কম্পিউটার

কিভাবে মাল্টিভার্সাস উইন্ডোজ পিসিতে চালু হচ্ছে না তা ঠিক করবেন

মাল্টিভার্সাস একটি ফ্রি ফাইটিং গেম যা গেমারদের বাগস বানি বনাম ব্যাটম্যান খেলতে দেয়। এই মজাদার গেমটি 2022 সালের জুলাইয়ে প্লেস্টেশন, এক্সবক্স এবং উইন্ডোজ পিসির মতো বিভিন্ন প্ল্যাটফর্মে বিশ্বজুড়ে গেমারদের জন্য চালু করা হয়েছিল।

এটি চালু হওয়ার পর থেকে, উইন্ডোজ পিসিতে মাল্টিভার্সাস চালু না হওয়ার বিষয়ে রিপোর্ট আসছে, যা কিছুর জন্য এটি চালানো অসম্ভব করে তুলেছে। এই ব্লগটি উইন্ডোজ পিসিতে মাল্টিভার্সাস চালু না হওয়া ঠিক করার সেরা পদক্ষেপগুলি বর্ণনা করে৷

কিভাবে মাল্টিভার্সাস উইন্ডোজ পিসিতে চালু হচ্ছে না তা ঠিক করবেন

1. অ্যাডমিনিস্ট্রেটর মোডে গেম খেলুন

প্রশাসক হিসাবে মাল্টিভার্সাস চালানো নিশ্চিত করবে যে আপনি সম্পূর্ণরূপে পড়তে এবং লেখার অনুমতি পেয়েছেন, যা লঞ্চ, ফ্রিজিং বা ক্র্যাশ-সম্পর্কিত সমস্যাগুলিতে সহায়তা করতে পারে। এটি সম্পন্ন করার জন্য আপনাকে শুধুমাত্র একবার এটি সেট আপ করতে হবে:

ধাপ 1: আপনার কম্পিউটারে MultiVersus.exe ফাইলটিতে ডান-ক্লিক করে বৈশিষ্ট্য নির্বাচন করুন।

ধাপ 2: সামঞ্জস্যতা ট্যাবে ক্লিক করুন৷

কিভাবে মাল্টিভার্সাস উইন্ডোজ পিসিতে চালু হচ্ছে না তা ঠিক করবেন

ধাপ 3 :পরবর্তী প্রশাসনিক মোডে এই সফ্টওয়্যারটি চালান টিক দিন , তারপর ওকে টিপুন এবং পরিবর্তনগুলি সংরক্ষণ করতে প্রয়োগ করুন৷

পদক্ষেপ 4: গেমটি এখন সাধারণত শুরু করা যায়। মেশিনটি ব্যবহার করার জন্য আপনাকে অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্টে স্যুইচ করতে হতে পারে যদি এটি অনির্ধারিত বলে প্রমাণিত হয়।

2. অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্টে লগ ইন করুন

স্ট্যান্ডার্ড অ্যাকাউন্টের তুলনায়, অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্টের উইন্ডোজের উপর সম্পূর্ণ ক্ষমতা রয়েছে। কিছু গেমার Reddit-এ প্রশাসক অ্যাকাউন্টে স্যুইচ করার মাধ্যমে মাল্টিভার্সাস শুরুর সমস্যাগুলি সমাধান করেছেন বলে দাবি করেন। দেখুন কিভাবে আমরা এটি সম্পন্ন করতে পারি।

ধাপ 1 :অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্টে যেতে টাস্কবারে উইন্ডোজ লোগোতে ক্লিক করা উচিত।

ধাপ 2: পছন্দসই প্রোফাইল নির্বাচন করুন, তারপর ব্যবহারকারী পরিবর্তন করুন ক্লিক করুন৷

কিভাবে মাল্টিভার্সাস উইন্ডোজ পিসিতে চালু হচ্ছে না তা ঠিক করবেন

ধাপ 3: এর পরে একটি প্রশাসক অ্যাকাউন্টে পরিবর্তন করুন৷

3. ইন্টারনেট সংযোগ যাচাই করুন

একটি খারাপ ইন্টারনেট সংযোগ মাল্টিভার্সাসকে চলতে বাধা দিতে পারে। আপনি আপনার ইন্টারনেট সংযোগ পরীক্ষা করার জন্য অন্যান্য ডিভাইস ব্যবহার করার পাশাপাশি আপনার বর্তমান ইন্টারনেট গতি দেখতে Google এর ইন্টারনেট গতি পরীক্ষা ব্যবহার করতে পারেন।

