কম্পিউটার

উইন্ডোজ 10 এবং 11 এর জন্য হোয়াটসঅ্যাপ নেটিভ অ্যাপ কীভাবে ইনস্টল করবেন এবং চেষ্টা করবেন

আপনি যদি পরিবার এবং বন্ধুদের সাথে সংযোগ করার জন্য WhatsApp ওয়েব ক্লায়েন্ট বা ডেস্কটপ অ্যাপ ব্যবহার করেন, আপনি জানেন যে এটি যোগাযোগের একটি সুবিধাজনক উপায়। যাইহোক, এই দুটি হোয়াটসঅ্যাপ সংস্করণেরই বিরক্তিকর সীমাবদ্ধতা রয়েছে; উদাহরণস্বরূপ, এটি সংযোগ করার জন্য আপনার ফোনের উপর নির্ভর করে এবং একটি স্বতন্ত্র অ্যাপ হিসাবে কাজ করে না৷

যাইহোক, আপনি এখন আপনার ফোনে আবদ্ধ না হয়ে আপনার পিসিতে WhatsApp উপভোগ করতে পারবেন। এবং নতুন হোয়াটসঅ্যাপ বিটা অ্যাপ জিনিসগুলিকে আরও ভাল করার জন্য ডিজাইন করা হয়েছে৷

কীভাবে নতুন হোয়াটসঅ্যাপ বিটা অ্যাপ ইনস্টল এবং চেষ্টা করবেন

হোয়াটসঅ্যাপ উইন্ডোজের জন্য একটি স্বতন্ত্র ডেস্কটপ অ্যাপে কাজ করছে, এবং মেসেজিং জায়ান্ট সবার ব্যবহারের জন্য তার জনপ্রিয় অ্যাপটির একটি বিটা সংস্করণ প্রকাশ করেছে। হোয়াটসঅ্যাপ বিটা UWP (ইউনিভার্সাল উইন্ডোজ প্ল্যাটফর্ম) এর উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে, যা দেশীয় ডেস্কটপ অভিজ্ঞতা উন্নত করার জন্য ডিজাইন করা হয়েছে।

WhatsApp বিটা অ্যাপটি এখন Windows 10 (সংস্করণ 18632.0 বা উচ্চতর) এবং 11 ব্যবহারকারীদের জন্য ডাউনলোডের জন্য উপলব্ধ। এটি পেতে:

  1. এটির Microsoft স্টোর তালিকা থেকে ডাউনলোড করুন এবং পান এ আলতো চাপুন৷ . আপনার পিসিতে মাইক্রোসফ্ট স্টোর খুলবে।
  2. পান এ ক্লিক করুন আবার WhatsApp বিটা অ্যাপ ডাউনলোড করতে এবং তারপরে খুলুন ক্লিক করুন . উইন্ডোজ 10 এবং 11 এর জন্য হোয়াটসঅ্যাপ নেটিভ অ্যাপ কীভাবে ইনস্টল করবেন এবং চেষ্টা করবেন
  3. শুরু করুন ক্লিক করুন পরের উইন্ডোতে।

এটি একটি QR কোড সহ WhatsApp বিটা সেট আপ স্ক্রীন খুলবে যা আপনাকে আপনার স্মার্টফোন দিয়ে স্ক্যান করতে হবে। যেমন, আপনি চালিয়ে যাওয়ার আগে, আপনাকে অবশ্যই আপনার স্মার্টফোনে মাল্টি-ডিভাইস বিটাতে যোগ দিতে হবে।

উইন্ডোজ 10 এবং 11 এর জন্য হোয়াটসঅ্যাপ নেটিভ অ্যাপ কীভাবে ইনস্টল করবেন এবং চেষ্টা করবেন

মাল্টি-ডিভাইস বিটাতে যোগ দিতে, আপনার Android বা iPhone এ WhatsApp খুলুন। তারপর, আপনি যদি একটি Android ডিভাইস ব্যবহার করেন, তাহলে তিন-বিন্দু-এ আলতো চাপুন৷ আইকন iOS-এ, WhatsApp-এর সেটিংস-এ যান .

