কম্পিউটার

উইন্ডোজ 8/10 পাওয়ার অপশনে ফাস্ট স্টার্টআপ মিসিং চালু করবেন?

আপনার যদি উইন্ডোজ 8 বা উইন্ডোজ 10 চালিত একটি পিসি থাকে, আপনি অবশ্যই নিশ্চিত করতে চান যে আপনার মেশিন যত দ্রুত সম্ভব বুট হচ্ছে। ডিফল্টরূপে, Windows 8/10 ফাস্ট স্টার্টআপ বা হাইব্রিড শাটডাউন নামে একটি বৈশিষ্ট্য সক্ষম করে যা নির্দিষ্ট হার্ডওয়্যারে 5 সেকেন্ডের মতো দ্রুত Windows 8/10 লোড করতে পারে। মূলত, এটি কার্নেল ফাইল এবং ডিভাইস ড্রাইভারের আংশিক হাইবারনেশন সঞ্চালন করে।

আপনি কন্ট্রোল প্যানেলে গিয়ে আপনার Windows 8/10 সিস্টেম দ্রুত স্টার্টআপ ব্যবহার করছে কিনা তা দেখতে পারেন। , খোলা হচ্ছেপাওয়ার অপশন এবং পাওয়ার বোতামটি কী করে তা চয়ন করুন-এ ক্লিক করুন৷ .

    উইন্ডোজ 8/10 পাওয়ার অপশনে ফাস্ট স্টার্টআপ মিসিং চালু করবেন?

    তারপর নিচে স্ক্রোল করুন এবং আপনি দ্রুত স্টার্টআপ চালু করুন দেখতে পাবেন বক্স চেক করা হয়েছে। বিকল্পগুলি ধূসর হয়ে গেলে, প্রথমে বর্তমানে অনুপলব্ধ সেটিংস পরিবর্তন করুন-এ ক্লিক করার চেষ্টা করুন শীর্ষে লিঙ্ক।

    উইন্ডোজ 8/10 পাওয়ার অপশনে ফাস্ট স্টার্টআপ মিসিং চালু করবেন?

    বিকল্পটি তালিকাভুক্ত হলে এটি কাজ করা উচিত। যাইহোক, এমন কিছু ক্ষেত্রে হতে পারে যেখানে আপনি দ্রুত স্টার্টআপ চালু করুন দেখতে পাচ্ছেন না বিকল্পটি নীচে দেখানো মত:

    উইন্ডোজ 8/10 পাওয়ার অপশনে ফাস্ট স্টার্টআপ মিসিং চালু করবেন?

    এই ক্ষেত্রে, এর মানে হল যে আপনার Windows 8/10 মেশিনে হাইবারনেশন সক্ষম করা নেই৷ বিকল্পটি ফিরে পেতে, আপনাকে হাইবারনেশন সক্ষম করতে হবে। আপনি একটি এলিভেটেড কমান্ড প্রম্পট খুলে এটি করতে পারেন (স্টার্টে ক্লিক করুন, cmd টাইপ করুন , তারপর কমান্ড প্রম্পটে ডান-ক্লিক করুন এবং প্রশাসক হিসাবে চালান-এ ক্লিক করুন ) এবং নিম্নলিখিত কমান্ডে টাইপ করুন:

    powercfg /hibernate on

    এটা সম্বন্ধে. এখন আপনি Windows 8/10-এ দ্রুততর স্টার্টআপের সুবিধা উপভোগ করতে সক্ষম হবেন। উপভোগ করুন!


    1. Windows 10/8/8.1 এ BSOD ত্রুটি 0x000000f অনুপস্থিত বুট কনফিগারেশন ডেটা ফিক্স করুন

    2. কিভাবে উইন্ডোজ 10 পিসিতে দ্রুত স্টার্টআপ নিশ্চিত করবেন?

    3. Windows 10 এ কিভাবে ফাস্ট স্টার্টআপ বন্ধ করবেন

    4. কিভাবে উইন্ডোজ 11/10 পিসিতে উন্নত স্টার্টআপ বিকল্পগুলি অ্যাক্সেস করবেন