কম্পিউটার

Microsoft PowerToys v0.27 একটি ভিডিও কনফারেন্স টুল ছাড়াই পৌঁছেছে

Microsoft PowerToys এর সর্বশেষ আপডেট কিছু সহজ নতুন বৈশিষ্ট্য প্রদান করে। দুর্ভাগ্যবশত, এতে অনেক প্রত্যাশিত ভিডিও কনফারেন্স ইউটিলিটি অন্তর্ভুক্ত নয়।

যদিও ভিডিও কনফারেন্স টুলটি কয়েক মাস ধরে বিকাশে রয়েছে, এটি এখনও বৈশিষ্ট্যযুক্ত। যাইহোক, আপনার বিবেচনার জন্য ওপেন-সোর্স প্রকল্পে প্রচুর অন্যান্য আপডেট রয়েছে।

Microsoft PowerToys রিলিজ v0.27.0 এ কি আছে

PowerToys হল উইন্ডোজ পাওয়ার ব্যবহারকারীদের কথা মাথায় রেখে তৈরি করা সিস্টেম ইউটিলিটিগুলির একটি সংগ্রহ৷

প্রকল্পটি উইন্ডোজ 95-এর দিনগুলিতে আবার জীবন শুরু করেছিল কিন্তু এখন এটি একটি ওপেন-সোর্স প্রকল্প যা যে কেউ অবদান রাখতে বা ব্যবহার করতে পারে। ইউটিলিটিগুলির মধ্যে রয়েছে ফ্যান্সিজোনস, একটি স্ক্রিন ম্যানেজমেন্ট টুল, কালার পিকার, একটি ইন্টিগ্রেটেড HEX এবং RGB কালার পিকিং টুল এবং কীবোর্ড ম্যানেজার, কী এবং শর্টকাট রিম্যাপ করার একটি টুল।

PowerToys আপডেট 0.27-এ বিভিন্ন ইউটিলিটির আপডেট অন্তর্ভুক্ত রয়েছে।

  • FancyZones এটির মাল্টি-মনিটর আবিষ্কার এবং সম্পাদনা অভিজ্ঞতার একটি আপডেট পায়, এটি আপনার কনফিগারেশনকে আরও সহজে পরিবর্তন করার অনুমতি দেয়। এডিটিং টুলের যেকোনো জায়গায় আপনার মনিটর সরানোর জন্য এখন কোনো নির্দিষ্ট লেআউট না থাকার বিকল্পও রয়েছে।
  • রঙ চয়নকারী৷ একটি নতুন কালার পিকার এডিটর সহ একটি আপডেট হওয়া ইউজার ইন্টারফেসের সাথে আসে।
  • ইমেজ রিসাইজার একটি নতুন এবং আপডেট করা ইন্টারফেস পায়, যা চিত্রের আকার পরিবর্তন এবং পরিচালনা সহজ করে তোলে।
  • PowerToys রান , macOS স্পটলাইট টুলের অনুরূপ টুল, এবং PowerRename উভয় কর্মক্ষমতা সাহায্য tweaks গ্রহণ.
  • সাধারণ আপডেটগুলির মধ্যে একটি নতুন PowerToys ডার্ক মোড রয়েছে, যা সর্বদা স্বাগত, একাধিক অ্যাক্সেসিবিলিটি ফিক্স এবং স্থানীয়করণ পরিবর্তন।

PowerToys 0.27 আপডেটের লক্ষ্য ছিল "শেষ-ব্যবহারকারীর অভিজ্ঞতা, স্থিতিশীলতা, অ্যাক্সেসযোগ্যতা, স্থানীয়করণ, এবং জীবনযাত্রার মানের উন্নতি।" একটি ডার্ক মোডের প্রবর্তন অবশ্যই শেষ-ব্যবহারকারীদের জন্য সেই লক্ষ্য অর্জনে সহায়তা করে।

ভিডিও কনফারেন্স টুল কখন আসবে?

অনেক ব্যবহারকারী PowerToys ভিডিও কনফারেন্স টুলের জন্য অপেক্ষা করছেন৷

টুলটি ব্যবহারকারীদের একটি অনলাইন মিটিংয়ে ভিডিও এবং অডিও দ্রুত মেরে ফেলতে দেবে। এই টুলটি COVID-19 মহামারীর কারণে দূরবর্তী কাজ এবং অনলাইন মিটিংয়ে ব্যাপক বৃদ্ধির প্রতিক্রিয়া।

PowerToys রিলিজ নোটে উল্লেখ করা হয়েছে যে ভিডিও কনফারেন্স টুল "প্রায় এক সপ্তাহের মধ্যে আসবে" এবং শিপিংয়ের আগে টুলটির "অতিরিক্ত কাজ" প্রয়োজন।

আপনি যদি Microsoft PowerToys ব্যবহার শুরু করতে চান, GitHub-এ PowerToys রিলিজ পৃষ্ঠায় যান, সর্বশেষ রিলিজটি খুঁজুন, তারপর PowerToysSetup ডাউনলোড করুন . একবার আপনার ডাউনলোড সম্পূর্ণ হয়ে গেলে, ইনস্টলার চালানোর জন্য ফাইলটিতে ডাবল-ক্লিক করুন, তারপরে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন৷


  1. কিভাবে Microsoft PowerToys-এর সাহায্যে উইন্ডোজ পিসিতে আপনার অডিও, ভিডিও দ্রুত মিউট করবেন

  2. Microsoft Windows 10 এর জন্য বিনামূল্যে আপডেট সহকারী টুল প্রকাশ করে

  3. Microsoft Windows PowerToys কি?

  4. কিভাবে Microsoft অ্যাকাউন্ট ছাড়াই Windows 11 সেট আপ করবেন