এর পরে উভয় OS-এর জন্য ধাপগুলি একই:লিঙ্ক করা ডিভাইসগুলি আলতো চাপুন> মাল্টি-ডিভাইস বিটা> বিটাতে যোগ দিন . এখন একটি ডিভাইস লিঙ্ক করুন এ আলতো চাপুন৷ আপনার ক্যামেরা খুলতে এবং আপনার পিসি থেকে WhatsApp বিটা QR কোড স্ক্যান করতে "লিঙ্কড ডিভাইস" স্ক্রিনে (যেমন আপনি WhatsApp ওয়েবে সাইন ইন করার সময় করেন)।

উইন্ডোজ 10 এবং 11 এর জন্য হোয়াটসঅ্যাপ নেটিভ অ্যাপ কীভাবে ইনস্টল করবেন এবং চেষ্টা করবেন উইন্ডোজ 10 এবং 11 এর জন্য হোয়াটসঅ্যাপ নেটিভ অ্যাপ কীভাবে ইনস্টল করবেন এবং চেষ্টা করবেন উইন্ডোজ 10 এবং 11 এর জন্য হোয়াটসঅ্যাপ নেটিভ অ্যাপ কীভাবে ইনস্টল করবেন এবং চেষ্টা করবেন

আপনার হয়ে গেলে, আপনার উইন্ডোজ পিসিতে হোয়াটসঅ্যাপ বিটা খুলবে যাতে আপনি ব্যবহার করতে এবং উপভোগ করতে পারেন।

উইন্ডোজ 10 এবং 11 এর জন্য হোয়াটসঅ্যাপ নেটিভ অ্যাপ কীভাবে ইনস্টল করবেন এবং চেষ্টা করবেন

এই মাল্টি-ডিভাইস বিটা প্ল্যাটফর্মে, আপনার ফোন আপনার নতুন লিঙ্ক করা ডিভাইসে এন্ড-টু-এন্ড এনক্রিপশনের মাধ্যমে আপনার সাম্প্রতিক বার্তা ইতিহাসের একটি কপি পাঠায় যেখানে এটি স্থানীয়ভাবে সংরক্ষণ করা হয়।

কিভাবে আপনার ফোন সংযোগ না করে হোয়াটসঅ্যাপ বিটা ব্যবহার করবেন

হোয়াটসঅ্যাপের মাল্টি-ডিভাইস বিটা হল একটি অপ্ট-ইন প্রোগ্রাম যা আপনাকে ওয়েব, ডেস্কটপ এবং পোর্টালের জন্য WhatsApp-এর একটি নতুন সংস্করণ চেষ্টা করার জন্য প্রাথমিক অ্যাক্সেস প্রদান করে। এবং এটি ব্যবহারকারীর সবচেয়ে বড় বিরক্তির একটি যত্ন নেয় - ফোনটিকে সর্বদা ইন্টারনেটের সাথে সংযুক্ত রাখা।

আপনি যদি Android এবং iPhone-এ WhatsApp-এর সর্বশেষ সংস্করণ বা WhatsApp Business অ্যাপ ব্যবহার করেন তাহলে আপনি মাল্টি-ডিভাইস বিটা ব্যবহার করতে পারেন। এটির সাহায্যে, আপনি আপনার ফোনকে সংযুক্ত রাখার প্রয়োজন ছাড়াই সহচর ডিভাইসগুলিকে লিঙ্ক করতে সক্ষম হবেন৷ তাছাড়া, আপনার বার্তা, মিডিয়া এবং কল এন্ড-টু-এন্ড এনক্রিপ্ট করা হয়।

