেওয়ার জন্য ডিভাইসটি ছেড়েছিলেন এবং কিছুক্ষণ পরেই ফিরে এসেছিলেন কিনা।" অথবা অন্তত এটাই পরিকল্পনা।

পরীক্ষার সময় রায় সংরক্ষণ করা

প্রমাণ, প্রবাদ হিসাবে যায়, পুডিং হয়. সুতরাং আমরা উইন্ডোজ 10 আপডেটগুলি পরিচালনা করার এই নতুন উপায় সম্পর্কে রায় সংরক্ষণ করব যতক্ষণ না আমরা এটি বন্য অবস্থায় কাজ করতে দেখি। যাইহোক, এটা বলা ন্যায্য যে এটি ঠিক কতটা ভাল কাজ করবে তা নিয়ে প্রশ্ন থেকে যায়।

ইতিমধ্যে, আপনি যদি উইন্ডোজ আপডেট করতে কোনো সমস্যার সম্মুখীন হন, তাহলে উইন্ডোজ আপডেট সমস্যা সমাধানের জন্য আমাদের গাইড পড়তে ভুলবেন না। এবং যদি আপনার কাছে পর্যাপ্ত পরিমাণে Windows 10 আপডেট হয়ে থাকে তাহলে এখানে কিভাবে সাময়িকভাবে Windows আপডেট বন্ধ করা যায়।


  1. Windows 11 এ কিভাবে স্বয়ংক্রিয় আপডেট বন্ধ করবেন

  2. উইন্ডোজ 10-এ স্বয়ংক্রিয় আপডেট বন্ধ করার 5টি উপায়

  3. কিভাবে উইন্ডোজকে আপনার উপর গুপ্তচরবৃত্তি করা থেকে আটকাতে হয়

  4. Windows 11 এ কিভাবে উইন্ডোজ আপডেট বন্ধ করবেন?