কিভাবে মাল্টিভার্সাস উইন্ডোজ পিসিতে চালু হচ্ছে না তা ঠিক করবেন

রাউটার পুনরায় চালু করুন। একটি রাউটার একটি নেটওয়ার্ক ডিভাইস যা কম্পিউটার নেটওয়ার্কের মধ্যে ডেটা প্যাকেট স্থানান্তর করে। কিছু ভুল হলে আপনার সার্ফিং অভিজ্ঞতা ক্ষতিগ্রস্ত হবে. কয়েক মিনিটের জন্য পাওয়ার সোর্স থেকে আপনার রাউটার আনপ্লাগ করার চেষ্টা করুন, তারপরে আবার প্লাগ ইন করুন।

অন্যান্য ডিভাইস সংযোগ বিচ্ছিন্ন করুন বা একটি নেটওয়ার্ক পরিবর্তন করুন৷ . আপনার যদি বিভিন্ন নেটওয়ার্ক থাকে, আপনি সেগুলিতে স্যুইচ করতে চাইতে পারেন। যদি না হয়, এই পরামর্শ চেষ্টা করুন. Wi-Fi থেকে একটি তারের সংযোগে স্যুইচ করুন এবং একই নেটওয়ার্ক ব্যবহার করছে এমন অন্য কোনো ডিভাইস বন্ধ করুন, যেমন স্ট্রিমিং ফোন।

4. গেম ফাইলের অখণ্ডতা পরীক্ষা করুন

বেমানান বা অনুপস্থিত গেম ফাইল মাল্টিভার্সাস চালু করতে ব্যর্থ হতে পারে। স্টিমে, যদিও, গেম ফাইলের অখণ্ডতা পরীক্ষা করা সহজ:

ধাপ 1: স্টিম চালু করুন, তারপর লাইব্রেরি নির্বাচন করুন।

ধাপ 2 :মাল্টিভার্সাস-এ ডান-ক্লিক করুন এবং বৈশিষ্ট্য নির্বাচন করুন।

ধাপ 3: বাম দিকের তালিকা থেকে স্থানীয় ফাইলগুলি বেছে নিয়ে গেম ফাইলগুলির অখণ্ডতা যাচাই করুন৷

কিভাবে মাল্টিভার্সাস উইন্ডোজ পিসিতে চালু হচ্ছে না তা ঠিক করবেন

পদক্ষেপ 4: আপনার কেনাকাটা স্ক্যান করা এবং যাচাই করা শেষ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন।

ধাপ 5: এর পরে, ক্লায়েন্ট বন্ধ করুন এবং এটি পুনরায় খুলুন৷

পদক্ষেপ 6: আপডেট চেক করতে তার পরে গেমটি চালু করুন৷

5. ওভারলে সরান

এক্সবক্স এবং ডিসকর্ড সহ কিছু ওভারলে অ্যাপ্লিকেশনগুলি মাল্টিভার্সাসের সাথে হস্তক্ষেপ করার জন্য গুজব। অতএব, আপনি যদি এইগুলির মধ্যে যেকোনও ব্যবহার করেন তবে মাল্টিভার্সাস সমস্যাটি চালু করবে না সমাধান করতে সেগুলি বন্ধ করুন। উপরন্তু, কিছু গেম স্টিম ওভারলে এর সাথে জুটি বাঁধতে সংগ্রাম করে। তাই, একটি সম্ভাব্য চিকিত্সা হিসাবে, স্টিম ওভারলে অপসারণের বিষয়ে চিন্তা করুন:

ধাপ 1: স্টিম শুরু করার পরে স্টিম> সেটিংস> ইন-গেম ট্যাবে যান।

ধাপ 2: নিশ্চিত করুন যে গেম চলাকালীন স্টিম ওভারলে সক্ষম করুন আনচেক করা আছে।

কিভাবে মাল্টিভার্সাস উইন্ডোজ পিসিতে চালু হচ্ছে না তা ঠিক করবেন

ধাপ 3: প্রস্থান করার পরে আরও একবার ক্লায়েন্ট চালু করুন।

পদক্ষেপ 4: একবার শেষ হয়ে গেলে, মাল্টিভার্সাস স্টার্টআপ সমস্যা সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করতে গেমটি শুরু করুন।

6. গ্রাফিক্স ড্রাইভার আপডেট করুন

পিসি গেমিং সঠিকভাবে কাজ করার জন্য একটি গ্রাফিক্স ড্রাইভার প্রয়োজন। যদি আপনার গ্রাফিক্স ড্রাইভার পুরানো বা ভাঙ্গা হয়, স্ট্রে চালু করতে পারে না। এটি করার একটি উপায় হল গ্রাফিক্স কার্ডের অফিসিয়াল ওয়েবসাইটে (NVIDIA, AMD, বা Intel) আপনার মডেল খুঁজে বের করে গ্রাফিক্স ড্রাইভার ম্যানুয়ালি ডাউনলোড এবং ইনস্টল করা।