সৌভাগ্যবশত, নতুন ডিভাইস লিঙ্ক করার জন্য আপনার শুধুমাত্র আপনার WhatsApp অ্যাকাউন্ট এবং ফোনের প্রয়োজন, WhatsApp বিটা ব্যবহার করার জন্য নয়। আমি প্রথমে ফোনের Wi-FI সুইচ অফ করে তারপর ফোনটিও বন্ধ করে চেষ্টা করেছি। এবং হোয়াটসঅ্যাপ বিটা ঠিক কাজ করে।

আপনি একবারে চারটি সঙ্গী ডিভাইসে WhatsApp ব্যবহার করতে পারেন, কিন্তু একবারে আপনার WhatsApp অ্যাকাউন্টের সাথে শুধুমাত্র একটি ফোন সংযুক্ত থাকতে পারে। এবং যদি আপনি 14 দিনের বেশি আপনার ফোন ব্যবহার না করেন, তাহলে আপনার লিঙ্ক করা ডিভাইসগুলি সংযোগ বিচ্ছিন্ন হয়ে যাবে।

উইন্ডোজ 10 এবং 11 এর জন্য হোয়াটসঅ্যাপ নেটিভ অ্যাপ কীভাবে ইনস্টল করবেন এবং চেষ্টা করবেন উইন্ডোজ 10 এবং 11 এর জন্য হোয়াটসঅ্যাপ নেটিভ অ্যাপ কীভাবে ইনস্টল করবেন এবং চেষ্টা করবেন

এখন যেহেতু আপনি জানেন যে হোয়াটসঅ্যাপ বিটা কতটা দুর্দান্ত, আসুন কিছু দুর্দান্ত বৈশিষ্ট্যগুলি অন্বেষণ করি যা আপনি উপভোগ করতে পারেন।

কানেক্ট করুন এবং হোয়াটসঅ্যাপ বিটার সাথে উপভোগ করুন

হোয়াটসঅ্যাপ বিটা এখনও তৈরি করা হচ্ছে যদিও আপনি অনেক কিছু করতে পারেন যা আপনি WhatsApp ডেস্কটপ অ্যাপে করেন। আপনি চ্যাটে ইমোজি এবং জিআইএফ ব্যবহার করতে পারেন, ভিডিও এবং অডিও ফাইল, নথি এবং ছবি সংযুক্ত করতে পারেন।

তাছাড়া, আপনি ভয়েস এবং ভিডিও কল করতে পারেন, যা আমি চেষ্টা করার সময় ভাল কাজ করেছিল। ভিডিও কল উইন্ডোর আকার পরিবর্তন করা যেতে পারে এবং স্ক্রিনের যেকোনো জায়গায় সরানো যেতে পারে।

উইন্ডোজ 10 এবং 11 এর জন্য হোয়াটসঅ্যাপ নেটিভ অ্যাপ কীভাবে ইনস্টল করবেন এবং চেষ্টা করবেন

নতুন কি হল যে অ্যাপ বন্ধ থাকা অবস্থায়ও আপনি WhatsApp মেসেজ বিজ্ঞপ্তি পেতে পারেন। বিজ্ঞপ্তিগুলি আপনার পিসিতে পপ আপ হয় এবং আপনি অ্যাপটি না খুলেই সেগুলি পড়তে পারেন। বিজ্ঞপ্তিগুলি আপনাকে আপডেট রাখতে অপঠিত বার্তাগুলির সংখ্যাও উল্লেখ করে৷ আপনাকে শুধু বিজ্ঞপ্তিতে ক্লিক করতে হবে এবং হোয়াটসঅ্যাপ বিটা অ্যাপটি এক মুহূর্তের মধ্যে খুলে যাবে।

উইন্ডোজ 10 এবং 11 এর জন্য হোয়াটসঅ্যাপ নেটিভ অ্যাপ কীভাবে ইনস্টল করবেন এবং চেষ্টা করবেন

এছাড়াও, আপনার পিসি বন্ধ করার পরেও বা পুনরায় চালু করার পরেও অ্যাপটিকে ফোনের সাথে আবার লিঙ্ক করার প্রয়োজন নেই। আপনি লগ আউট করলেই আপনাকে আবার লিঙ্ক করতে হবে। এবং আপনি যখন আপনার উইন্ডোজ পিসিতে লগ ইন করেন তখন ব্যাকগ্রাউন্ডে অ্যাপটি শুরু করার একটি বিকল্পও রয়েছে। এটি করতে, শুধু সেটিংস হুইল আইকনে ক্লিক করুন এবং লগইন এ WhatsApp শুরু করুন সক্ষম করুন সাধারণ সেটিংস থেকে টগল করুন।

উইন্ডোজ 10 এবং 11 এর জন্য হোয়াটসঅ্যাপ নেটিভ অ্যাপ কীভাবে ইনস্টল করবেন এবং চেষ্টা করবেন

হ্যাঁ, কিছু বৈশিষ্ট্য অনুপস্থিত:ভয়েস বার্তা পাঠানো যাবে না, স্টিকার যোগ করা যাবে না এবং আপনি আপনার বন্ধুর স্থিতি পরীক্ষা করতে পারবেন না। এছাড়াও, ট্যাবলেটগুলি এখনও সমর্থিত নয়৷ তবে আশা করি, চূড়ান্ত অ্যাপ প্রকাশের সময় হোয়াটসঅ্যাপ ডেস্কটপ অ্যাপের অন্যান্য বৈশিষ্ট্যের সাথে এগুলোও থাকবে।

হোয়াটসঅ্যাপ বিটাতে আপনি যা অনুভব করেন তা আঁকুন এবং শেয়ার করুন

একটি উত্তেজনাপূর্ণ নতুন বৈশিষ্ট্য যা হতে পারে আগত ভাল জিনিসগুলির একটি আভাস হল অঙ্কন সরঞ্জাম। হ্যাঁ, আপনি কেমন অনুভব করেন বা আপনার বার্তার পরিপূরক তা প্রকাশ করতে আপনি হয় একটি দুর্দান্ত অঙ্কন আঁকতে এবং পাঠাতে পারেন। অথবা একটি হাতে লেখা নোটের মাধ্যমে একটি ব্যক্তিগত স্পর্শ যোগ করুন৷

অঙ্কন সরঞ্জাম অ্যাক্সেস করতে, সংযুক্তি আইকনে ক্লিক করুন এবং অঙ্কন নির্বাচন করুন৷ . একটি বলপয়েন্ট কলম, একটি পেন্সিল বা একটি হাইলাইটার দিয়ে আঁকার বিকল্পগুলির সাথে অঙ্কন ফলকটি খুলবে৷ আপনি আপনার অঙ্কনে ইমোজি সহ একটি বার্তা যোগ করতে পারেন এবং সম্পূর্ণ হলে, পাঠান টিপুন আইকন অঙ্কনটি একটি চিত্র ফাইল হিসাবে গৃহীত হয়েছে৷

আমার সাপ্তাহিক ছুটির দিন দেখার পরিকল্পনা ভাগ করে নেওয়ার সময় আমি একটি হাস্যোজ্জ্বল টিভি এবং উপচে পড়া পপকর্নের একটি মজাদার অঙ্কন করেছি, আপনি নীচের ছবিতে দেখতে পাচ্ছেন৷

উইন্ডোজ 10 এবং 11 এর জন্য হোয়াটসঅ্যাপ নেটিভ অ্যাপ কীভাবে ইনস্টল করবেন এবং চেষ্টা করবেন

এখন ফোন সংযোগ ছাড়াই WhatsApp ওয়েব এবং ডেস্কটপ অ্যাপ ব্যবহার করুন

আপনি যদি এখনও হোয়াটসঅ্যাপ বিটা ব্যবহার করতে না চান, আপনি আপনার ফোন সংযুক্ত না রেখেও WhatsApp ওয়েব এবং WhatsApp ডেস্কটপ ব্যবহার করতে পারেন। এটা সম্ভব যেহেতু এই দুটি সংস্করণ এখন মাল্টি-ডিভাইস বিটার একটি অংশ৷