অ্যাডভান্সড ড্রাইভার আপডেটার স্বয়ংক্রিয়ভাবে এটি করতে পারে যদি আপনার কাছে সময়, ধৈর্য বা প্রযুক্তিগত জ্ঞান না থাকে যে কীভাবে ড্রাইভারটিকে ম্যানুয়ালি আপডেট করতে হয়। এই ড্রাইভার আপডেটার প্রোগ্রামের মাধ্যমে অনেক সমস্যার সমাধান করা হয়েছে শুধুমাত্র আপনার জন্য ড্রাইভার আপডেট করার মাধ্যমে।

ধাপ 1: অফিসিয়াল ওয়েবসাইট অ্যাক্সেস করতে এবং অ্যাডভান্সড ড্রাইভার আপডেটার ডাউনলোড করতে নীচের আইকনে ক্লিক করুন৷

ধাপ 2 :ইনস্টলেশন প্রক্রিয়া শুরু করতে, ডাউনলোড করা অ্যাপ্লিকেশনটিতে ডাবল-ক্লিক করুন।

ধাপ 3: প্রোগ্রামটি সঠিকভাবে ইনস্টল করা হয়েছে তা নিশ্চিত করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন৷

পদক্ষেপ 4: ইনস্টলেশনের পরে অ্যাপটি খুলুন এবং এখনই স্ক্যান শুরু করুন নির্বাচন করুন৷

কিভাবে মাল্টিভার্সাস উইন্ডোজ পিসিতে চালু হচ্ছে না তা ঠিক করবেন

ধাপ 5: স্ক্যান শেষ হওয়ার পর, ড্রাইভারের কোনো অদ্ভুত আচরণ চেক করার আগে আপনার স্ক্রীন স্বাভাবিক না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন।

কিভাবে মাল্টিভার্সাস উইন্ডোজ পিসিতে চালু হচ্ছে না তা ঠিক করবেন

ধাপ 6 :তালিকায় গ্রাফিক্স ড্রাইভার সমস্যার পাশে, ড্রাইভার আপডেট প্রক্রিয়া পুনরায় চালু করতে আপডেট ড্রাইভার আইকনে ক্লিক করুন৷

কিভাবে মাল্টিভার্সাস উইন্ডোজ পিসিতে চালু হচ্ছে না তা ঠিক করবেন

পদক্ষেপ 7: ড্রাইভার আপডেটের পরবর্তী পরিবর্তনগুলি কার্যকর হবে তা নিশ্চিত করতে ড্রাইভার আপডেট প্রক্রিয়া শেষ হলে কম্পিউটার পুনরায় চালু করুন৷

কিভাবে মাল্টিভার্সাস উইন্ডোজ পিসিতে চালু হচ্ছে না তা ঠিক করবেন

উইন্ডোজ পিসিতে মাল্টিভার্সাস চালু হচ্ছে না তা কিভাবে ঠিক করা যায় তার চূড়ান্ত কথা

উপরে উল্লিখিত পদ্ধতিগুলি বিভিন্ন গেমিং এবং প্রযুক্তিগত ফোরাম থেকে সংকলিত হয়েছে। আপনি প্রতিটি পদ্ধতি চেষ্টা করে দেখতে পারেন এবং সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করতে পারেন। এই ভাবে, আপনি অবশিষ্ট পদ্ধতি উপেক্ষা করতে পারেন. ড্রাইভার আপডেটগুলি অনেক ছোটখাটো সমস্যা সমাধান করেছে, এবং অ্যাডভান্সড ড্রাইভার আপডেটার হল এটি করার সবচেয়ে সহজ উপায়গুলির মধ্যে একটি৷

সামাজিক মিডিয়া - ফেসবুক, ইনস্টাগ্রাম এবং ইউটিউবে আমাদের অনুসরণ করুন। কোন প্রশ্ন বা ধারনা সঙ্গে আমাদের সাথে যোগাযোগ করুন. আমরা আপনাকে একটি রেজোলিউশন প্রদান করতে পেরে আনন্দিত হব। আমরা প্রায়শই সাধারণ প্রযুক্তিগত সমস্যার জন্য পরামর্শ, সমাধান এবং নির্দেশিকা প্রকাশ করি।


  1. পিসিতে লঞ্চ হচ্ছে না ব্যাটলফিল্ড 4 কিভাবে সমাধান করবেন

  2. উইন্ডোজ পিসিতে চালু না হওয়া স্ট্রেকে কীভাবে ঠিক করবেন

  3. কিভাবে সাধু সারি পিসিতে চালু হচ্ছে না ঠিক করবেন?

  4. ওভারওয়াচ 2 2022 সালে চালু হচ্ছে না তা কীভাবে ঠিক করবেন