আপনি যখন আপনার ব্রাউজারে হোয়াটসঅ্যাপ ওয়েব ব্যবহার করেন এবং আপনার ফোনের মাধ্যমে এটি লিঙ্ক করেন, তখন যে স্ক্রীনটি খোলে সেটি উল্লেখ করে:আপনার ফোন সংযোগ না করেই বার্তা পাঠান এবং গ্রহণ করুন৷ একবারে চারটি পর্যন্ত ডিভাইসে WhatsApp ব্যবহার করুন।

তাছাড়া, যতক্ষণ না আপনি আপনার ব্রাউজিং ইতিহাস সাফ করছেন, আপনাকে আপনার ফোনের সাথে আবার WhatsApp ওয়েব লিঙ্ক করার দরকার নেই—টাইপ web.whatsapp.com , এবং WhatsApp ওয়েব আপনার চ্যাটের সাথে আপনার ব্রাউজারে খুলবে। কিন্তু এটি শুধুমাত্র নিয়মিত ক্রোম এবং এজ ব্রাউজারে কাজ করে, তাদের ছদ্মবেশী বা ব্যক্তিগত মোডে নয়।

উইন্ডোজ 10 এবং 11 এর জন্য হোয়াটসঅ্যাপ নেটিভ অ্যাপ কীভাবে ইনস্টল করবেন এবং চেষ্টা করবেন

হ্যাঁ, আপনি WhatsApp ওয়েব দিয়ে কল করতে পারবেন না, কিন্তু তা করতে, আপনি WhatsApp ডেস্কটপও ব্যবহার করতে পারেন। আসলে, এটি পেতে কেবল এটি এখানে পান ক্লিক করুন৷ হোয়াটসঅ্যাপ ওয়েব হোম স্ক্রীন থেকে লিঙ্ক।

এবং, হোয়াটসঅ্যাপ বিটার মতো, হোয়াটসঅ্যাপ ডেস্কটপ অ্যাপ আপনাকে আপনার বার্তা এবং চ্যাটের সাথে সংযুক্ত রাখবে, যদি না আপনি আপনার ফোন বা ডেস্কটপ থেকে লগ আউট করেন।

আপনার উইন্ডোজ পিসিতে আগে কখনোই হোয়াটসঅ্যাপ উপভোগ করুন

মাল্টি-ডিভাইস বিটা আপনার হোয়াটসঅ্যাপ ব্যবহার করার পদ্ধতিতে বিপ্লব ঘটাচ্ছে। হোয়াটসঅ্যাপ বিটা এবং এর চূড়ান্ত সংস্করণটি সম্ভবত আপনি আপনার প্রিয় ডেস্কটপ মেসেজিং অ্যাপ থেকে যা চেয়েছিলেন তাই হবে৷

তাই এগিয়ে যান, আপনার ফোনের সাথে সংযুক্ত না হয়ে WhatsApp বিটা, WhatsApp ওয়েব বা WhatsApp ডেস্কটপ উপভোগ করুন৷


  1. কিভাবে উইন্ডোজের জন্য এসএম বাস কন্ট্রোলার ড্রাইভার ডাউনলোড এবং ইনস্টল করবেন?

  2. আমি কীভাবে উইন্ডোজের জন্য ওয়েবক্যাম ড্রাইভার ইনস্টল করব?

  3. উইন্ডোজ 10 এর জন্য ডাইরেক্টএক্স 12 কীভাবে ডাউনলোড এবং ইনস্টল করবেন

  4. কিভাবে উইন্ডোজ 10 এর জন্য আইটিউনস ডাউনলোড এবং ইনস্টল করবেন